৩য় ধাপের আজকের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ PDF , প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ডাউনলোড করে দেখুন। আজ আমরা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান প্রকাশ করছি।

 ৩য় ধাপের প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখুন 

৩ জুন, ২০২২ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩য় পর্বে অনুষ্ঠিত হয়। করোনভাইরাস মহামারীর কারণে দীর্ঘ বিলম্বের পরে ২০২০ সালে আবেদন পরীক্ষা শেষ হতে চলেছে ৷ আজ ৩২ টি জেলায় প্রায় ৬ লক্ষ পরীক্ষাথী এই পরীক্ষায় অংশ গ্রহণ করছে , আপনারা এখনই ভিজিট করুন আমাদের এখানে এবং দেখে নিন প্রশ্ন সমাধান।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষাটি ৩ জুন, ২০২২ শুক্রবার সকাল ১১টা অনুষ্ঠিত হয়। যা শেষ হয় দুপুর ১২টায়। তৃতীয় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষায় মোট ৩১টি জেলা তার সাথে সিলেট যোগ হয়ে আজ ৩২টি জেলা পরীক্ষা হবে।

Primary Exam Question Solution 2022

সকল প্রশ্নের সমাধান নিচের দিকে দেখুন

প্রাথমিকের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা ওই জেলার ৪৫৫টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। আমরা এই পর্বে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র এবং তার সমাধান নিয়ে হাজির হয়েছি। তাই আপনারা যারা আজকের তৃতীয় পর্যায়ের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। আর একই সঙ্গে তারা এই পরীক্ষার প্রশ্নের সমাধান খুঁজছেন। সম্পূর্ণরূপে এই পোস্ট দেখুন।

সেট ১ প্রশ্ন সমাধান ৩য় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষা

Primary Exam Question Solution 2022

সেট ২ প্রশ্ন সমাধান ৩য় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষা

Primary Exam Question Solution 2022

সেট ৩ প্রশ্ন সমাধান ৩য় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষা

Primary Exam Question Solution 2022

তৃতীয় ধাপের প্রশ্ন সমাধান 2022 প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ

আজ, ৩ জুন, ২০২২, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ৩২টি জেলা পরীক্ষার মধ্যে ১৬টি জেলা সম্পূর্ণভাবে পরীক্ষা করা হয়েছিল এবং বাকি ১৪টি জেলা আংশিকভাবে পরীক্ষা করা হয়েছিল। এরই মধ্যে এক ঘণ্টা লিখিত ধাপে এমসিকিউ সাইজের প্রশ্নপত্রে পরীক্ষা শেষ হয়েছে। চারটি বিষয় থেকে মোট ৬০টি MCQ প্রশ্ন তৈরি করা হয়েছিল, যার প্রতিটির মান ছিল ১। পরীক্ষা শেষে, সব প্রার্থীই এখন পরীক্ষার প্রশ্নের সমাধান খুঁজছেন। কারণ তারা সবাই তাদের উত্তরের সঠিক সমাধান খুঁজতে চায়।

Primary Exam Question Solution 2022

এজন্য আমরা ইতিমধ্যেই আজকের তৃতীয় ধাপের পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করছি। এবং আমরা সমাধানের একটি সংগ্রহে কাজ করছি, আশা করি এটি শীঘ্রই সম্পন্ন হবে।

প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২। প্রশ্ন সমাধান ডাউনলোড PDF

প্রাথমিক ৩য় পর্যায় ২০২২ এর MCQ প্রশ্নের উত্তর সেট ৩

Primary Exam Question Solution 2022

Primary Exam Question Solution 2022

Primary Exam Question Solution 2022

Primary Exam Question Solution 2022

তৃতীয় ধাপের প্রশ্ন সমাধান 2022  ডাউনলোড

চলুন দেখে নেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তর কিভাবে পেতে পারেন। আপনি এখান থেকে প্রশ্নোত্তর ডাউনলোড করতে পারেন। আজ ৩২টি জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

অনেকেই আমাদের কাছে ৩য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সঠিক সমাধান জানতে চেয়েছেন। আপনাদের বলব সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এখান থেকে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার সকল প্রশ্নের সঠিক সমাধান পাবেন। আমরা আপনাদের জন্য বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান এর প্রত্যেক টি প্রশ্নের উত্তর আলাদা করে দেওয়া হবে। আমাদের এই সাইটের সাথেই থাকুন।

এর আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম পর্বে ২২টি জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল, ২য় পর্বে। ৩০টি জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আজ ৩২টি জেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত প্রশ্ন সমাধান আপনি কত নম্বর পাবেন তা দেখতে পারবেন আমাদের থেকে। তাই উত্তর দেখতে এখন নিচের লিঙ্কে যান।

প্রাথমিক ৩য় পর্যায় ২০২২ এর MCQ প্রশ্নের উত্তর

প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম পর্ব হচ্ছে লিখিত পরীক্ষা। এই পরীক্ষা লিখিত হলেও এমসিকিউ প্রশ্নপত্র আকারে নেওয়া হয়। যেখানে বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞানের অংশ হিসেবে ৮০টি প্রশ্ন দেওয়া হয়। প্রতিটি প্রশ্ন এক নম্বর। এছাড়াও, প্রতিটি ভুল প্রশ্নের জন্য, ০.২৫ এর একটি নেগেটিভ নম্বর রয়েছে। তাই উপরের অংশ থেকে আমাদের দেওয়া আজকের প্রাথমিক ৩য় ধাপের পরীক্ষার সমাধান দেখুন। আপনার উত্তরের সাথে এটি মিলান। এটি আপনাকে সহজেই নির্ধারণ করতে দেয় যে আপনার কতটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়া হয়েছে এবং কতটি ভুল হয়েছে