[প্রশ্ন-সমাধান ২০২৪] বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, টাঙ্গাইল ভর্তি পরীক্ষা ২০২৪

বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, টাঙ্গাইল ভর্তি পরীক্ষা ২০২৪ প্রশ্ন সমাধান । টাঙ্গাইলের কালিহাতীতে অবস্থিত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ২০২৩ – ২০২৪ শিক্ষাবর্ষের জন্য অনুমোদিত হয়েছে। বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি পরীক্ষা ০১ অক্টোবর ২০২৪ তারিখে অনুষ্ঠিত হয়।

Admission Test Question Solution

ভর্তি পরীক্ষার জন্য প্রশ্ন সমাধান দেখুন

ভর্তি পরীক্ষার পর পরই আপনাদের জন্য প্রশ্ন সমাধান করে থাকি। আপনারা যাহারা এই ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করেছেন আপনাদের জন্য আমরা সঠিক প্রশ্নের সমাধান দিয়ে থাকি। আসুন প্রশ্নের সমাধান দেখুন।

ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান দেখুন

 

ভর্তি সংশ্লিষ্ট তারিখ ও সময়সূচিঃ

  • ভর্তির আবেদন সংগ্রহঃ ২৫ আগস্ট থেকে ২০২৪ থেকে ২২ সেপ্টেম্বর ২০২৪ তারিখ পর্যন্ত ।
  • ভর্তি পরীক্ষার স্থানঃ বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ কালিহাতী টাঙ্গাইল
  • ভর্তি পরীক্ষার শিট প্লানঃ পরীক্ষার ৭২ ঘন্টা আগে। Download Seat Plan
  • ভর্তি পরীক্ষার সময় ও তারিখঃ ১লা অক্টোবর ২০২৪ শনিবার সকাল ১০ঃ৩০ থেকে ১১ঃ৫০ টা পর্যন্ত ।
  • নির্বাচিত প্রার্থীদের ফলাফল তারিখঃ ৪ঠা অক্টোবর ২০২৪।

ভর্তি পরীক্ষার নিয়মাবলী :

ভর্তি পরীক্ষায় মোট 200 নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে । পরীক্ষায় ইয়ার্ন ম্যানুফেকচারিং, ফেব্রিক ম্যানুফ্যাকচারিং ওয়েট প্রচেচিং এবং গার্মেন্টস টেকনোলজি বিষয়ের উপর ৩০ করে ১২০ মার্ক নম্বর ভর্তি পরীক্ষা হবে। এবং গণিত পদার্থ রসায়ন ইংরেজি বিষয়ে ২০ মার্ক করে ৮০ নম্বরের প্রশ্ন থাকবে। ভর্তিপরীক্ষা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের জন্য কারিগরি বোর্ড থেকে পলিত সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে । প্রশ্নপত্রে ১০০টি প্রশ্ন থাকবে প্রতিটি প্রশ্নের নম্বর হবে ২ । পরীক্ষার সময় হবে এক ঘণ্টা ২০ মিনিট ।

ভর্তি পরীক্ষার জন্য প্রশ্ন সমাধান ডাউনলোড

ভর্তি পরীক্ষার পর আপনারা এখান থেকে প্রশ্ন পত্র ডাউনলোড করে সঠিক প্রশ্নের উত্তর মিলিয়ে নিন।  এখান থেকে আপনারা পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন প্রশ্ন পত্র তার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করে প্রশ্ন সঠিক সমাধান ডাউনলোড করে নিন।

ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ডাউনলোড 

ভর্তি পরীক্ষার প্রার্থী নির্বাচন ও ফলাফল:

মেধা তালিকা অনুযায়ী ভর্তির জন্য নির্ধারিত ১২৫ জনের তালিকা আগামী ৪ অক্টোবর ২০২৪ তারিখে বস্ত্র অধিদপ্তর এর ওয়েবসাইট https://dot.portal.gov.bd/  ও কলেজের ওয়েবসাইটে https://btec.gov.bd/ প্রকাশিত হবে এবং কলেজের নোটিশ করা হবে এছাড়াও আপনি যদি একজন পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের সাইট থেকেও আপনারা সহজেই ফলাফল দেখে নিতে পারেন পরীক্ষার ফলাফল প্রকাশের পরপরই আমরা এই সাইট থেকে ফলাফল দিয়ে থাকি.

ভর্তি পরীক্ষার Result