[ভর্তি পরীক্ষা ২০২২] বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, টাঙ্গাইল। রেজাল্ট, সিট প্ল্যান, কেন্দ্র তালিকা ও প্রবেশপত্র ডাউনলোড

ভর্তি বিজ্ঞপ্তি (শিক্ষা বর্ষ ২০২১-২০২২) বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, কালিহাতি, টাংগাইল

টাঙ্গাইলের কালিহাতীতে অবস্থিত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ২০২১ ২০২২ শিক্ষাবর্ষের জন্য অনুমোদিত হয়েছে। বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি বিজ্ঞপ্তি বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত হচ্ছে। ফেব্রিক ইঞ্জিনিয়ারিং ইঞ্জিনিয়ারিং অ্যাপারেলস ইঞ্জিনিয়ারিং।

Admission Test Sample Question

ভর্তি সংশ্লিষ্ট তারিখ ও সময়সূচিঃ

  • ভর্তির আবেদন সংগ্রহঃ ২৫ আগস্ট থেকে ২০২২ থেকে ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখ পর্যন্ত ।
  • ভর্তি পরীক্ষার স্থানঃ বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ কালিহাতী টাঙ্গাইল
  • ভর্তি পরীক্ষার শিট প্লানঃ পরীক্ষার ৭২ ঘন্টা আগে। Download Seat Plan
  • ভর্তি পরীক্ষার সময় ও তারিখঃ ৪ই অক্টোবর 2012 শনিবার সকাল ১০ঃ৩০ থেকে ১১ঃ৫০ টা পর্যন্ত ।
  • নির্বাচিত প্রার্থীদের ফলাফল তারিখঃ ৪ঠা অক্টোবর ২০২২।

পরীক্ষার নিয়মাবলী :

ভর্তি পরীক্ষায় মোট 200 নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে ।পরীক্ষায় ইয়ার্ন ম্যানুফেকচারিং, ফেব্রিক ম্যানুফ্যাকচারিং ওয়েট প্রচেচিং এবং গার্মেন্টস টেকনোলজি বিষয়ের উপর ৩০ করে ১২০ মার্ক নম্বর ভর্তি পরীক্ষা হবে। এবং গণিত পদার্থ রসায়ন ইংরেজি বিষয়ে ২০ মার্ক করে ৮০ নম্বরের প্রশ্ন থাকবে। ভর্তিপরীক্ষা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের জন্য কারিগরি বোর্ড থেকে পলিত সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে । প্রশ্নপত্রে ১০০টি প্রশ্ন থাকবে প্রতিটি প্রশ্নের নম্বর হবে ২ । পরীক্ষার সময় হবে এক ঘণ্টা 20 মিনিট ।

ভর্তি পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড

ভর্তি পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড এর সময় সূচি জানিয়ে দেওয়া হবে । এসএমএসের মাধ্যমে অথবা আপনারা btec.teletalk.com.bd ওয়েবসাইট থেকে সহজে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন তার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আপনার প্রবেশপত্র টি ডাউনলোড করে নিন।

ভর্তি পরীক্ষার জন্য প্রবেশপত্র 

প্রার্থী নির্বাচন ও ফলাফল:

মেধা তালিকা অনুযায়ী ভর্তির জন্য নির্ধারিত ১২৫ জনের তালিকা আগামী ৪ অক্টোবর ২০২২ তারিখে বস্ত্র অধিদপ্তর এর ওয়েবসাইট https://dot.portal.gov.bd/  ও কলেজের ওয়েবসাইটে https://btec.gov.bd/ প্রকাশিত হবে এবং কলেজের নোটিশ করা হবে এছাড়াও আপনি যদি একজন পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের সাইট থেকেও আপনারা সহজেই ফলাফল দেখে নিতে পারেন পরীক্ষার ফলাফল প্রকাশের পরপরই আমরা এই সাইট থেকে ফলাফল দিয়ে থাকি.

ভর্তি পরীক্ষার Result 

পরীক্ষায় অংশগ্রহণের ন্যূনতম যোগ্যতাঃ

  • আবেদনকারীকে অবশ্যই জন্মসূত্রে বা নাগরিকত্ব গ্রহন সূত্রে বাংলাদেশের একজন নাগরিক হতে হবে ।
  • আবেদনকারীকে অবশ্যই যেকোনো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড/মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • এডুকেশন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সর্বনিম্ন সিজিপিএ ২.৭৫ , বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং , ডিপ্লোমা ইন জুট ডিপ্লোমা ইন গার্মেন্টস ডিজাইন অ্যান্ড প্যাটার্ন মেকিং পরীক্ষা ২০১৯ পাস করার পর শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে কিন্তু এই সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত সেক্টর কর্পোরেশনে এই শিক্ষক এবং অন্যান্য পদে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়ম প্রযোজ্য হবে না।