রাজশাহী বিশ্ববিদ্যালয় [রাবি ভর্তি ২০২৫] ফলাফল মেধা তালিকা PDF

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি রেজাল্ট ও নির্বাচিত যোগ্য মেধা তালিকা এবং অপেক্ষামান তালিকা ২০২৫  এ প্রকাশিত হয়েছে। রবি ভর্তির A, B, C ইউনিটের যোগ্য তালিকা PDF ডাউনলোড করুন, প্রশ্ন প্যাটার্ন ফরম্যাট নতুন সেশন, মার্কস ডিস্ট্রিবিউশন MCQ এবং লিখিত পরীক্ষার সিস্টেম, এবং মোট আসন ক্ষমতা ইউনিট অনুযায়ী এবং RU রেজাল্ট নির্বাচনের যোগ্য তালিকা।

Rajshahi University C Unit(Science Result (রেজাল্ট দেখুন এখানে)

রাবি ভর্তি রেজাল্ট আবেদনের ফলাফল দেখবেন যেভাবে

সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট অনলাইন আবেদন সম্পন্ন হয়েছে। এরপর ১৫ জুন থেকে চূড়ান্ত অনলাইন আবেদন শুরু হয়েছে। শুধুমাত্র রেজাল্টভাবে নির্বাচিত প্রার্থীরাই চূড়ান্ত ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আমরা জানি ভর্তি পরীক্ষায় মাত্র ৪৫ হাজার পরীক্ষার্থী আসন পেতে পারে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার সূত্রে জানা গেছে, এ বছর রেজাল্ট অনলাইনে আবেদন পড়েছে ৩ লাখ ৯৬ হাজার। RU যোগ্য তালিকা ২০২৫ ইতিমধ্যেই কর্তৃপক্ষ আজ প্রকাশ করেছে।

Rajshahi University C Unit(Science Result (রেজাল্ট দেখুন এখানে)

  1. প্রথমে, আপনাকে পরিদর্শন করতে হবে: admission.ru.ac.bd
  2. তারপর “Undergraduate Admission” বিভাগে যান।
  3. এখন সাম্প্রতিক প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন।
  4. “যোগ্য প্রার্থী তালিকা” ফলাফল বিজ্ঞপ্তিতে ক্লিক করুন
  5. এখন আপনার নিজের ইউনিটের পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।
  6. শেষে, আপনার আবেদনকারী আইডি দ্বারা ফলাফল চেক করুন

রাজশাহী বিশ্ববিদ্যালয় [রাবি ভর্তি ২০২৫] রেজাল্ট সিলেকশন ফলাফল ২০২৫

অবশেষে প্রকাশ হতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্য প্রার্থীদের তালিকা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনকারীদের রেজাল্ট নির্বাচনের ফলাফল প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে রেজাল্ট প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ১ম যোগ্য তালিকা ২০২৫ পিডিএফ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ১ম যোগ্য তালিকা ২০২৫ প্রকাশিত হয়েছে। আজ RBI-এর বাছাই তালিকা প্রকাশিত হয়েছে। A, B ও C ইউনিটের নির্বাচিত প্রার্থীদের তালিকা একযোগে প্রকাশ করা হয়েছে। ভর্তির ru.ac.bd ওয়েবসাইটে সকল ইউনিটের যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রতিটি ইউনিট থেকে 72,000 প্রার্থী চূড়ান্ত আবেদনের জন্য নির্বাচিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবেদনের ফলাফল প্রার্থীর মোবাইল নম্বরে জানিয়ে দেওয়া হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ভর্তি ১ম যোগ্য প্রার্থী বা রেজাল্ট বাছাই তালিকা PDF নির্বাচিত প্রার্থীরা ১৫ জুন ২০২৫ থেকে ২৮ জুন ২০২৫ পর্যন্ত চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করতে পারবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে রেজাল্ট নির্বাচনী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য মোট ৩ লাখ ৯৭ হাজার ভর্তি ইচ্ছুক প্রার্থী আবেদন করেছেন। যেখানে তিনটি ইউনিট ভিত্তিক আবেদন গ্রহণ করা হয়েছে। এ ইউনিট বা ক ইউনিটে রেজাল্ট নির্বাচনে মোট প্রার্থীর সংখ্যা ১ লাখ ৪৫ হাজার। বি-ইউনিটে মোট ১ লাখ ০৩ হাজার ভর্তিচ্ছু রেজাল্ট নির্বাচনে প্রার্থী বাছাই করা হয়েছে। অন্যদিকে সি ইউনিটের সংক্ষিপ্ত তালিকায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫০ হাজার। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই তিন ইউনিটের ভর্তিচ্ছু প্রার্থীদের বাছাই তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Request form for English Question

By submitting this form you are requesting to provide english language question paper for admission test at the University of Rajshahi.



প্রথম বর্ষ স্নাতক (সম্মান) / স্নাতক ভর্তি পরীক্ষা ২০২৫

চূড়ান্ত আবেদনের যোগ্যতা

রেজাল্ট আবেদনকারীদের মধ্য থেকে এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রতিটি ইউনিটে সর্বোচ্চ ৭২,০০০ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

প্রথম ধাপে, প্রতিটি ইউনিটের জন্য নির্বাচিত ৭২ হাজার প্রার্থীকে ১৫/০৬/২০২৫ তারিখ দুপুর ১২টা থেকে ২১/০৬/২০২৫ তারিখে সন্ধ্যা ৬ টার মধ্যে আবেদন করতে হবে। পরবর্তীতে আবেদন করার সুযোগ থাকবে না। প্রথম রাউন্ডে নির্বাচিত প্রার্থীদের মধ্য থেকে নির্ধারিত সংখ্যক আবেদনপত্র (৭২ হাজার) পূরণ না হলে ফলাফলের ভিত্তিতে পরবর্তী প্রার্থীদের দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচন করা হবে।

দ্বিতীয় পর্বের জন্য নির্বাচিত প্রার্থীদের ২২/০৬/২০২৫ তারিখে দুপুর 2 টা থেকে ২৫/০৬/২০২৫তারিখে সন্ধ্যা ৬ টার মধ্যে আবেদন করতে হবে। পরবর্তীতে আবেদন করার সুযোগ থাকবে না। দ্বিতীয় ধাপে নির্বাচিত হওয়ার পরও যদি নির্ধারিত সংখ্যক (৭২ হাজার) আবেদন পূরণ না হয়, তাহলে ফলাফলের ভিত্তিতে পরবর্তী প্রার্থীদের তৃতীয় ধাপের জন্য নির্বাচন করা হবে।

তৃতীয় পর্বের জন্য নির্বাচিত প্রার্থীদের ২৬/০৬/২০২৫ তারিখে দুপুর ২ টা থেকে ২৮/০৬/২০২৫ তারিখে ১১ঃ৫৯ টার মধ্যে আবেদন পূর্ণ করতে হবে। এই সময়ের পরে আর কোন আবেদন গ্রহণ করা হবে না।
ইংরেজি প্রশ্নপত্রে পরীক্ষা দিতে চাইলে

https://sites.ru.ac.bd/englishquestion22/ লিঙ্কে যান এবং ২৮/০৬/২০২৫ তারিখের মধ্যে ফর্মটি পূরণ করুন।