Dostarlimab ক্যান্সার প্রতিষেধক ১০০ ভাগ কার্যকর ওষুধ কিনতে কত টাকা খরচ হবে।

পৃথিবী শীঘ্রই একটি ভয়ঙ্কর রোগ থেকে মুক্তি পেতে সক্ষম হতে পারে যা এটি দাবি করে যে মৃত্যুর সংখ্যার জন্য ভয় পাওয়া যায়, ক্যান্সার। মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন কেটারিং ক্যান্সার সেন্টারে একটি ওষুধের পরীক্ষায় রোগীদের ক্যান্সারের 100% নির্মূল দেখানো হয়েছে। এই ভিডিওতে, আমরা এই উন্নয়ন এবং ড্রাগ, Dostarlimab ব্যাখ্যা করার চেষ্টা করব।

ইতিহাসে প্রথমবারের মতো, মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ছোট ক্লিনিকাল ট্রায়াল ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন কেটারিং ক্যান্সার সেন্টারে রোগীদের ক্যান্সার রোগকে 100% নির্মূল করেছে। যদিও ছোট পরিসরে পরীক্ষাটি করা হয়েছিল, এটি আশা জাগিয়েছে যে বিশ্ব শীঘ্রই ভয়ঙ্কর ক্যান্সার রোগ থেকে মুক্তি পেতে সক্ষম হবে।

Dostarlimab কি পারবে ক্যান্সার অদৃশ্য করে দিতে

“ইতিহাসে প্রথমবার”: ড্রাগ ট্রায়ালে প্রতিটি রোগীর জন্য ক্যান্সার অদৃশ্য হয়ে যায়
18 জন রেকটাল ক্যান্সার রোগীকে ছয় মাস ধরে একই ওষুধ দেওয়া হয়েছিল এবং চিকিত্সার ফলস্বরূপ, প্রতিটি রোগীর ক্যান্সার সম্পূর্ণরূপে নির্মূল করা হয়েছিল।

এই ড্রাগ ট্রায়ালের সময় প্রথমবারের মতো সমস্ত রোগীর ক্যান্সার অদৃশ্য হয়ে যায় । ক্যান্সারের চিকিৎসার জন্য একটি ওষুধের ছোট আকারের ট্রায়াল টিউমার অপসারণ এবং রোগীদের মধ্যে পুনরাবৃত্তি প্রতিরোধে 100% সাফল্য দেখিয়েছে। বিশেষজ্ঞদের মতে, চিকিৎসা বিজ্ঞানের ইতিহাসে এটিই প্রথম।

Dostarlimab ড্রাগ ট্রায়ালের সময় ১৮ জন রেকটাল ক্যান্সার রোগীদের মধ্যে টিউমার অদৃশ্য হয়ে গেছে।
6 মাস ধরে ড্রাগ ট্রায়াল চালানো হয়। Dostarlimab ওষুধের দাম (ট্রায়াল পর্বে) আনুমানিক ১১  হাজার ডলার এর মত।

ডস্টারলিম্যাব ড্রাগ ট্রায়ালে সফলতা

মলদ্বারের ক্যান্সারে আক্রান্ত একটি ছোট দল একটি অলৌকিক ঘটনা অনুভব করেছে কারণ তাদের ক্যান্সার পরীক্ষামূলক চিকিত্সার পরে অদৃশ্য হয়ে গেছে। নিউইয়র্ক টাইমসের মতে, একটি খুব ছোট ক্লিনিকাল ট্রায়ালে, 18 জন রোগী প্রায় ছয় মাস ধরে ডস্টারলিম্যাব নামে একটি ওষুধ খেয়েছিলেন এবং শেষ পর্যন্ত, তাদের প্রত্যেকে তাদের টিউমারগুলি অদৃশ্য হয়ে যেতে দেখেছিল।
ডোস্টারলিম্যাব হল ল্যাবরেটরি-উত্পাদিত অণু সহ একটি ওষুধ যা মানবদেহে বিকল্প অ্যান্টিবডি হিসাবে কাজ করে। ১৮ জন মলদ্বার ক্যান্সার রোগীদের একই ওষুধ দেওয়া হয়েছিল এবং চিকিত্সার ফলস্বরূপ, প্রতিটি রোগীর ক্যান্সার সম্পূর্ণরূপে নির্মূল করা হয়েছিল – শারীরিক পরীক্ষার দ্বারা সনাক্ত করা যায় না; এন্ডোস্কোপি; পজিট্রন নির্গমন টমোগ্রাফি বা পিইটি স্ক্যান বা এমআরআই স্ক্যান।

নিউইয়র্কের মেমোরিয়াল স্লোন কেটারিং ক্যান্সার সেন্টারের ডাঃ লুইস এ. ডিয়াজ জে বলেন, “ক্যান্সারের ইতিহাসে এটি প্রথমবারের মতো ঘটেছে”।

ডস্টারলিম্যাব ড্রাগ ট্রায়ালে ট্রায়াল যেভাবে করা হয়

  1. ট্রায়ালে 18 জন ক্যান্সার রোগীকে অন্তর্ভুক্ত করা হয়েছিল যারা প্রায় ছয় মাস ধরে ‘ডস্টারলিম্যাব’ নামক ওষুধ খেয়েছিল এবং এর শেষে, তাদের প্রত্যেকেই তাদের টিউমার থেকে মুক্তি পেয়েছে।

  2. এনওয়াইটি অনুসারে, 18 জন রোগী আগে কেমোথেরাপি, রেডিয়েশন এবং আক্রমণাত্মক অস্ত্রোপচার সহ ক্যান্সারের জন্য বিভিন্ন চিকিত্সার মধ্য দিয়েছিলেন। পরবর্তী ধাপে অন্যান্য পদ্ধতির মধ্য দিয়ে যেতে হবে বলে আশা করে রোগীরা মার্কিন ট্রায়ালের মধ্য দিয়েছিলেন বলে জানা গেছে। তবে আর কোনো চিকিৎসার প্রয়োজন হয়নি।

  3. বিশেষজ্ঞদের মতে, ওষুধ ‘ডস্টারলিম্যাব’ এর মধ্যে রয়েছে পরীক্ষাগারে উৎপাদিত অণু এবং মানবদেহে বিকল্প অ্যান্টিবডি হিসেবে কাজ করে। বিশেষজ্ঞদের মতে, শারীরিক পরীক্ষার মাধ্যমে ক্যান্সার সনাক্ত করা যায় না – এটি প্রমাণ করে যে ওষুধটি রোগের সম্ভাব্য নিরাময় হতে পারে।

  4. রোগীরা ট্রায়াল চলাকালীন ছয় মাস ধরে প্রতি তিন সপ্তাহে ডস্টারলিমাব ড্রাগ গ্রহণ করেন। উল্লেখযোগ্যভাবে, সমস্ত রোগী ক্যান্সারের একই পর্যায়ে ছিল এবং অন্য অঙ্গে ছড়িয়ে পড়েনি।

  5. বিশেষজ্ঞদের মতে, ট্রায়ালটি “চমকপ্রদ” এবং “অশ্রুত” হয়েছে। অনকোলজিস্ট ডঃ আন্দ্রেয়া সেরসেক রোগীদের ক্যান্সার মুক্ত হওয়ার মুহূর্তটি বর্ণনা করেছেন: “অনেক আনন্দের অশ্রু ছিল