46th BCS Result (বিসিএস রেজাল্ট) www.bpsc.gov.bd

46th তম বিসিএস বিশেষ পরীক্ষা 2024 এ উত্তীর্ণ কিছু পথ স্বল্পতার কারণে ক্যাডার পদ পরিবর্তন এমন প্রার্থীদের মধ্যে হতে নন-ক্যাডার পদে নিয়োগ বিধিমালা 2010 এর সংশোধিত 2014 অনুযায়ী নিম্ন বর্ণিত রেজিস্ট্রেশন নাম্বার এমবিবিএস শিক্ষাগত যোগ্যতার নন-ক্যাডার পদে নিয়োগের জন্য বাংলাদেশ কর্ম কমিশন কর্তৃক সাময়িকভাবে সুপারিশ করা হলো তার রেজাল্ট আজ 29 শে মার্চ 2023 তারিখে একযোগে প্রকাশিত হয়েছে।

 

৪৬তম বিসিএস লিখিত ফলাফল ২০২৪

BPSC অনুযায়ী,

৪৬তম BCS-এর জন্য প্রায় 475,000 আবেদনকারী আবেদন করছেন। প্রিলি পরীক্ষার পর, প্রায় 2,135 প্রার্থী ৪২ বিসিএস লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়। লিখিত পরীক্ষার ফলাফল আজ ২৯ মার্চ প্রকাশিত হয়। বিসিএস লিখিত ফলাফল ২০২৪ পরীক্ষা করার জন্য একটি বাস্তব নির্দেশনা দেওয়ার চেষ্টা করব।

৪২তম বিসিএসের ভাইবা পরীক্ষার ফল ঘোষণা করা হয়েছে। দেখত ক্লিক করুন

২. উল্লেখিত সুপারিশ প্রদানের ক্ষেত্রে নিম্নোক্ত বিষয়সমূহ বিবেচনা করা হবে.
ক. নন-ক্যাডার পদে নিয়োগ বিধিমালা 2010 এর সংশোধিত 2014 এর বিধান অনুযায়ী এই সুপারিশ করা হয়েছে।
খ.সুপারিশ ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা এবং সংশ্লিষ্ট পদের নিয়োগ বিধি অনুসরণ করা হয়েছে।
গ. প্রতিটি পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পরিপত্র বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের প্রাপ্তির তারিখের অনুসরণ করা হয়েছে।
৩. প্রার্থীদের আবেদনপত্রের সাথে প্রদত্ত তথ্য ডকুমেন্টস ইত্যাদি এবং আবেদনপত্র প্রাপ্তির প্রদত্ত অঙ্গীকারনামা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সুপারিশ করা হলো যে নিয়োগের বিনিয়োগকারী কর্তৃক সরকারি সিদ্ধান্ত অনুযায়ী যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষার শিক্ষাগত যোগ্যতার সনদ অনলাইনে সত্যতা যাচাই এবং সুখী জীবন বৃত্তান্ত যথাযথ কর্তৃপক্ষের নিয়োগ করা হবে.
৪. পরবর্তীতে যেকোনো সময় সাময়িকভাবে সুপারিশকৃত কোন প্রার্থীর যোগ্যতা থাকলে দুর্নীতি জালিয়াতি অসত্য তথ্য প্রদান এবং অন্য কোনো ক্ষেত্রে যেমন কাগজপত্রাদি যথাযথ না থাকলে কোনো গুরুতর ভুলত্রুটি প্রমাণিত হলে প্রার্থীকে চাকরি হতে বরখাস্ত করা ছাড়াও প্রার্থীর বিরুদ্ধে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে
৫. প্রকাশিত ফলাফলে ভুল ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধনের ক্ষমতা বাংলাদেশ কর্ম কমিশনের সংরক্ষণ করে.
৬. উল্লেখিত সুপারিশকৃত প্রার্থীদের অনলাইনে আবেদনের ডাউনলোড কপি আগামী 2024 তারিখের মধ্যে নিম্নবর্ণিত নির্দেশনা অনুসরণ করে মেইল পাঠাতে হবে
ক. ইমেইলে সাবজেক্ট এর অংশে প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করতে হবে
খ.লিংক শেয়ার না করে ডাউনলোডের পিডিএফ ফাইলটি সংযুক্ত করে পাঠাতে হবে
গ. নির্ধারিত তারিখের মধ্যে আবেদনপত্র প্রার্থিতা বাতিল হবে