রাজশাহী বিশ্ববিদ্যালয় [সি ইউনিট] বিজ্ঞান অনুষদ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪ প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষার ‘সি’ (বিজ্ঞান) ইউনিটের ১ম মেধা তালিকার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক ও প্রকৌশল অনুষদের ডিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

[সি ইউনিট] মেধাক্রম নির্বাচন রেজাল্ট

‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে https://admission.ru.ac.bd/undergraduate/ গিয়ে ইউনিট নির্বাচন করে পরীক্ষার রোল নম্বর দিয়ে ফল দেখতে পারবেন। এ ইউনিটে প্রায় ১ হাজার ৬১২টি আসন রয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় [সি ইউনিট] মেধাক্রম নির্বাচন

MCQ পরীক্ষার ফলাফলের মেধাক্রমের ভিত্তিতে প্রতিটি ইউনিটের আসন সংখ্যার ১০ গুন পরীক্ষার্থীর লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন করা হবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের (আসন সংখ্যার ১০ গুন) MCQ ও লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের যােগফলের ভিত্তিতে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। চূড়ান্ত ফলাফলের মেধাক্রম অনুযায়ী পরীক্ষার্থীরা ভর্তির সুযােগ পাবে।

[সি ইউনিট] ভর্তি পরীক্ষার রেজাল্ট

রাবির ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,আগামী মাসে ১৩ থেকে ১৮ আগস্ট মধ্যে উত্তীর্ণ ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের অনলাইনে বিভাগ পছন্দক্রম পূরণ করতে হবে।

কোনো শিক্ষার্থী যদি নির্ধারিত সময়ের মধ্যে পছন্দক্রম পূরণ করতে না পারে, তা হলে ‘সি’ ইউনিটে তাঁর প্রার্থিতা বাতিল হবে এবং তিনি এই ইউনিটের অন্য কোনো বিভাগে আর ভর্তির সুযোগ পাবেন না। পরবর্তী সময়ে আসন শূন্য থাকা সাপেক্ষে কেবল ভর্তি হওয়া শিক্ষার্থীদের বিভাগ-পছন্দের ক্রমানুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে এবং নোটিশের মাধ্যমে জানানো হবে।

[সি ইউনিট]  ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড

আগামী ২৩ আগস্ট বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পছন্দক্রম পূরণকারী শিক্ষার্থীদের মধ্যে মেধাক্রম অনুসারে প্রথম নির্বাচন তালিকা (মেরিট লিস্ট) প্রকাশিত হবে। এ তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ২৫-২৭ আগস্ট মধ্যে অবশ্যই ভর্তি হতে হবে। এ ছাড়া শূন্য আসনের জন্য অপেক্ষমাণ তালিকা থেকে মেধা ও পছন্দক্রম অনুসারে ভর্তির জন্য নির্বাচন করা হবে। এরপর সম্ভাব্য সময়সূচি যথাসময়ে প্রকাশিত হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় [সি ইউনিট] বিজ্ঞান অনুষদ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ

RU C Unit Result 2022

C Unit Notice For Subject Choice (10-08-2022)

Rajshahi University C Unit Result (রেজাল্ট দেখুন এখানে)

বিশেষ কোটায় আসন সংখ্যা

  • ক্ষুদ্র নৃ-গোষ্ঠি – ৫০ টি (প্রতি সাব্জেক্টে সর্বোচ্চ ২ টি )
  • শারীরিক প্রতিবন্ধী – ৫০ টি  (প্রতি সাব্জেক্টে সর্বোচ্চ ২ টি )
  • মুক্তিযোদ্ধা – প্রতি সাব্জেক্টের আসন সংখ্যার ৫ %
  • পোষ্যকোটা – প্রতি সাব্জেক্টের আসন সংখ্যার ৫ %
  • বি কে এস পি – শারীরিক শিক্ষা ও বিজ্ঞান বিভাগের আসন সংখ্যার ২০%