ঢাবি ‘গ’ ইউনিট ভর্তি রেজাল্ট ২০২৪ [মেধা ও অপেক্ষামান তালিকা ফলাফল]

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের রেজাল্ট ২০২৪ দেখুন,  আজ প্রকাশিত হয়েছে এই ফলাফল, মেধা তালিকা ও অপেক্ষামান তালিকা ও প্রকাশ করা হয়েছে , রেজাল্ট ডাউনলোড করুন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের 2023-2024 শিক্ষাবর্ষের বিজনেস স্টাডিজ অনুষদের ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষের বিবিএ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা ০৩ জুন ২০২৪ শুক্রবার অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও দেশের অন্য ৭টি বিভাগীয় শহরে এই ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হয়। তাই প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

ঢাবি গ ইউনিট মেধা তালিকা ফলাফল  2022 দেখুন

এই বছরের ঢাবি প্রথম ভর্তি পরীক্ষা গ ইউনিট রেজাল্ট ২০২৪ প্রকাশিত হয়েছে, মেধা ও অপেক্ষামান তালিকা ও দেখতে পারবেন এবং আমরা আমাদের ওয়েবসাইটে আপনাদের জন্য বিস্তারিত তথ্য সহ নিয়ে এসেছি ঢাবি গ ইউনিট রেজাল্ট ২০২৪। ভর্তিপরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে। চাইলে আপনি সেখান থেকে দেখে নিতে পারেন আপনার কাঙ্খিত ও বহু প্রতীক্ষিত এই রেজাল্ট। আমাদের ওয়েবসাইটের আপনাদের জন্য নির্দেশনা দেওয়া থাকবে, যেই নির্দেশনাগুলো অনুসরণ করলে আপনি খুব সহজে সবার আগে আপনার গ ইউনিটের ফলাফল দেখতে পাবেন।

ঢাবি প্রথম ভর্তি পরীক্ষা গ ইউনিট রেজাল্ট ২০২৪

তাই দেখে নিন আমাদের আজকের আয়োজন যেখানে আপনার জন্য দেওয়া থাকবে ঢাবি গ ইউনিট রেজাল্ট ২০২৪ এবং এই সম্পর্কিত বিস্তারিত তথ্য। আমরা আবারও বলছি অবশ্যই আমাদের নিবন্ধটি সম্পূর্ণ পড়ুন এবং দেখে নিন আপনার কাঙ্খিত ফলাফল শুধুমাত্র আমাদের বলে দেওয়া নিয়ম পদ্ধতিগুলো অনুসরণ করুন।

 

ঢাবি গ ইউনিট রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

  • প্রথমে আপনার কম্পিউটার বা মোবাইলটিতে ইন্টারনেট সংযোগ চালু করুন।
  • এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট  du.ac.bd ভিজিট করুন।
  • “ঢাবি গ ইউনিট রেজাল্ট ২০২৪” লিখে সার্চ দিন।
  • একটি ফরমেট দেখতে পাবেন সেখানে চাওয়া গুরুত্বপূর্ণ তথ্য গুলি সঠিকভাবে পূরণ করুন।
  • যেমন আপনার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার এবং পরীক্ষার সাল।
  • এরপর “Search Result” অপশনটিতে ক্লিক করুন।
  • আপনি আপনার ঢাবি গ ইউনিট রেজাল্ট ২০২৪ দেখতে পেয়ে যাবেন।

ডাউনলোড রেজাল্ট ২০২৪

আরো দেখুন

ঢাবি খ ইউনিট রেজাল্ট ২০২৪ DU Result 2022 [B Unit]
DU B Unit Result 2022-ঢাবি খ ইউনিট রেজাল্ট ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তির ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের GA ইউনিটের ভর্তির ফলাফল 2021-22 ডাউনলোড করুণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের GA ইউনিটের ভর্তির ফলাফল 2021-22। গত 03 জুন (শুক্রবার) 2022 সকাল ১১:০০ টা থেকে ১২ঃ৩০ টা পর্যন্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের 2021-22 শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা (GA ইউনিট) অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিট বা ইউনিট ‘সি’ ভর্তি পরীক্ষার ফলাফল 2022 এই সপ্তাহে ঘোষণা করা হবে। এটি ১৬ জুন (বুধবার) ২০২৪ হতে পারে।

ঢাবি গ ইউনিট রেজাল্ট 2022

কিছুদিন পর অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের সেরা বিশ্ববিদ্যালয়। সুতরাং, প্রত্যেক শিক্ষার্থীর স্বপ্ন সেখানে পড়াশোনা করা। কিন্তু, খারাপ ফলাফলের জন্য অনেক শিক্ষার্থী আবেদন করতে পারে না। কিন্তু সিজিপিএ ৫.০০ প্রাপ্ত অনেক ভালো শিক্ষার্থীও সীমিত আসনের জন্য এখানে পড়াশোনা করতে পারেনি। সমস্ত প্রযোজ্য শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় কিছু পয়েন্টের জন্য সুযোগ পেতে পারে না। বেবসা শিক্ষা শাখা জন্য এই সিট বরাদ্ধ থাকে।

DU C ইউনিটের ভর্তির ফলাফল 2022 প্রকাশের তারিখ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তির ফলাফল ২০২৪ সালের ১৬ জুন প্রকাশিত হবে। এই বছর মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪৬টি কেন্দ্র ঢাবি (ঢাকা বিশ্ববিদ্যালয়) ক্যাম্পাসে এবং আরও ১০টি কেন্দ্র ঢাবি ক্যাম্পাসের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের GA ইউনিটের 2023-2024 সালের ভর্তি পরীক্ষায় মোট 43 হাজার, 2শত এবং 34 জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিট ‘সি’ বা ‘গ’ ইউনিটে আসন রয়েছে মাত্র ১ হাজার ১শ’ ৭০টি। অর্থাৎ ঢাবি ইউনিট ‘সি’-এর ১টি আসনের বিপরীতে প্রায় ৩৭ জন প্রার্থী লড়ছেন।

অনলাইন আবেদন শুরুর তারিখ: ৩১শে মার্চ ২০২৪
অনলাইন আবেদনের শেষ তারিখ: ২৬ এপ্রিল ২০২৪
অ্যাডমিট কার্ড ডাউনলোড করা শুরু হবে: N/A থেকে
DU GA ইউনিটের ভর্তি পরীক্ষা: ০৩ জুন ২০২৪
DU GA ইউনিটের ভর্তির ফলাফল ২০২৪: ১৬ জুন 2022

DU GA ইউনিটের ভর্তির ফলাফল 2022 ডাউনলোড করুন

শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিট/আইজিসিএসই, (ও লেভেল), এবং এ১ (একটি স্তর) থেকে ব্যবসায় অধ্যয়নের আবেদন করতে পারে। এই ইউনিটের অধীনে, 4র্থ বিষয় ছাড়া প্রয়োজনীয় পয়েন্ট 7.50 (SSC এবং HSC)।

ঢাবি রেজাল্ট 2022 ডাউনলোড করুন

ঢাকা ভার্সিটি গ ইউনিটের ফলাফল এসএমএসের মাধ্যমে

অনেক শিক্ষার্থী মোবাইল এসএমএসের মাধ্যমে তাদের গ ইউনিটের ফলাফল পেতে চায়। হ্যাঁ! এসএমএসের মাধ্যমে ফলাফল জানার সুযোগ রয়েছে। এসএমএস থেকে DU GA ইউনিটের ফলাফল পেতে আপনাকে “DU GA রোল নম্বর” টাইপ করতে হবে এবং 16321 নম্বরে পাঠাতে হবে।

কিছুক্ষণ পরে, উত্তরে, আপনার ফলাফল এসএমএসের মাধ্যমে ফিরে আসবে। ফলাফল প্রকাশের সময় আপনি এই পদ্ধতিতে ফলাফল পেতে পারেন।

ঢাকা ভার্সিটি গ ইউনিটের বিভাগের নাম এবং আসন সংখ্যা:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদে মোট ৮টি বিভাগ রয়েছে। সেগুলো নিচে দেওয়া হলঃ-

Name of Department No. of Seats
Department of Finance 180
Department of Marketing 180
Department of Management 180
Department of International Business 110
Department of Banking and Insurance 120
Department of Tourism and Hospitality Management 110
Department of Management Information System (MIS) 110
Department of Accounting and Information System (AIS) 180