নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধানসহ প্রকাশিত হয়েছে। প্রিয় শিক্ষার্থীরা আবারো সকল ক্লাসের অ্যাসাইনমেন্ট শুরু হয়েছে। আজকে আমরা দশম সপ্তাহের নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট নিয়ে বিস্তারিত আলোচনা করব। সুতরাং এখন আপনি এখান থেকে এই বিষয়টির এসাইনমেন্ট সঠিক সমাধান পেয়ে যাবেন।

প্রিয় শিক্ষার্থীরা পনেরোই জুলাই 2021 সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর নতুন নোটিশ প্রকাশিত হয়। নতুন নোটিশ এর তথ্য মতে সকল অ্যাসাইনমেন্ট পনেরোই জুলাই থেকে পুনরায় চালু হয়েছে। করণা ভাইরাসের কারণে লকডাউন চলাকালীন সময়ে সকল ক্লাসের অ্যাসাইনমেন্ট বন্ধ ছিল। দশম সপ্তাহের এসাইনমেন্ট এর মাধ্যমে আবারও এসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হল। এখন থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট চলতে থাকবে।

নবম শ্রেণীর একজন শিক্ষার্থী হয়ে থাকেন তবে আপনাকে এখানে স্বাগতম। কেননা এই অংশে শুধুমাত্র নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান নিয়ে আলোচনা করা হচ্ছে। আপনি এই ক্লাসের শিক্ষার্থী হয়ে থাকলে সম্পূর্ণ পোস্টটি পড়ে এসাইনমেন্টের সমাধানটি নিয়ে নিন।

নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট

এই অংশে আমরা শুধুমাত্র বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট এর কাজগুলো নিয়ে আলোচনা করতে যাচ্ছি। কাজ গুলো দেখার ঠিক পরবর্তীতে আমরা এই কাজ গুলোর সমাধান দেখব। অতএব যেসকল শিক্ষার্থীরা ক্লাস নাইনে বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও উত্তর খুঁজে বেড়াচ্ছেন তাদের জন্য এই পোস্টটি অতীব জরুরী।

আমরা বলব আপনি সময়ের অবহেলা না করে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন এবং উত্তর গুলো নিয়ে নিন। সম্পুর্ন পোস্ট এর ভিতরের দিক নির্দেশনা দেওয়ার সাথে সাথে উত্তর ও প্রদান করা হয়েছে। আশা করি সকলের কাছে উত্তরগুলো গ্রহণযোগ্যতা পাবে বলে মনে হচ্ছে।

যেহেতু এই অংশটি শুধুমাত্র প্রশ্ন প্রদানের অংশ তাহলে এই ছবি থেকে আপনারা দশম সপ্তাহের নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের অ্যাসাইনমেন্ট এর কাজ গুলো দেখে নিন। আশা করি আপনাদের কাঙ্খিত অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলো পেয়ে গেছেন।

নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর

অবশেষে দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজগুলো সফলতার সাথে শুরু হয়ে গেল। ঠিক এখন থেকে সকল শিক্ষার্থীরা আগের নিয়মে অ্যাসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করে তা স্কুলের শিক্ষকের নিকট প্রদান করবে। একটু উপরের অংশে আপনারা এই সপ্তাহের এসাইনমেন্ট এর কাজটি নিয়ে নিয়েছেন। যদি কারো উত্তরের সাহায্যের প্রয়োজন হয় তাহলে এই অংশে আপনি উত্তরটি পেয়ে যাবেন। তবে আমি মনে করি উত্তর দেখার আগে আপনি দিকনির্দেশনা গুলো ভালোভাবে প্রদর্শন করা উচিত।

লকডাউন এর পূর্বে আমরা নয়টি সপ্তাহের নবম শ্রেণির সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট গুলো পড়ে উত্তর সহ প্রকাশ করতে পেরেছিলাম। এখন আমাদের হাতে আরো ভালো সময় এসেছে ঈদের আগেই আমরা দশম সপ্তাহের অ্যাসাইনমেন্টে সম্পন্ন করতে পারব বলে আশা করি।

দশম সপ্তাহ শুরু হওয়ার সাথে সাথে উত্তরগুলো পেয়ে যাচ্ছেন। কারণে কাজগুলো আমাদের আগে থেকেই করা ছিল। আমরা দশম সপ্তাহের এসএমএস সম্পন্ন করার পর পর একাদশ সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ নিয়ে আলোচনা করব। আশাকরি একাদশ সপ্তাহে আমাদের সাথে সকল এসাইনমেন্ট এর উত্তর নিয়ে যাবেন।

পরিশেষে এইটুকু বলতে পারছি যে আপনারা খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে আপনাদের প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট গুলো দেখে নিতে পারেন। আমরা প্রতিটা অ্যাসাইনমেন্ট এর সাথে সাথে উত্তর প্রদান করে ফেলেছি। যদি আপনি কোন সপ্তাহের অ্যাসাইনমেন্ট মিস করে থাকেন তাহলে অবশ্যই অবশ্যই তা সম্পন্ন করে শিক্ষকের নিকট জমা দিবেন। কেননা, চূড়ান্ত ফলাফল এর সময় এসাইনমেন্টের নম্বর দিয়ে এবছর রোল বাছাই করা হবে।

Leave a Reply

%d bloggers like this: