BUTEX [প্রশ্নের সমাধান] স্নাতক ভর্তি পরীক্ষা-২০২৪ PDF ডাউনলোড

বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটি বুটেক্স এর ২০২৪ শিক্ষাবর্ষে ছাত্র-ছাত্রী ভর্তির লক্ষ্যে আর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। 200 মার্কের লিখিত পরীক্ষা সকাল 9:30 এ শুরু হয় 11:30 এ শেষ হবে. যাহারা এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করছেন তাহারা অবশ্যই প্রশ্নের সমাধান পেতে চাইবেন। প্রশ্নের সমাধান আপনারা পেতে চাইলে আমাদের নিচের লিংকগুলো ফলো করেন এবং সহজে এখান থেকে ফলাফল দেখতে পারবেন। 200 মার্কের লিখিত পরীক্ষায় পদার্থ,রসায়ন, জীব বিজ্ঞান এবং গণিতের উপর প্রশ্ন আসবে আপনারা এখান থেকে পেতে নিচের দেওয়া প্রশ্ন টি ডাউনলোড করে উত্তর দেখে নিন.

বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটি  প্রশ্ন সমাধান

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ টেক্সটাইল প্রশ্ন-সমাধানের সাথে আপনার ভর্তির যাত্রায় স্বাগতম আবেদন শেষ হওয়ার পর, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ টেক্সটাইল ভর্তি শুরু হবে এবং একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই সবাই অনলাইনে BUTEX ভর্তি পরীক্ষার প্রশ্নগুলির পাশাপাশি BUTEX-এর Admission রেজাল্ট সার্চ করে।
আপনি যদি বুটেক্স প্রশ্ন সমাধান অনুসন্ধান করেন এবং ২০২৪ সেশন ভর্তি পরীক্ষা প্রশ্ন উত্তর পেতে চান আপনার জন্য সঠিক জায়গা। এইচএসসি পরীক্ষার ১২ হাজার শিক্ষার্থী এবং অভিভাবক অধীর আগ্রহে ভর্তি পরীক্ষার জন্য ভর্তি পরীক্ষার পর প্রশ্ন খুঁজছেন।

বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটি  প্রশ্ন সমাধান ডাউনলোড

BUTEX চিহ্ন এবং প্রশ্নের প্যাটার্ন বিতরণ

মোট মার্কস হল 200। বিষয়ভিত্তিক মার্ক বন্টন নিচে দেওয়া হল। পরীক্ষা নেওয়া হবে সংক্ষিপ্ত সিলেবাসে।

গণিত – ৬০টি
পদার্থবিদ্যা-60
রসায়ন – 60
ইংরেজি-20

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ টেক্সটাইল ভর্তি ২০২৪ সময়সূচী

  • আবেদন শুরু: 22 জুন ২০২৪
  • আবেদনের শেষ তারিখ: 02 জুলাই ২০২৪
  • প্রবেশপত্র: 05 জুলাই থেকে 15 জুলাই ২০২৪
  • চূড়ান্ত আবেদন ফি: 800tk
  • ভর্তির ওয়েবসাইট: butex.teletalk.com.bd
  • ভর্তি পরীক্ষার তারিখ: 12 আগস্ট ২০২৪