BOESL EPS UBT কোরিয়া লটারি রেজাল্ট পিডিএফ ২০২৪

বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ার জনশক্তি রপ্তানির লক্ষ্যে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল) এর মাধ্যমে ভাষা পরিক্ষা দেওয়ার আগ্রহী প্রাথীদের কাছ থেকে আবেদন গ্রহন করা হয়েছে। যাহা ইপিএস নিবন্ধন নামে পরিচিত। ভাষা পরিক্ষার জন্য ইতিমধ্যে প্রাথমিক নিবন্ধন এর কার্যক্রম সম্পন্ন হয়েছে। যেহেতু প্রাথমিক নিবন্ধন ১২৪০০ জনকে ভাষা পরীক্ষার জন্য নির্বাচিত হরা হবে। সেই লক্ষে প্রাথমিক নিবন্ধন এর লটারি মাধ্মেমে ১২৪০০জন কে নির্বাচন করা হচ্ছে।

BOESL EPS কোরিয়া লটারি ফলাফল দেখবেন যেভাবে জেনে নিন

এর আগে বাংলাদেশ থেকে লটারি নিবন্ধন জন্য গত ০৪ ও ০৫ মার্চ ২০২৪ তারিখে ৫০০টাকা বিনিময়ে নিবন্ধন করার সুযোগ দেওয়া হয়। যেহেতু নির্দিষ্ট কোটা ১২ হাজার ৪০০ থেকে আবেদনকারীর সংখ্যা বেশি হওয়ার কারণে এখন লটারি দিতে হবে এবং এই লটারিতে যে উত্তীর্ণ হবে কেবলমাত্র সেই যাচাই-বাছাইপরাইয়ের পর চূডান্ত নিবন্ধন করে ভাষা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে।

BOESL EPS কোরিয়া লটারি অনুষ্ঠান পব্ধতি

এই বছর বাংলাদেশ থেকে লটারিতে অংশ গ্রহন করেন প্রায় ১ লক্ষ ২০ হাজারের অধিক প্রার্থী । আপনি যদি আবেদন করে থাকেন তা হলে এখন অপেক্ষা হচ্ছে লটারির ফলাফল দেখা। আপনার জানা আছে যে আজ ৭ ই মার্চ২০২৪ তারিখ সকাল ১১টায় প্রকাশিত হতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার নিবন্ধন লটারি কার্যক্রম। লটারি বোয়েসেলের অফিসে অনুষ্ঠিত হবে, আপনি চাইলে নিজেও সেই অফিসে উপস্থিত থাকতে পারেন । সবার সামনে বুয়েটের টেকনিক্যাল টীম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে লটারির কার্যক্রম এবং এখান থেকে ১২ হাজার ৪০০ জনকে নির্বাচিত করা হবে এবং অপেক্ষা মান তালিকা করা হবে । যারা ১২ হাজার ৪০০ মধ্যে থাকবেন তারা প্রথম ধাপে চূড়ান্ত নিবন্ধন করতে পারবেন । কেউ যদি এখান থেকে বাদ যায় তাহলে অপেক্ষা মান তালিকা থেকে চূডান্ত নিবন্ধন সুযোগ পাবেন।

BOESL EPS কোরিয়া লটারি অনুষ্ঠান দেখুন অনলাইনে

বোয়েসেল মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় লটারির রেজাল্ট দেখার নিয়ম জেনে নিন।

বোয়েসেল মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় জনবল নিয়োগের লক্ষ্যে প্রাথমিক নিবন্ধন সম্পূর্ণ হয়েছে । যেহেতু নিবন্ধনকারীর সংখ্যা প্রাথমিক ভাষা পরীক্ষা অংশগ্রহণকারী সংখ্যা থেকে অধিক তাই লটারির মাধ্যমে প্রাথীদের নির্বাচন করা হবে। লটারির মাধ্যমে নির্বাচিত করে অনলাইনের মাধ্যমে কিভাবে নির্বাচিতদের তালিকা আপনি দেখবেন তা নিয়ে এখানে আলোচনা করা হয়েছে। আশা করি এখানে দেওয়া সহজ পদ্ধতি অনুসরণ করে আপনার কাঙ্খিত ফলাফল সহজে দেখতে পাবেন।

BOESL EPS কোরিয়া লটারির ফলাফল দেখতে ক্লিক করুণ

বোয়েসেল মাধ্যমে নিবন্ধনকৃত প্রাথীদের লটারির রেজাল্ট দেখতে হলে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে হবে:

  1. ওয়েবসাইটে প্রবেশ করুন: আপনার ইন্টারনেট ব্রাউজারে www.boesl.org.bd লিঙ্কটি টাইপ করুন এবং সার্চ করুন।
  2. নোটিশ বোর্ড দেখুন: ওয়েবসাইটে প্রবেশ করার পর, হোমপেজে নোটিশ বোর্ড বা সংবাদ বোর্ড অনুসন্ধান করুন।
  3. প্রাথমিক নিম্বন্ধন লটারির রেজাল্ট দেখুন: নোটিশ বোর্ডে গিয়ে, প্রাথমিক নিম্বন্ধন লটারির রেজাল্ট 2024 লিঙ্কটি খুঁজে বের করুন এবং তাতে ক্লিক করুন।
  4. এক্সেল ফাইল খোলুন: রেজাল্ট পেজে ক্লিক করার পর, একটি নতুন এক্সেল ফাইল খোলা হতে পারে। মোবাইল বা কম্পিউটার থেকে ফাইলটি খুলুন।
  5. পাসপোর্ট ও নিবন্ধন নম্বর দিয়ে ফলাফল দেখুন: ফাইলটি খোলার পর, আপনার কাছে থাকা পাসপোর্ট নম্বর ও নিবন্ধন নম্বর দিয়ে ফলাফল দেখুন। আপনি যদি উত্তীর্ণ হয়েছেন, তাদের সিরিয়াল নাম্বারটি সংরক্ষণ করুন।
  6. চূড়ান্ত নিবন্ধনের জন্য প্রস্তুতি নিন: যদি আপনি উত্তীর্ণ হয়েছেন, তাদের সিরিয়াল নাম্বারটি সংরক্ষণ করে চূড়ান্ত নিবন্ধনের জন্য প্রস্তুতি নিন।

এই ধাপগুলি অনুসরণ করে আপনি বোয়েসেল লটারির রেজাল্ট দেখতে পারবেন।