বুয়েটে চান্স পেয়েও ভর্তি নিয়ে অনিশ্চয়তা আছেন আবরার ছোট ভাই

বুয়েটের লিখিত পরীক্ষা ১৮  জুন ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়। আজ ৩০ জুন ২০২২ BUET লিখিত পরীক্ষার ভর্তি রেজাল্ট প্রকাশিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ জুন) বুয়েটের ২০২১-২২ ব্যাচের স্নাতক ভর্তির লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। এইবার ফলাফলে আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পেয়েছে। যে কিনা বহুল আলোচিত বুয়েটের হলে নির্মমভাবে খুন হওয়া আবরার ফাহাদের আপন ছোটভাই আবরার ফাইয়াজ।

ফাইয়াজ ও তার পরিবার রেজাল্ট নিয়ে খুবই খুশি। ফাইয়াজ জানিয়েছে, তার ইচ্ছা থাকলেও ভর্তি হওয়ার নিয়ে আছে অনিশ্চয়তা। পরিবারের সাথে কথা বলেই ভর্তির সিদ্ধান্ত নেবে সে। তবে তার মা এখনও বুঝে উঠতে পারছেন না, কী সিদ্ধান্ত নেবেন তিনি ৷ ছোট ছেলেকেও ভর্তি করিয়ে দেবেন সেখানেই, যেখানে ভর্তি করে বড় ছেলেকে হারিয়েছেন তিনি। আবরার ফাহাদের স্মৃতি মনে পড়ে হয়তো কেঁপে উঠছে তার বুক। তাই অনিশ্চয়তা নিয়ে আদো কি ভর্তি করাবেন কি না এখনো সিউর হতে পারছেন না।

আবরার ফাইয়াজ কেন ভর্তি হতে চাচ্ছেন না

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে রুমে ডেকে নিয়ে নির্মম নির্যাতন করে হত্যা করে বুয়েট পডুয়া কয়েকজন নেতা। পরে রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। এই বছর আবরার ফাহাদের ছোট ভাই চান্স পেয়েছে মেকানিক্যাল বিভাগে। মেধা তালিকায় সে ৪৫০তম হয়েছে।

BUET Admission Result 2022। Written Test Result

আবরার ফাইয়াজ ভর্তি ফলাফল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। আবরার ফাহাদের মা মোছাম্মদ রোকেয়া খাতুন আজ বলেন, ফায়াজ আবরার আজ বুয়েটে লিখিত যে ভর্তি পরীক্ষার রেজাল্ট দিয়েছে তার মেধাতালিকায় ৪৫০ তম স্থান অধিকার করেছে। মেকানিক্যাল বিষয়ে তিনি ভর্তি হতে পারবেন। তবে ভর্তি হবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আসছে ঈদে পরিবারের সবাই একত্রিত হয়ে এই সিদ্ধান্ত নেবেন।

BUET লিখিত পরীক্ষার ভর্তি রেজাল্ট ডাউনলোড

কান্না জড়িত কন্ঠে মা রকেয়া খাতুন আরও বলেন, আবরার না থাকার কারণে যে ক্ষতিটা হয়েছে তা কোনো কিছুতেই পুষিয়ে নেওয়া যাবে না। ফাইয়াজ আবরারের বুয়েটের স্নাতকে চান্স পাওয়ার এই খবরে বারবার আবরার ফাহাদের স্মৃতি মনে পড়ে কেঁপে উঠছে মায়ের বুক।

এর আগে, বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পেয়েছে। তবে চান্স পেলেও ভর্তির বিষয়ে এখনি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রাজি নন ফাইয়াজ। গণমাধ্যমকে তিনি বলেন, ভর্তি হওয়ার ইচ্ছে আছে, তবে পরিবারের সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত,আমাদের সবার মনে থাকার কথা, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের একটি হলে কয়েকজন নেতাকর্মীরা আবরারকে ৬ ঘণ্টা ধরে নির্যাতন করে হত্যা করে। এ ঘটনায় ৭ অক্টোবর তার বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। এরপর মামলা তদন্ত করে পুলিশ মোট ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র দেয়, যাদের সবাই বুয়েটের বিভিন্ন বর্ষের ছাত্র ।