বান্দরবান জেলা সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ ২০২২

বান্দরবান জেলা সহকারী শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফল ২০২২  আজ প্রকাশ হয়েছে। সহকারী প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে । বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর ওয়েব সাইট থেকে পাওয়া যাবে এই ফলাফল এছাড়া আমাদের সাইট ও দেওয়া হয়েছে এই রেজাল্ট। আপনি সহজেই www.bhdc.gov.bd প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২১ এর ফলাফল দেখতে পারবেন।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট Download

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষা বিভাগের আওতাধীন বিভিন্ন উপজেলার প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক এর শূন্যপদে এবং প্রাথমিক বিদ্যালয়ের পিইডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণীর জন্য রাজস্ব খাতে সৃষ্ট সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য বাংলাদেশের নাগরিক ও বান্দরবান পার্বত্য জেলার স্থায়ী বাসিন্দাদের (পুরুষ/ মহিলাদের) নিকট হতে নিম্নলিখিত নির্দেশনা অনুযায়ী দরখাস্ত আহ্বান করা হচ্ছে।

বান্দরবান জেলাঃ প্রাইমারিতে শিক্ষক নিয়োগ-২০২২ রেজাল্ট

বান্দরবান জেলা সহকারী শিক্ষক নিয়োগ পুনঃ বিজ্ঞপ্তি ২০২২ ( পদ সংখ্যা ২৮১ জন)

বান্দরবান পার্বত্য জেলা সকল উপজেলায় প্রাথমিকে সহকারী শিক্ষক এ ০২টি ক্যাটাগরীতে সৃষ্ট ২৮১টি শূন্য পদের বিপরীতে নতুন বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ জেলা প্রশাসক এর   ওয়েবসাইটে প্রকাশ করেছে।website www.bhdc.gov.bd. আগ্রহী নারী-পুরুষ উভয়েই আগামী ১২ মে ২০২২ ইং তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। আসুন দেখে নেই প্রাথমিক শিক্ষক (বান্দরবন) নিয়োগ বিজ্ঞপ্তি 2022 -এর আলোকে আরো বিস্তারিত জেনে নেই।

বান্দরবান জেলা সহকারী শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফল ২০২২ প্রকাশ

সহকারি শিক্ষক নিয়োগ পদে সংখ্যা

১। পদের নামঃ সহকারি শিক্ষক (প্রাথমিক বিদ্যালয়)
পদ সংখ্যাঃ ৯৫ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
বেতন গ্রেডঃ ১৩
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রি।

২। পদের নামঃ সহকারি শিক্ষক (প্রাক-প্রাথমিক বিদ্যালয়)
পদ সংখ্যাঃ ১৮৬ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
বেতন গ্রেডঃ ১৩
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রি।

প্রার্থীর বয়স

আবেদনের বয়সঃ ৩০ জুন ২০২২ তারিখের হিসাবে প্রার্থীর বয়স হতে হবে সর্বনিম্ন ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৪২ বছর।

আবেদন ফি

আবেদন ফি বাবদ প্রার্থীকে ৪০০ টাকা চেয়ারম্যান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর অনুকূলে যে কোন তফসিলি ব্যাংক হতে ব্যাংক ড্রাফট/ পে অর্ডার জমা দিতে হবে।

আবেদন করার পদ্ধতি

প্রার্থীকে স্বহস্তে লিখে ডাকযোগে আবেদন করতে হবে। আবেদনপত্রের সাথে পূর্ণ জীবন বৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার সনদ পত্র, সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, জাতীয় পরিচয় পত্রের অনুলিপি সংযুক্ত করে দিতে হবে। আবেদনপত্রটি আগামী ১২ মে ২০২২ তারিখ বিকাল ৫ টার মধ্যে নিম্নের ঠিকানায় প্রেরণ করতে হবে।

আবেদনপত্র প্রেরণের ঠিকানা
বরাবর,
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

প্রয়োজনীয় কাগজপত্রাদি

  • জীবনবৃত্তান্তর কপি।
  • সদ্যতোলা পাসপোর্ট ছবি ৪ কপি সত্যায়িত।
  • বান্দরবান পার্বত্য জেলার স্থায়ী বাসিন্দার স্বপক্ষে বোমাং সার্কেল চীফ/ জেলা প্রশাসক এর প্রদত্ত সত্যায়িত স্থায়ী বাসিন্দার সনদপত্র।
  • শিক্ষাগত যোগ্যতার সনদপত্র।
  • নাগরিকত্ব সনদপত্র।
  • জাতীয় পরিচয়পত্রের কপি।
  • পোষ্য কোটার প্রার্থীদের প্রমানপত্র।
  • অন্যান্য স্পেশাল কোটার প্রমানপত্র।

আবেদন করার সময়সীমা

প্রাথমিক সহকারী শিক্ষক (বান্দরবন) চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ অনলাইনে আবেদনের সময়সীমা ১৯ এপ্রিল সকাল থেকে ১২ মে ২০২২ ইং বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত।

সরকারি প্রাইমারি স্কুলে সহকারী শিক্ষক নিয়োগের তারিখ ঘোষণা করা হয়েছে। অতি সীগ্রই পরীক্ষা নেওয়া হবে এই পরীক্ষা জেলা ভিত্তিক হবে। তার ই ধারাবাহিকতায় বান্দরবানতে প্রাথমিক শিক্ষা বিভাগের সহকারি শিক্ষক নিয়োগের লক্ষ্যে গঠিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Download Circular PDF

Result দেখুন এখানে। ক্লিক করুণ

বান্দরবান জেলার প্রাইমারী শিক্ষক নিয়োগের প্রবেশ পত্র ডাউনলোড করতে ক্লিক করুণ এখানে

 

প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষকের জন্য বান্দরবানতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবার তারিখ ঘোষণা করা হবে। এই বিষয়ে সংশ্লিষ্ট সকলকে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী জুলায় ২০২২ থেকে শুরু হবে। এই পরীক্ষায় পদ ২৮১ পদে নিয়োগ সাথে আরো অতিরিক্ত নিয়োগ দিবে মোট নিয়োগ হতে পারে। যা এই জেলায় সরকারি চাকরির সব চেয়ে বড নিয়োগ। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষায় অংশ নিতে আবেদন শুরু হয়েছে।পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে, প্রশ্ন সমাধান দেখতে, মডেল টেস্ট দিতে, রেজাল্ট পেতে এই সাইটি রেগুলার ভিজিট করুণ।

প্রাইমারি নিয়োগ  টাইমলাইন
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ : ১৯ এপ্রিল সকাল

আবেদনের শেষ তারিখ : ১২ মে ২০২২

পরিক্ষা পদ্ধতি : লিখিত (এমসিকিউ)

আবেদন ফি : সার্ভিস চার্জসহ ৪০০ টাকা

আবেদন লিংক : wwrv. bhdcbd.gov.bd

সহকারি শিক্ষক নিয়োগ ২০২০ প্রবেশ পত্র ডাউনলোড

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ এর প্রবেশপত্র ডাউনলোড করতে হলে আপনাকে  dpe.teletalk.com.bd এই ওয়েবসাইটে আপনার User ID ও Password ব্যবহার করে লগইন করতে হবে লগ ইন করার পর Download Admit Card আপশন থেকে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন ।

প্রবেশ পত্র ডাউনলোড করতে ক্লিক করুণ এখানে

প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২২ প্রশ্নের ধরণ মানবন্টন

পরীক্ষাটি ১০০ নম্বরের মধ্যে ক) লিখিত পরীক্ষায় ৮০ ও খ) মৌখিক পরীক্ষায় বরাদ্দ থাকবে ২০ নম্বর। এখানে লিখিত পরীক্ষা এমসিকিউ আকারে নেওয়া হবে।

বাংলা ২০নাম্বার,

গণিত ২০নাম্বার,

ইংরেজি ২০নাম্বার,

সাধারণ জ্ঞানের ২০নাম্বার,

প্রতিটি বিষয় থেকে ২০টি করে মোট ৮০টি নৈর্ব্যত্তিক প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের মান ১। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

ইংরেজি-২০ টি প্রশ্ন থাকবে: এখানে ইংরেজি সাহিত্য থেকে খুব বেশি প্রশ্ন আসেনা। মূলত্ব প্রশ্ন আসে গ্রামার থেকে। এর জন্য গ্রামার এর বিষয় গুলো পড়তে পারেন।