এইচএসসি যুক্তিবিদ্যা বিষয়ের চতুর্থ সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট সমাধান সহকারে প্রকাশ করা হয়েছে প্রিয় শিক্ষার্থী আপনি যদি দ্বাদশ শ্রেণীর যুক্তিবিদ্যা বিশ্বের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট করে থাকেন তাহলে আপনাকে এই প্রশ্নের স্বাগতম।

অতি আনন্দের সাথে আমরা আপনাকে জানাচ্ছি যে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ প্রকাশের পরপরই আমরা যুক্তিবিদ্যা বিষয়ের সমাধান করতে পেরেছি।

এ পোস্টটিকে আমরা দুইটি ভাগে বিভক্ত করেছি প্রথমভাগে আমরা এসাইনমেন্ট এর কাজগুলো দেখাবো এবং পরবর্তী ভাগে আমরা এর সমাধান করব।

আপনি যদি আমাদের ওয়েবসাইটে আজকে নতুন ভিজিট করে থাকেন তাহলে আপনার জন্য একটি মেসেজ আছে তাহলে আমরা বিগত সপ্তাহের অ্যাসাইনমেন্টগুলো খুব সহজেই সম্পন্ন করতে পেরেছি।

আপনি চাইলে বিগত সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকে নিতে পারেন। চলুন তাহলে চতুর্থ সপ্তাহের যুক্তিবিদ্যা বিষয়ের অ্যাসাইনমেন্ট এর কাজ ও সমাধান জেনে নেয়া যাক।

এইচএসসি যুক্তিবিদ্যা 2022 চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ

যে সকল শিক্ষার্থী বাংলাদেশের সাধারণ শিক্ষা বোর্ডের আওতায় 2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছ তোমাদের এসাইনমেন্ট এর কাজ আরও তিন সপ্তাহ পূর্বে শুরু হয়েছে।

আমরা জানি তোমরা ইতিমধ্যেই তিনটি সপ্তাহের প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করে তা কলেজের শিক্ষকের নিকট সাবমিট করেছ। তবে যে সকল শিক্ষার্থী এখনো গত তিন সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ সাবমিট করনি তারা অবশ্যই কাজ গুলো ঠিক মতো লিখে ভালো কভার পেজ দিয়ে শিক্ষকের নিকট অতিশীঘ্রই জমা দেওয়া উচিত।

যুক্তিবিদ্যার বিষয় যেমন হচ্ছে যুক্তি দিয়ে কাজ করা ঠিক এসাইনমেন্ট এর কাজের ভিতর অনেক যুক্তি রয়েছে তাই আমরা আশা করবো প্রতিটি সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ সুশৃংখলভাবে তোমরা সম্পন্ন করে তা শিক্ষকের নিকট প্রধান করবে।

তোমরা কত এক বছর ধরে কোনদিনও কলেজে প্রবেশ করেনি কোন পড়াশোনার সাথে তেমন একটা সম্পৃক্ততা নেই। এ বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর একটি কাজ হাতে নিয়েছেন যাতে করে তোমরা পড়াশোনার সাথে থাকতে পারো তারই ধারাবাহিকতায় এসাইনমেন্ট এর কাজগুলো চলছে। ভবিষ্যতে হয়তো এসাইনমেন্ট এর পাশাপাশি আরো ভালো কোন কাজ তোমাদের জন্য দেওয়া হতে পারে।

আমরা এই অংশে চতুর্থ সপ্তাহের যুক্তিবিদ্যা দ্বাদশ শ্রেণীর অ্যাসাইনমেন্ট নিয়ে কথা বলব। দ্বাদশ শ্রেণীর অ্যাসাইনমেন্ট কেবলই প্রকাশিত হয়েছে আমরা এটিকে অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে।

নিচের ছবিটি অফিশিয়াল অ্যাসাইনমেন্টের কবে থেকে ছবি করে নেওয়া এখানে ছবি করে আপলোড দেওয়ার। একটাই মানে হচ্ছে তোমাদের সুবিধার্থে কারণ তোমাদের মাঝে এমন অনেক ছাত্র-ছাত্রী আছে যারা পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারো না।

তাই আমরা মনে করি নিচের ছবিটি তুমি ডাউনলোড করে তোমার মোবাইল ফোনে নিতে পারো এবং এটি দেখে চতুর্থ সপ্তাহের যুক্তিবিদ্যা বিষয়ে এসএমএস করতে পারো।

এইচএসসি যুক্তিবিদ্যা চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান

গত সপ্তাহের যুক্তিবিদ্যায় অ্যাসাইনমেন্টে অনেকগুলো কঠিন কাজ দেয়া হয়েছিল আর দিকনির্দেশনা এ বলা হয়েছিল যে ইন্টারনেটের সাহায্য নেওয়া যাবে কিন্তু বেশিরভাগ শিক্ষার্থীরা ইন্টারনেটে সেই বিষয়ে তেমন কোনো ডকুমেন্ট পাননি। তবে কিছু কিছু শিক্ষার্থী bdexamhelp.com সাইট থেকে।

কিছু কিছু তথ্য সংগ্রহ করতে পেরেছে বলে আমরা শুনেছি। তবে এই সপ্তাহের কাজের জন্য অন্য কোথাও তোমাদেরকে যেতে হবে না।

কারণ এটির সম্পন্ন স্থির সমাধান আমাদের ওয়েবসাইটে কিছুক্ষনের ভিতরেই প্রকাশ করতে যাচ্ছে তবে সহজ প্রশ্নগুলোর সমাধান ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে।

একটা জিনিস জেনে রাখা ভালো যে, সম্পূর্ণ উত্তর পেতে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়াটা তোমার দায়িত্ব।

আশা করি সকল উত্তর তোমরা এই পোস্ট থেকে পেয়েছ এবং ভবিষ্যতের এসাইনমেন্টের যদি কোন সাহায্য লাগে তাহলে আমাদেরকে কমেন্ট করতে পারো।

পরিশেষে শুধু এইটুকু বলতে পারি যে আমরা সর্বত্র তোমাদের জন্য সাহায্য করে যাব। আমাদের পোস্টটি ভাল লেগে থাকলে ফেসবুক অথবা অন্যান্য সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে তোমাদের বন্ধুদেরকে জানিয়ে দিতে পারো।

Leave a Reply

%d bloggers like this: