রাজশাহী বিভাগ রেলওয়ে [প্রশ্ন সমাধান] সহকারী স্টেশন মাস্টার নিয়োগ পরীক্ষা ২০২২

বাংলাদেশের সবচেয়ে বেশি ট্রেন চলাচল করে রাজশাহী বিভাগ। এবং সবচেয়ে বেশি করমচারী নিয়োগ দেওয়া হয় রাজশাহী বিভাগ থেকে। রাজশাহী বিভাগ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার আজকের নিয়োগ পরীক্ষা বিভাগ ভিত্তিক অনুষ্ঠিত হয় । সেই হিসেবে ময়মনসিংহ বিভাগ এ আজকের নিয়োগ পরীক্ষা ৪০টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে, এবং এতে ৩৯ হাজার অধিক পরিক্ষাথী অংশ গ্রহন করেছেন।

বাংলাদেশ রেলওয়ে  প্রশ্ন সমাধান 2022। রাজশাহী বিভাগ

ইতিমধ্যেই পরীক্ষা সম্পন হয়েছে। আশা করা যায় পরীক্ষা দেওয়ার অল্প কিছু দিনের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে।  ৫৬০টি পদের বিপরিতে সারাদেশে মোট ৩লাখ অধিক পরিক্ষাথী অংশ গ্রহন করেছেন। রাজশাহী বিভাগের জন্য রেলওয়ে পরীক্ষা প্রশ্নের সমাধান এখানে দেওয়া হয়েছে। আসুন আমরা প্রশ্ন উত্তর গুলো দেখি। এবং মিলিয়ে নেই।

বাংলাদেশ রেলওয়ে  প্রশ্ন উত্তর 2022। রাজশাহী বিভাগ

বাংলাদেশে রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার নিয়োগ পরীক্ষা এই মাত্র শেষ হলো। ৮ টি বিভাগীয় অঞ্চলে নিয়োগ পরীক্ষা শেষ এখন উত্তর পত্র  মূল্লানন এর কাজ চলছে। আমরা এখানে প্রতিটি বিভাগের জন্য আলাদা প্রশ্নের উত্তর ড়েডি করছি আপনারা নিজ নিজ বিভাগ দেখে প্রশ্নের সমাধ্না মিলিয়ে নিন। আপনি কত নম্ভর পেতে পারে তা মিলিয়ে নিতে আমাদের এখানে প্রশ্নের সমাধান দেখুন। ৭০টি MCQ প্রশ্ন মধ্যে আপনার কয়টি হয়েছে? তা জানতে প্রশ্ন উত্তরটি PDF আকারে ডাউনলোড করে নিন।

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান 2022। 

আজ 6 আগস্ট যা বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকাল ৩ঃ৩০ থেকে শুরু বিকেল ৫: ০০ শেষ হয়েছ। সুতরাং, পরীক্ষা শেষ করার পরে এই শিক্ষার্থীরা সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান 2022 এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

রাজশাহী বিভাগ রেলওয়ে পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

বাংলাদেশ রেলওয়ে জন্য রাজশাহী  এবং সবচেয়ে বেশি করমচারী নিয়োগ দেওয়া হয় রাজশাহী বিভাগ থেকে। রাজশাহী বিভাগ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার আজকের নিয়োগ পরীক্ষা বিভাগ ভিত্তিক অনুষ্ঠিত হয় । সেই হিসেবে ময়মনসিংহ বিভাগ এ আজকের নিয়োগ পরীক্ষা ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে, এবং এতে ২০ হাজার অধিক পরিক্ষাথী অংশ গ্রহন করেছেন। রাজশাহী বিভাগ মোট ৫৯ হাজারের মত পরিক্ষাথী অংশগ্রহন করবেন।

বাংলাদেশ রেলওয়ে  প্রশ্ন সমাধান 2022। রাজশাহী বিভাগ

ইতিমধ্যেই পরীক্ষা সম্পন হয়েছে। আশা করা যায় পরীক্ষা দেওয়ার অল্প কিছু দিনের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে।  ৫৬০টি পদের বিপরিতে সারাদেশে মোট ৩লাখ অধিক পরিক্ষাথী অংশ গ্রহন করেছেন। ঢাকা বিভাগের জন্য রেলওয়ে পরীক্ষা প্রশ্নের সমাধান এখানে দেওয়া হয়েছে। আসুন আমরা প্রশ্ন উত্তর গুলো দেখি। এবং মিলিয়ে নেই।

বাংলাদেশ রেলওয়ে  প্রশ্ন সমাধান 2022। সিলেট বিভাগ

বাংলাদেশ রেলওয়ে  পরীক্ষার প্রশ্ন সমাধান । 

৫৬০পদের বিপরীতে এই পরীক্ষা প্রায় ৩লাখ এর অধিক প্রার্থী এই রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণ করে। কিন্তু খুব কম লোকই এই রেল সেক্টরে চাকরি পায়। কারণ বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কয়েকটি শূন্যপদ আগেই জানিয়ে দিয়েছে। সুতরাং, সম্পূর্ণ MCQ পরীক্ষার পরে আপনি এখানে পরীক্ষার প্রশ্নের সমাধান দেখতে পারেন। আমরা JPG এবং PDF ফাইলও দিচ্ছি। আপনি আপনার ইচ্ছা মত যে কেউ ডাউনলোড করতে পারেন. আমরা শুধু চাই আপনি সঠিক প্রশ্ন সমাধান পেতে পারেন। আমাদের সাথে থাকুন এবং বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান 2022 পেতে নিচে স্ক্রোল করুন।

স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান 2022 ডাউনলোড পিডিএফ

বাংলাদেশ রেলওয়ে চাকরির লিখিত (MCQ) পরীক্ষা বিভাগ অনুযায়ী প্রশ্ন সমাধান

রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পদের পরীক্ষায় প্রশ্ন সমাধান ২০২২  প্রকাশিত

রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার পদের পরীক্ষায় প্রশ্ন সমাধান ২০২২  প্রকাশিত

SI Division Center List Total Candidate Question-Solution
1 Dhaka  18 62229  Download
2 Mymansing 31 27419 Download
3 Rajshahi  40 39685  Download
4 Barisal 23 23304  Download
5 Sylhet 13 10512  Download
6 Khulna  47 48090  Download
7 Bogra ( Rajshahi) 19 20139  Download
8 Chittagong 46 56356  Download
9 Rangpur 61 52797  Download
Total 330019

রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার প্রশ্নের সমাধান

আপনি যদি বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পদের জন্য পরীক্ষার্থী  হন তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। এখানে আমরা আপনার জন্য প্রশ্ন সমাধান প্রস্তুত করছি। সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা 06 আগস্ট 2022 এ অনুষ্ঠিত হয়েছে। অনেক  প্রার্থী বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান খুঁজছেন। শুধু তাদের জন্য আমরা বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার আজকের পরীক্ষার প্রশ্নের সমাধান প্রকাশ করেছি আমাদের ওয়েবসাইটে ।

সহকারী স্টেশন মাস্টার প্রশ্নের সমাধান ডাউনলোড

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা MCQ প্রশ্নের জন্য অনুষ্ঠিত হয়। MCQ এর জন্য ৭০ নম্বর থাকে। কিন্তু এই পরীক্ষায় অনেকেই এখানে ভুল করে এবং এই ভূলের জন্য ৫০% নম্বর কাটা হবে প্রতিটি ভূল উত্তরের জন্য। এই কারণে সম্পূর্ণ পরীক্ষার পরে তারা সঠিক প্রশ্নের সমাধান খুঁজে বের করার চেষ্টা করে। যাতে আপনাকে এর জন্য কষ্ট করতে না হয়, আমরা এই পরীক্ষার সঠিক উত্তর নিয়ে হাজির হয়েছি। নীচে আমরা বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান 2022 দেব।