প্রিয় শিক্ষার্থীরা ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের উদ্দেশ্যে দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ ও উত্তর নিয়ে হাজির হলাম। আশাকরি বিগত সপ্তাহের গুলোর মতই তোমরা দশম সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করবে। ইতিমধ্যেই আমরা প্রতিটা প্রশ্নের সমাধান সম্পন্ন করেছি। আশা করি আমাদের কাজ গুলো ভাল লাগবে এবং মনোযোগ দিয়ে প্রতিটা পদক্ষেপ গ্রহণ করবে।

আপনি কি ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী এবং দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান খুঁজছেন? যদি এটা সত্যি হয়ে থাকে তাহলে বলব আমরা দশম সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় ষষ্ঠ শ্রেণি এর এসাইনমেন্ট এর সমাধান সম্পন্ন করতে পারলাম। আশা করি এই কাজটি আপনার কাছে ভালো লাগবে এবং অন্যদের সাথে শেয়ার করবেন।

আমরা 100% ঠিক প্রশ্ন ও উত্তর প্রদান করে থাকে এক্ষেত্রে শিক্ষার্থীরা তার প্রমাণ করেছেন। আমরা শতভাগ নিশ্চিত না হয়ে কোন প্রশ্ন প্রদান করে থাকে না। ঠিক উত্তর দেয়ার ক্ষেত্রেও আমরা একই পন্থা অবলম্বন করে থাকি।

ষষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট দশম সপ্তাহ

দেখতে দেখতে দশম সপ্তাহে দ্বারপ্রান্তে চলে এলাম। অন্য সকল সফটওয়্যার নেই এই সপ্তাহের ষষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় দশম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান সরকারের প্রকাশ করা হবে। তবে, এই অংশটি শুধুমাত্র অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করার জন্য নির্ধারণ করা হয়েছে। কিছুক্ষণ পরে এই অংশে আপনারা একটি অ্যাসাইনমেন্ট এর ছবি দেখতে পাবেন। এই ছবিটিই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য প্রকাশ করেছেন। এখান থেকে এসছবি টি ডাউনলোড করে নিজের মোবাইলে অথবা কম্পিউটারে সেভ করে রাখতে পারেন।

আমরা আমাদের অ্যাসাইনমেন্ট গুলো কে সঠিকভাবে সম্পন্ন করে থাকি কারণ আমরা অভিজ্ঞ শিক্ষক দ্বারা উত্তর করে থাকি। প্রতিটা ভুল উত্তর হলে আমরা এগুলোকে পরবর্তীতে সংশোধন করে আবার পুনরায় প্রকাশ করে থাকে। প্রশ্ন ও উত্তর অ্যাসাইনমেন্ট এর জন্য আমরা ছবিও পিডিএফ ফাইল আকারে প্রকাশ করে থাকি। কারণ একটাই যে সকল শিক্ষার্থীরা তো পিডিএফ ফাইল থেকে পড়াশোনা করতে পারে না তারা অনেকেই ছবি দেখে লিখে থাকেন।

ষষ্ঠ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় দশম সপ্তাহ এসাইনমেন্ট উত্তর

অ্যাসাইনমেন্টের উত্তর করার ক্ষেত্রে আমরা কৃপণতা করে থাকি না। কারণ প্রতিটি অংশই আমরা ধরে ধরে আস্তে আস্তে সমাধান করে থাকি। সমাধানের সম্পূর্ণ বিষয়টি আমরা এক একজন অভিজ্ঞ শিক্ষকের কাছ থেকে গ্রহণ করে থাকি। যেহেতু মানুষ মাত্রই ভুল সেতু শিক্ষকের উপর হতে পারে যদি এরূপ কোন ভুল পাওয়া যায় তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে হবে।

বাংলাদেশ ও বিশ্বপরিচয় এর সহজ প্রশ্নগুলোর সমাধান ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। সমাধানের একটি কপি আমাদের এসাইনমেন্ট ক্যাটাগরিতে প্রকাশ করা হলো। আশা করি প্রতিটি শিক্ষার্থীর এই উত্তর কপিটি খুব সাহায্য করবে বলে ধারণা করা যায়।

পরিশেষে এটুকু বলতে পারি যে গত ২০২০ সালের মার্চ মাস থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান করনা ভাইরাসের সংক্রমণের কারণে বন্ধ রয়েছে। শুধুমাত্র শিক্ষার্থীদের পরীক্ষা ও পড়াশোনার কথা চিন্তা করেই অ্যাসাইনমেন্ট এর কাজ শুরু করা হয়েছিল। শুরুতেই ততবেশি রেসপন্স না পেলেও এখন সকল শিক্ষার্থীরাই মোটামুটি অ্যাসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করে থাকে।

কিছু কিছু ছাত্র-ছাত্রীদের ফেসবুকের কিছু গ্রুপে অ্যাসাইনমেন্টের উত্তর প্রকাশ করে থাকে। আমরা বলব সকল জাতির বাছাই সম্পন্ন করি আপনারা যে কোন জায়গা থেকে এসাইনমেন্টের সঠিক উত্তরটি নিতে পারেন।

ছাত্র-ছাত্রীরা তোমাদের দশম সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় এর এসাইনমেন্ট যদি সম্পন্ন করে থাকো তবে তোমরা তবে তোমরা অপেক্ষা করবে একাদশতম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তরগুলো জন্য। আমরা এখনই একাদশতম অধ্যায়ের ভিতরের পড়াশোনা করব।

Leave a Reply

%d bloggers like this: