দ্বাদশ শ্রেণী চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। তোমরা যারা বাংলা অ্যাসাইনমেন্ট এর সমাধান পেতে চাও তারা এই পোস্টটি ভালোভাবে পড়তে হবে।

প্রিয় শিক্ষার্থীরা এইচএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কাজ হিসেবে চলমান চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট নিয়ে আমরা এই পোস্টে আলোচনা করব। নতুন সপ্তাহের নতুন বিষয় এর অ্যাসাইনমেন্ট প্রকাশিত হওয়ার সাথে সাথে শিক্ষার্থীরা বিভিন্ন ওয়েবসাইটে ভিজিট করতেছেন।

চতুর্থ সপ্তাহের অন্যান্য বিষয় গুলোর মধ্যে পদার্থবিজ্ঞান, হিসাববিজ্ঞান, অর্থনীতি, পৌরনীতি ইত্যাদি আলোচ্য বিষয় হিসেবে থাকবে তবে আমরা এই প্রশ্নে শুধুমাত্র বাংলা বিষয়টি নিয়ে আলোচনা করবো। আমরা ধাপে ধাপে এই পোস্টটি সম্পন্ন করব শুরুতেই আমরা অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে দেওয়া। প্রশ্নগুলো দেখাবো এবং সবশেষে আমরা অ্যাসাইনমেন্টের উত্তরগুলো দিয়ে দেব।

তাহলে চলুন দেখা যাক আজকের অ্যাসাইনমেন্ট হিসেবে আমাদের কি কি কাজ দেওয়া হয়েছে। এবং তা কিভাবে আমরা খুব সহজে সম্পন্ন করতে পারি।

দ্বাদশ শ্রেণী বাংলা চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট কাজ

প্রিয় শিক্ষার্থী আশা করি তোমরা সকলেই ভালো আছ এমনকি ভালোভাবে তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করতে পেরেছ। গত সপ্তাহের নেয় আমরা এই সপ্তাহে তোমাদের মাঝে নিয়ে এসেছি বাংলা বিষয়ের চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ।

আশাকরি আমাদের এই কাজটিও তোমাদের কাছে বেশি গ্রহণযোগ্য বলে প্রাধান্য পাবে। গত সপ্তাহে আমরা অনেক অনেক রেসপন্স পেয়ে উৎসাহিত হয়ে আমরা এই সপ্তাহের শুরুর দিক থেকেই কাজ শুরু করেছে।

বাংলা বিষয়ের দ্বাদশ শ্রেণির এর পূর্বে আরো দুইটি সপ্তাহে এসাইনমেন্ট এর কাজ দেয়া হয়েছিল এটি নিয়ে তৃতীয় এসাইনমেন্ট এর কাজ দেয়া হলো। নিচের ছবিটি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত চতুর্থ সপ্তাহের বাংলা বিষয়ের এসাইনমেন্ট এর ছবি আমরা এটি পিডিএফ ফাইল থেকে ছবি ফরমেটে তোমাদের সুবিধার্থে এখানে আপলোড করেছি তুমি চাইলে এটি ডাউনলোড অথবা স্ক্রীনশট নিয়ে রাখতে পারো।

এখানে দেওয়া প্রতিটা নির্দেশনার মেনেই তোমাকে এই সপ্তাহের এসাইনমেন্ট এর কাজটি সম্পন্ন করতে হবে এবং শিক্ষকগণ এই নির্দেশনা মোতাবেক মূল্যায়ন করবেন।

এইচএসসি বাংলা প্রথম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান

আমরা অতি সফলতার সাথে বলতে পারতেছি যে গত তিনটি সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

অল নিউ রেজাল্ট ওয়েবসাইট শুধুমাত্র শিক্ষার্থীদের নিয়ে কাজ করে থাকে শিক্ষার্থীদের চলমান সকল শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সমাধান করাটাই হচ্ছে আমাদের এখন সবচেয়ে বড় কাজ।

দ্বাদশ শ্রেণী চতুর্থ সপ্তাহের বাংলাদেশের তেমন কোনো কঠিন কাজ দেওয়া হয়নি যে সকল কাজ গুলো দেয়া হয়েছে এটি খুব সহজেই তুমি সমাধান করতে পারবে বলে আমার আশা। তবে আমাদের দায়িত্ব কর্তব্যের অংশ হিসেবে আমরা প্রতিটা প্রশ্নের সঠিক সমাধান দিয়ে দিব অবশ্যই সঠিক সমাধান নেওয়ার জন্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করতে হবে।

পরিশেষে বলতে চাই যে অ্যাসাইনমেন্ট এর কাজগুলো মূলত এই বছরই শুরু হয়েছে তবে কোভিদ নাইনটিন করনা ভাইরাসের প্রাদুর্ভাব এ কারণে গত ২০২০ সালের মার্চ মাস থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে এটির প্রভাবে গতবছরের এসএসসি পরীক্ষার্থী পর্যন্ত সম্পন্ন হয়নি।

এবছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সম্পন্ন হওয়ার ব্যাপারে সন্দেহ রয়েছে তবে শিক্ষা মন্ত্রণালয় বলছে তারা যেকোনো সময় পরীক্ষা অনুষ্ঠিত করতে পারবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর তথ্য মতে এ বছর হয়তো অ্যাসাইনমেন্টের কাজের মাধ্যমে পরীক্ষার ফলাফল নির্ধারণ করা হবে।

তাই সকল শিক্ষার্থীদের কে বলা হচ্ছে খুব ভালোভাবে মনোযোগ দিয়ে প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট গুলো সম্পন্ন করার জন্য কারণ পরবর্তীতে যদি।

এই অ্যাসাইনমেন্ট এর নম্বর এর উপর ভিত্তি করে রেজাল্ট প্রকাশ করা হয় তাহলে সবাইকে আফসোস করতে হবে।

এ নির্দেশ মোতাবেক সকল শিক্ষার্থী অবশ্যই ভালোভাবে তাদের প্রতি সপ্তাহে এসাইনমেন্ট কাজ সম্পন্ন করে শিক্ষকগণের নিকট হস্তান্তর করবে। শিক্ষকরা এসাইনমেন্ট এর সঠিক মূল্যায়ন করে নির্দিষ্ট নম্বর দিতে বাধ্য থাকবে। এবং এটি আবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করতে হবে।

দ্বাদশ শ্রেণি সকল বিষয়ে এসাইনমেন্ট নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করি থাকি আমাদের এই ওয়েবসাইটে আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অ্যাসাইনমেন্ট ক্যাটাগরি টিকিট করে আসতে পারেন।

Leave a Reply

%d bloggers like this: