হলি ক্রস কলেজ ভর্তি আবেদন বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪। মেধা তালিকা

হলি ক্রস কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। হলিক্রস কলেজ কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল হলিক্রস কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছেন। হলি ক্রস কলেজে ভর্তির জন্য বাংলাদেশের অনেক মেয়েরা স্বপ্ন দেখে। হলিক্রস কলেজ বাংলাদেশের শীর্ষস্থানীয় কলেজ গুলোর মধ্যে একটি। আপনি যদি এসএসসিতে ভালো রেজাল্ট নিয়ে পাস করে থাকেন তা হলে আপনার জন্য এই পোষ্ট।  হলিক্রস কলেজে ভর্তি ২০২৪ আবেদন ফরম পূরণ, পেমেন্ট পদ্ধতি, এছাড়া হলিক্রস কলেজে ভর্তি সম্পূর্ণ গাইড লাইন আমাদের আজকের এই পোস্টটি উপস্থাপন করা হয়েছে। হলিক্রস কলেজ একটি ঐতিহাসিক কলেজ তাই অনেক শিক্ষার্থী এখানে পড়ার আগ্রহ প্রকাশ করেন। হলিক্রস কলেজের ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আজকের সম্পন্ন পোস্টটি পড়ার মাধ্যমে হলিক্রস কলেজের ভর্তির সম্পূর্ণ গাইড লাইন পেয়ে যাবেন।

এই বছর এসএসসি রেজাল্ট দেওয়ার পর পরই হলি ক্রস কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি ২০২৪ সার্কুলার, আবেদন, এবং ফলাফল এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।হলি ক্রস কলেজ এইচএসসি একাদশ শ্রেনীতে ভর্তি ফলাফল এবং অন্যান্য তথ্য নিবন্ধে স্বাগতম। এই কলেজ একাদশ শ্রেনীতে ভর্তির সমস্ত মেধা তালিকার ফলাফল তাদের ওয়েবসাইটে  hcc.edu.bd প্রকাশিত হবে এছাডা আপনি allnewresult তে ভর্তি ফলাফল দেখতে পারবেন। এই কলেজের শিক্ষাবর্ষের ২০২৩-২০২৪ সনে ভর্তি আবেদন শুরু হবে ৮ই জুন থেকে শেষ হবে ১১ই জুন ২০২৪।

হলিক্রস কলেজে ভর্তি ২০২৪

আপনি যদি হলিক্রস কলেজে ভর্তি বিজ্ঞপ্তি খোঁজ করে থাকেন, তবে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। দুটি ফরমেটে আমাদের এখানে এই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ৮ই জুন ২০২৪ সাল থেকে অনলাইনে মাধ্যমে হলিক্রস কলেজে ভর্তির জন্য আবেদন করা যাবে। তাই আপনি যদি এই হলিক্রস কলেজে ভর্তির জন্য আগ্রহী হয়ে থাকেন তবে এখনই আবেদন করে ফেলুন।

এছাড়া আপনাদের উদ্দেশ্যে বলে রেখেছে আর  আগামী ১১ জুন ২০২৪ সালের রাত ১২ঃ০০ মধ্যে আপনাকে অবশ্যই এই স্কুলে ভর্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর পরবর্তীতে আপনি এই স্কুলে ভর্তির জন্য আবেদন করতে পারবেন না।

ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে

গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • কলেজ EIIN: 131962
  • অনলাইনে ভর্তি আবেদনের ওয়েবসাইটের ঠিকানা: sites.google.com/view/hcca
  • ভর্তি আবেদন করা যাবে।

একাদশ শ্রেণীতে ভর্তি পরীক্ষার সময়সুচি সমূহ

  • আবেদন লিখিত পরীক্ষা বিজ্ঞান বিভাগ ১৮ ডিসেম্বার ২০২৪ এবং বেবসা শাখা ও মানবিক শাখা লিখিত পরীক্ষা ১৯ ডিসেম্বার ২০২৪ খ্রি. তারিখে নেওয়া হবে।
  • মেধা তালিকা ও ভাইবা তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।
  • একাদশের ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালায় অনুযায়ী ভর্তি করা  হবে।
  • ভর্তি প্রক্রিয়া শেষে, ২০২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে ২ মার্চ ২০২৪ খ্রি. তারিখ থেকে।
  • কলেজের ওয়েবসাইট : hcc.edu.bd

(বিস্তারিত জানুন নিচের অনুচ্ছেদে যুক্ত ভর্তি নীতিমাল থেকে)

হলিক্রস কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইনে আবেদন ২০২৪

একাদশ শ্রেণিতে ভর্তির শিক্ষাবর্ষ ২০২৩-২০২৪ সালের জন্য অনলাইনে আবেদন সম্পর্কিত একটি নোটিশ হলিক্রস কলেজে এর সমন্বয় কমিটি থেকে প্রকাশ করা হয়েছে সেখানে প্রবেশ করে আপনি একাদশ শ্রেণির জন্য ভর্তি অনলাইন পেমেন্ট এবং আবেদন করার নিয়ম কি ভালোভাবে দেওয়া আছে নিচের অংশে সেই নোটিশটি আমরা দিয়েছি আপনি ইচ্ছা করলে সেটি ডাউনলোড করতে পারেন অথবা নিচে দেওয়া নোটিশটি ভালোভাবে পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে একাদশ শ্রেণিতে অনলাইনে আবেদন করতে হবে এবং আপনি কিভাবে পেমেন্ট সম্পন্ন করবেন অনলাইনের মাধ্যমে।

আবেদনের যোগ্যতা

যেহেতু এই প্রতিষ্ঠান টি একটি কমিটি দারা পরিচালিত হয় তাই অন্য কলেজ থেকে এই কলেজে ভর্তি কিছু নিয়ম আলাদা যা আমরা এখানে আলোচনা করে দিছি । অনলাইনের (Online) মাধ্যমে আবেদন:  আবেদনকারীকে হলিক্রস কলেজে  admission website (sites.google.com/view/hcca-তে গিয়ে Apply Online এ Click করে প্রয়ােজনীয় তথ্য পূরণ করে আবেদন করতে হবে। তবে হলিক্রস কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে পছন্দক্রমের তালিকায় অবশ্যই এ কলেজকে ০১ নম্বরে রাখতে হবে। এই ভর্তি অনলানে আবেদনের কাজক্রম চলবে আগামী ৮ই জুন থেকে ১১ই জুন পর্যন্ত। এবং পরীক্ষার তারিখ সময় নিচে দেওয়া হইলো।

আবেদনের পূর্বে শর্ত:

    • কেবলমাত্র বাংলাদেশী মেয়েরা আবেদন করতে পারবে।
    • প্রতিটি মেয়ের বৈবাহিক অবস্থা অবিবাহিত হতে হবে। এমনকি তিনি এই কলেজ থেকে এইচএসসি পাস না করা পর্যন্ত বিবাহিত জীবন শুরু করতে পারবেননা।

আবেদনের জন্য নূন্যতম যােগ্যতা

বিভাগ নূন্যতম জিপিএ
বিজ্ঞান (বাংলা মাধ্যম) জিপিএ ৫.০০ সকল বিষয়ে A+
বিজ্ঞান (ইংরেজি মাধ্যম) জিপিএ ৫.০০ সকল বিষয়ে A+ (শুধুমাত্র ইংরেজি মাধ্যম বিজ্ঞান শাখা থেকে পাশকৃত ছাত্রীরা)
ব্যবসায় শিক্ষা জিপিএ ৪.০০ থেকে ৫ঃ০০
মানবিক জিপিএ ৩.০০ থেকে ৫ঃ০০
বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে
বিজ্ঞান থেকে ব্যবসায় শিক্ষা জিপিএ ৪.২৫
বিজ্ঞান থেকে মানবিক জিপিএ ৪ঃ০০
ব্যবসায় শিক্ষা থেকে মানবিক জিপিএ ৪ঃ০০

হলিক্রস কলেজের মোট আসন সংখ্যা

হলিক্রস কলেজের মোট আসন সংখ্যা বারোশো এরমধ্যে বিজ্ঞান বিভাগের ৭৮০ জন মানবিক বিভাগে ২৭০ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগের ২৮০ জন।

১। ঢাকা শিক্ষা বোর্ডের ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে ।

২।একজন আবেদনকারী আলাদা আলাদা বিভাগে আবেদন করতে পারবে, তবে প্রতিক্ষেত্রেই ফি বাবদ বিকাশে ২৫০/-(একশত বিশ) টাকা প্রদান করতে হবে।

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন অনলাইনে

কলেজ ভর্তির সকল তথ্য hcc.edu.bd এর মাধ্যমে জানানাে হবে। ভর্তি সংক্রান্ত সকল কার্যক্রম মন্ত্রণালয় ও বাের্ড প্রদত্ত নীতিমালা অনুসরণ করা হবে।

৩। আবেদন প্রক্রিয়া: (ক) অনলাইনের মাধ্যমে আবেদন: আবেদনকারীকে website (hcc.edu.bd)-এ গিয়ে Apply Online এ Click করে প্রয়োজনীয় তথ্য লিখে আবেদন করা যাবে।

৫। হলিক্রস কলেজে কর্তৃক আবেদন গ্রহণের সময়:৮ই জুন থেকে ১১ই জুন পর্যন্ত।

৬। প্রাথমিক পর্যায়ে লিখিত পরীক্ষা: বিজ্ঞান বিভাগ ১৪ই জুন এবং বেবসা শাখা ও মানবিক শাখা লিখিত পরীক্ষা ১৫ই জুন ২০২৪ খ্রি. তারিখে নেওয়া হবে।

অনলাইনে আবেদনের  বিজ্ঞপ্তি

হলি ক্রস কলেজ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

যেহেতু আপনারা হলি ক্রস কলেজ ভর্তি রেজাল্ট খোঁজ করছেন। আমরা আপনাদের জন্য এই পোষ্ট তৈরি করছি। যাতে করে আমাদের এখান থেকে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করতে পারেন। ৩ জুন ২০২৪ দুপুর ২টা রেজাল্ট জানিয়ে দেওয়া হবে এই ওয়েবসাইটে

 

নটর ডেম, হলিক্রস ও সেন্ট যোসেফ্ কলেজ ভর্তি তথ্য ও সহায়তা কেন্দ্র ২০২৩-২০২৪

হলি ক্রস কলেজ ভর্তি রেজাল্ট ২০২৪

এই বছর লিখিত ও ভাইভা পরীক্ষার মাধ্যমে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। সুতরাং লিখিত পরীক্ষা নেওয়ার পর আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট এর ১ম মেধা তালিকা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করার লিংক আমরা প্রকাশ করেছি। সুতরাং সেই লিঙ্কে ক্লিক করে আপনি পিডিএফ ফাইল আকারে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন। তাই নিচে থেকে এখনই আপনাদের রেজাল্ট সংগ্রহ করে নিন। রেজাল্ট দেখতে ক্লিক করুণ। হলি ক্রস কলেজ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

হলি ক্রস কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান।

নীচে হলি ক্রস কলেজ ভর্তি পরীক্ষার জন্য কিছু  প্রশ্ন রয়েছে। আপনি চাইলে এই প্রশ্নগুলি অনুসরণ করতে পারেন। হলি ক্রস কলেজের লিখিত ও ভাইবা পরীক্ষাটি নীচের প্রশ্নের মতো প্রশ্ন করবে। সুতরাং আপনি যদি চান তবে নীচের প্রশ্নগুলি একবার দেখে নিতে পারেন।

Holy Cross College authorities can answer the following questions in English or Bengali if you wish.

  1. Why do you want to study at Holy Cross College?
  2. What does your father do?
  3. Where are you coming from?
  4. Where are you previous School
  5. How much is your father’s income?
  6. What is the name of your favourite teacher?
  7. Do you smoke?
  8. What is your favourite sport?
  9. What do you do in your spare time?
  10. How do you like studying?
  11. Do you consider yourself worthy of studying at Holy Cross College?

হলি ক্রস কলেজ ভর্তি ভাইভা সঙ্গে যা যা আনতে হবে

১।পাসপোট সাইজের ছবি সংযুক্ত আবেদন ফর্ম,

২। এপ্লিকেশন কনফারমেশন স্লিপ।

৩। এসএসসি প্রবেশ পত্র ও অনলাইন ট্রান্সক্রিপ্ট কপি।