২০২১ সালে ষষ্ঠ শ্রেণির ৭ম সপ্তাহে প্রকাশিত হয়েছে গণিত এ্যাসাইনমেন্ট। সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা, টিপস সেন্টারে সবাইকে স্বাগতম। তোমরা যারা ৬ষ্ঠ শ্রেনীতে পড় তোমাদের সুবিধার জন্য আমরা এই সপ্তাহের গণিত এ্যাসাইনমেন্ট এর নির্ধারিত কাজ এবং তার সমাধানের নমুনা নিয়ে হাজির হয়েছি। এই পোস্ট অনুসরণ করে তোমরা ২০২১ সালের ৬ষ্ঠ শ্রেণি ৭ম সপ্তাহের গণিত বিষয়ের সমাধান সুন্দরভাবে লিখতে পারবে।

এছাড়াও তোমরা আমাদের সাইটে ৬ষ্ঠ শ্রেনির সকল এ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও উত্তর পাবে। পোস্টটি ভালো লাগলে শেয়ার করে আপনার বন্ধু বা প্রিয়জনকে দেখার সুযোগ করে দিন।

৬ষ্ঠ শ্রেণি গনিত ৭ম সপ্তাহের কাজ

আপনি হয়তোবা জানেন যে, সপ্তম সপ্তাহের কাজ ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। এখন শুধু আপনাদের ডাউনলোড করার জন্য অপেক্ষায় আছে। আপনারা এটি মোবাইল এর গ্যালারিতে রাখতে পারেন। নিচের চিত্রটি আজকের প্রকাশিত ৭ম সপ্তাহের জন্য প্রযোজ্য। এটির উত্তর কপি পরের পেরাগ্রাপে পাওয়া যাবে।

৬ষ্ঠ শ্রেণি গণিত ৩য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ

এ্যাসাইনমেন্ট নং-১: তিনটি সংখ্যা ২৮, ৪৮ ও ৭২

(ক) ১ থেকে ৭২ পর্যন্ত মৌলিক সংখ্যাগুলি সনাক্ত কর।

(খ) ৮ ও ১২ সংখ্যা দুইটির সাধারণ ভাজক নির্ণয় কর।

(গ) মৌলিক গুণনীয়কের সাহায্যে সংখ্যা তিনটির বৃহত্তম সাধারণ গুণনীয়ক নির্ণয় কর।

(ঘ) ইউক্লিডীয় প্রক্রিয়ায় সংখ্যা তিনটির ন্যনতম সাধারণ গুণিতক নির্ণয় কর।

৬ষ্ঠ শ্রেনী গনিত এসাইনমেন্ট সমাধান ২০২১

সমাধানটি যেহেতু এখান থেকেই পাওয়া যাচ্ছে তবে আর কেন অন্য যায়গায় দৌড়াবেন? গনিত বিষয়ের কঠিন কঠিন কাজের সহজ সমাধান ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। আপনি কোনরকম মূল্য ছাড়াই এই উত্তর পত্রটি এখান হতে নিতে পারেন।

ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর দেয়া হয়েছে আজকের এই পোস্টে। এখান থেকে আপনারা খুব সহজেই সম্প্রতি প্রকাশিত ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট সমাধান দেখতে পারবেন। নিচে আমরা নতুন প্রকাশিত ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট সিলেবাস এর সকল প্রশ্নের উত্তর দিয়েছি। আপনাদের শুধু দেখে দেখে ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট সমাধান খাতায় লিখতে হবে। তাই যত দ্রুত সম্ভব নিচে থেকে দেখে নিন ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট সমাধান। এবং তৈরি করুন ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট। আশা করি এটি আপনাকে গণিত বিষয়ে ভালো নাম্বার পেতে সাহায্য করবে।

Leave a Reply

%d bloggers like this: