[রেজাল্ট] ঢাবি ‘চ’ ইউনিট প্রথম বর্ষ বিএফএ ভর্তি পরীক্ষা ফলাফল ২০২৪ ডাউনলোড

ঢাকা বিশ্ববিদ্যালয়ের 2023-2024 শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট-এর অধীনে ১ম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় প্রকাশ করা হবে। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন।

ঢাবি ‘চ ইউনিট’ ভর্তি পরীক্ষায় ১ম ফারিয়া নওশীন আহমেদ আপন। মোট স্কোর- ১০০.৫ (সাধারণ জ্ঞান ২৫.৫+ অংকন ৫৫+ জিপিএ ২০)। অভিনন্দন ফারিয়া। ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ।

[রেজাল্ট] চ ইউনিট ভর্তি পরীক্ষা 2024 ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের 2023-2024 শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ১ম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণীতে ভর্তির অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা গত ২ জুলাই 2024 অনুষ্ঠিত হয়েছে।  প্রথম পর্বে সাধারণ জ্ঞান পরীক্ষায় নির্বাচিত ১,৫০২ জন ভর্তিচ্ছু আবেদনকারী অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষায় অংশগ্রহণ করে।

 

ঢাবি ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার  রেজাল্ট  2024

গত ২ জুলাই 2024 তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে  রেজাল্ট দিবে আগামীকাল ২১ জুলাই সকাল ১১টার সময় আসুন দেখে নেই ফলাফল ও মেধা তালিকা । চ ইউনিটে সাধারণ জ্ঞান অংশে ৪০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষা নেওয়া হয়েছে । যার উত্তর প্রদান করার জন্য সময় ছিল মোট ৩০ মিনিট । ঢাবি চ ইউনিটের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে পরে মেধাক্রম অনুযায়ী ১ হাজার ৫০০ জন ৬০ নম্বরের অঙ্কন পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন । যে পরীক্ষার জন্য বরাদ্দ থাকবে ৪৫ মিনিট । উক্ত চ ইউনিটে প্রাপ্ত নম্বরের সঙ্গে এসএসসি ও এইচএসসির জিপিএর ওপর ১০ করে মোট ২০ নম্বর যোগ করে মেধাতালিকা প্রস্তুত করা হবে ।

[রেজাল্ট] চ ইউনিট ভর্তি পরীক্ষা 2024 ঢাকা বিশ্ববিদ্যালয়

 

ঢাবি চ ইউনিট ভর্তি রেজাল্ট – admission.eis.du.ac.bd

আপনারা কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিষয়ক অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করবেন আজকে আমরা বিস্তারিত আলোচনা করব। নিচে ওয়েবসাইটে প্রবেশ করে কি করবেন তার সকল ধাপ গুলো দেওয়া হল। আশা করি আমাদের ধাপগুলো অনুসরণ করে আপনি খুব সহজে ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করে নিতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

 

আসন সংখ্যা

বিষয়আসন সংখ্যা
অঙ্কন ও চিত্রায়ন৩০
প্রিন্টমেকিং১২
কারুশিল্প১৫

ভাস্কর্য১০
গ্রাফিক ডিজাইন২৫
প্রাচ্যকলা১৫
মৃৎশিল্প১০
শিল্পকলার ইতিহাস১৮
মোট আসন১৩৫

আবেদন যোগ্যতা

  • যে সকল ছাত্র/ছাত্রী ২০১৬  থেকে ২০১৯ সাল পর্যন্ত মাধ্যমিক/সমমান এবং ২০২১  সনে উচ্চ মাধ্যমিক (মানবিক, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, কৃষি বিজ্ঞান) পাশ করেছে তারা আবেদন করতে পারবে।
  • উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষার যে কোন শাখায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যােগফল ন্যূনতম ৬.৫০ আছে তারা ভর্তির জন্য আবেদন করতে পারবে। তবে কোন পরীক্ষাতে ৩.০০ এর কম জিপিএ থাকলে আবেদন করতে পারবেন না।

ভর্তি পরীক্ষা

ভর্তি পরীক্ষা ২টি অংশে অনুষ্ঠিত হবে – সাধারণ জ্ঞান ৪০ + অঙ্কন (ফিগার ড্রয়িং) ৬০ = ১০০ নম্বর।