বাংলাদেশ রেলওয়ে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। www.br.teletalk.com.bd

বাংলাদেশ রেলওয়েতে আবারো অনেক বড় একটি বিজ্ঞপ্তি হয়েছে। এই বিজ্ঞপ্তিতে ১৩৮৫ টি পদ সংখ্যা রয়েছে। বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান পদে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে নূন্যতম এসএসসি বা সমমান পরীক্ষায় পাস হতে হবে। এই পদের বেতন ৮৫০০ থেকে ২০৫৭০টাকা।

রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি

 

আবেদনের জন্য জন্য কিছু নিয়মকানুন

এ আবেদনের জন্য যে যে সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না তার মধ্যে রয়েছে পাবনা ও লালমনিরহাট জেলা। এছাড়া সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

এর মধ্যে এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং রেলওয়ে চাকরিরত দের জন্য পোষ্য কোঠায় সকল জেলার প্রার্থীর আবেদন করতে পারবেন।

আবেদন করার নিয়ম নিম্নে দেওয়া হল

  • প্রার্থী বাংলাদেশের যেকোনো শিক্ষাবোর্ড হতে এসএসসি বা সমমান পরীক্ষার পাশ থাকতে হবে।
  • প্রার্থীর বয়স 25 /01 / 2023 খ্রিস্টাব্দে অবশ্যই 18 থেকে 30 বছরের থাকতে হবে কিন্তু মুক্তিযুদ্ধ ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী 25/03/2023 সর্বোচ্চ 32 বছর পর্যন্ত থাকবে ।
  • সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরি প্রার্থীদের ক্ষেত্রে অবশ্যই ঐ প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে চাকরিরত পূরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় ডিপার্টমেন্ট থেকে Departmental candidate এ টিক চিহ্ন দিতে হবে।
  • সকল চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কতৃক অনাপওি ছাড় প্রত্র জমা দিতে হবে।
  • নিয়োগের ক্ষেত্রে সরকারিভাবে যেসব বিধি-বিধান ও কোটা পদ্ধতি বা যেসব নিয়োগ সম্পর্কিত সংশোধন করা হবে তা অনুসরণ করতে হবে।
  • মৌখিক পরীক্ষার জন্য অ্যাপ্লিকেশন ফর্মের সাথে সকল পরীক্ষার সার্টিফিকেটের মূল কপি জমা দিতে হবে।
  • এছাড়া যে সকল জেলার স্থায়ী বাসিন্দা তা প্রমাণের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা পৌরসভার মেয়র সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক জাতীয় পরিচয় পত্রের মূল কপি এবং আবেদনকারী যোগ্যতার সনদ সনদের মূল কপি ফটোকপি জমা দিতে হবে।
  • মহিলা কোটা জনগণের সনদ জমা দিতে হবে না কিন্তু চার বছরের বেশি চাকরিরত হয়ে থাকে বা অবসরপ্রাপ্ত এর সন্তান হয়ে থাকে তার জন্য তার জন্য প্রত্যয়ন পত্র থাকার প্রমাণ হিসেবে দাখিল করতে হবে।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে পরিবর্তন আসলে তা শুধু কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী পরিবর্তন হবে।
  • লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন ভাতা প্রদান করা হবে না।
  • যদি প্রার্থীর কোন সংখ্যা বাড়ানো হয় বিজ্ঞপ্তিতে দেওয়ার চেয়ে বেশি তাহলে তার জন্য এটি সংরক্ষণ করার দায়িত্ব শুধুমাত্র কর্তৃপক্ষ থাকবে তখন কোনো প্রার্থী কিছু বলতে পারবে না।
  • পরীক্ষার প্রার্থী পরীক্ষার সময় পরীক্ষাকেন্দ্রের বিধি-বিধান এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাকেন্দ্রে অংশগ্রহণ অংশগ্রহণ করতে হবে।
  • আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের শর্তগুলো অবশ্যই অনুসরণ করতে হবে।

আবেদন কিভাবে করবেন তার জন্য কিছু নিয়মাবলী নিম্নে দেওয়া হলো

পরীক্ষায় অংশগ্রহণের প্রার্থীগণ বাংলাদেশ রেলওয়ের ওয়েব সাইড  এর নির্ধারিত ঠিকানা https://br.teletalk. com.bd আবেদন করতে পারবেন।

আবেদন করুন https://br.teletalk. com.bd

 আবেদন শুরু ও শেষের তারিখ এবং সময়

অনলাইনে আবেদন শুরুর  তারিখ ও সময় 25/01/2023 সকাল 10:00 টা

অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ 02/03/ 2023 বিকাল 5:00 টা

অনলাইনে আবেদন করার সময় কি কি লাগবে

আবেদন করার সময় আপনার এক কপি  রঙিন ছবি লাগবে  রঙিন ছবি (দৈর্ঘ্য 300× প্রস্থ 300)  পিক্সেল এবং স্বাক্ষর লাগবে (দৈর্ঘ্য 300× প্রস্থ 80) পিক্সেল।ছবির সাইজ 100kb এর বেশি হতে পারবে না এবং স্বাক্ষরের সাইজ 60kb বেশি হতে পারবে না।

অনলাইনে আবেদন করার সময় অবশ্যই সতর্ক ভাবে আবেদন করতে হবে যেন ভুল না হয় ভুল হলে কর্তৃপক্ষ দায়ী নয় প্রার্থী নিজেই নিজেই দায়ী তাই শতভাগ নিশ্চিত হয় আবেদনটি সাবমিট করবেন।

আবেদন করতে ক্লিক করুন এখানে

অনলাইনে অনলাইনে আবেদন করার পরে একটি ইউজার আইডি পাওয়া যাবে। ঐ ইউজার আইডি ব্যবহার করে আপনারা 72 ঘণ্টার মধ্যে টেলিটক এসএমএস এর মাধ্যমে  আবেদনের ফি পরীক্ষার ফি বাবদ জমা দিবেন।

অনলাইনে আবেদন করে আবেদন কপি সংরক্ষণ করবেন পরবর্তীতে মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিতে হবে।

এসএমএসের মাধ্যমে কিভাবে টাকা জমা দিবেন

অনলাইনে আবেদন করার পরে অ্যাপ্লিকেশন ফর্ম এর ফরম পূরণ করে ইউজার আইডি পাবেন ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বারের মাধ্যমে  SMS পাঠাবেন 16222 নাম্বারে।

পরীক্ষার ফি বাবদ 100tk এক্সট্রা সার্ভিস 12 টাকা কাটবে মোট 112 টাকা কেটে নেবে।

যেভাবে SMS করবেন দেখে নিন

১ম SMS: BR < Space > User ID Send 16222

Example :BR ABCDEF01 Send to 16222
Reply: Applicant’s name, TK 112 Will be charged as application fee. Your PIN is 123456.

২য় SMS: To pay fee, BR <space > YES <space > PIN সেন্ড 16222
Reply :congratulation applicant’s name, payment completed successfully for Application for post××××× user ID (ABCDEF01) is and password 13234567.