দাখিল পরীক্ষা-২০২৪ আরবি ১ম পত্র পরীক্ষা প্রশ্ন- সমাধান

মাদরাসা শিক্ষা বোর্ড-২০২৪ সালের এর দাখিল পরীক্ষা শুরু হয়েছে। ১৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ কোরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের মধ্য দিয়ে দাখিল পরীক্ষা শুরু। আজ ১৮ ফেব্রুয়ারি আরবি ১ম পত্র এর পরীক্ষা নেওয়া হবে। প্রতিদিন পরীক্ষা শুরু হয় সকাল ১০টা থেকে দুপুর ১টা শেষ হবে ৩ ঘন্টা পরীক্ষার সময়। এই বছর সকল পরীক্ষায় সময় থাকে প্রথম ৩০ মিনিট হবে এমসিকিউ এবং পরের ২ঃ৩০মিনিট হবে রচনা মূলক।

দাখিল পরীক্ষা – ২০২৪ আরবি ১ম পত্র পরীক্ষা প্রশ্ন- সমাধান

রচনা মূলক এর সকল প্রশ্ন উত্তর যেহেতু সৃজনশীল তাই প্রতিটি প্রশ্নের উত্তর আপনাকে বুঝে লিখতে হবে। এবং MCQ প্রশ্নের উত্তর এর জন্য ৩০টি প্রশ্ন থাকবে এর মধ্যে ৩০টি উত্তর দিতে হবে। সময় দেওয়া হবে ৩০মিনিট। যেহেতু সবাই এমসিকিউ প্রশ্ন উত্তর ভালো করতে আগ্রহী তাই আপনারা যাহারা এই পরীক্ষায় অংশ গ্রহন করবেন, আশা করি সকল প্রশ্নের উত্তর সঠিক ভাবে দিতে পারবেন। আপনার পরীক্ষা কেমন হয়েছে বিশেষ করে নৈর্বিত্তিক প্রশ্ন উত্তর কেমন হয়েছে তা পাওনারা এখান থেকে যাচাই করে নিতে পারবেন। আসুন আমরা এখান থেকে আপনাদের প্রশ্নের সমাধান মিলিয়ে নেন।

দাখিল পরীক্ষা ২০২৪ বিষয় ভিত্তিক প্রশ্ন সমাধান

দাখিল আরবি ১ম পত্র প্রশ্ন সমাধান-২০২৪ 

Dakhil Arabic 1st Question Solution – 2024

প্রতিবছর আমাদের ওয়েবসাইটে দাখিল পরীক্ষার প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে থাকি। ইতোমধ্যে আমরা কোরআন মাজিদ ও তাসবিদ বিষয়ের প্রশ্নের সমাধান দিয়েছি আপনাদের যা থেকে
সঠিক উত্তর মিলেয়ে নিয়েছেন। পরীক্ষা শেষ হতে না হতেই আমরা জানতে চাই আমাদের কতগুলো প্রশ্ন সঠিক হল এবং কত নাম্বার আপনারা পাবেন এই বিষয়ে নিশ্চিত হতে চাই। তাই আপনাদের জন্য আজকে আরবি ১ম পত্রের পরীক্ষার প্রশ্নের উত্তর নিয়ে হাজির হয়েছি।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনি যদি দাখিল পরীক্ষার আরবি ২য় পত্রের সাজেশন ও প্রশ্নের উত্তর দেখতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন।

দাখিল আরবি ১ম পত্র প্রশ্নের উত্তর – ২০২৪

বন্ধুরা আপনারা জানেন প্রশ্ন পাওয়ার সাথে সাথেই সমাধান দেওয়া সম্ভব নয় এর জন্য আমাদের একটু ধৈর্য ধরে প্রশ্ন প্রথমে সমাধান করতে হয় পরবর্তীতে আমরা ওয়েবসাইটে পাবলিশ করতে পারি। তাই পরীক্ষা শেষে আমাদের কিছু সময় অপেক্ষা করতে হবে প্রশ্নের সমাধান আসতে।

আপনারা পরীক্ষা শেষ করেই জানতে চান তাই অনুসন্ধান করে থাকেন আজকের প্রশ্নের উত্তর কি। পরীক্ষা শেষ হওয়ার পর আমরা প্রশ্ন হাতে পাই এবং পরবর্তীতে প্রশ্নগুলির সমাধান করি। তাই প্রশ্নের উত্তর পেতে একটু দেরি হবে।

আরবি প্রথম পত্র প্রশ্ন উত্তর ২০২৪, দাখিল আজকের পরীক্ষার প্রশ্নের উত্তর।

আমরা চেষ্টা করব যথাসম্ভব তাড়াতাড়ি আরবি প্রথম পত্রের প্রশ্নের উত্তরগুলো দিয়ে দিতে। যতক্ষণ পর্যন্ত না সমাধান হয় ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করুন আমাদের হাতে আসা মাত্রই আমাদের এই পেজের আপডেট দেওয়ার মাধ্যমে আপনাদের আরবী প্রথম পত্রের সমাধান দিয়ে দিব।

সকল প্রশ্নের উত্তর Pdf পেতে ক্লিক করুন

এছাড়াও আপনি চাইলে আমাদের ওয়েবসাইটের প্রতিটি পেজ ভিজিট করে প্রশ্ন সমাধান দেখে নিতে পারবেন। প্রশ্নের উত্তর ও সমাধান পাওয়ার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে। আমরা যথাযথ সম্ভব পরীক্ষা শেষ হওয়ার পর প্রশ্নের সমাধান এখানে প্রকাশ করব।

তাই প্রতিনিয়ত আমাদের এই পেজটি ভিজিট করতে থাকুন আপডেট হওয়ার সাথে সাথেই আপনি প্রশ্নের উত্তরগুলো পেয়ে যাবেন।

আরবি ১ম পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান – ২০২৪

দাখিল আজকের পরীক্ষার প্রশ্ন- সমাধান দেখার জন্য এখানে ক্লিক করুণ।