এইসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য পদার্থ বিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ ও উত্তর এই পোস্টে প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা যারা এই সপ্তাহের এসাইনমেন্ট এর কাজগুলো খুঁজছেন তারা উত্তর সরকারের পাওয়ার জন্য এই পোস্টটি ভালভাবে পড়ুন।

প্রিয় শিক্ষার্থী আপনি যদি ২০২২ সালের একজন এইচএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য প্রযোজ্য। আমরা আশা করছি এ পোস্টের মাধ্যমে আপনাদেরকে পদার্থ বিজ্ঞান এর প্রতিটা প্রশ্নের উত্তর সহকারে দিতে পারব। যদি কোনো শিক্ষার্থী ভুল করে এই পোস্টটি ভালোভাবে না পড়েন তাহলে আপনি সঠিক সমাধান টি পাবেন না।

চতুর্থ সপ্তাহের বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান ইতিমধ্যে আমরা প্রকাশ করতে সক্ষম হয়েছি। এর আগে আমরা এইচএসসি শিক্ষার্থীদের প্রথম সপ্তাহ, দ্বিতীয় সপ্তাহ ও তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সকল বিষয়ের প্রতিটা প্রশ্নের উত্তর সহকারের আমাদের সাইটে প্রকাশ করেছি

এছাড়াও আমরা তৃতীয় শ্রেণি থেকে শুরু করে দ্বাদশ শ্রেণীর সকল বিষয়ের প্রতিটা সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজ করেছি।

যদি কোন শিক্ষার্থীদের ছোট ভাই বোন অথবা আত্মীয় স্বজন কারো অন্যান্য শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো প্রয়োজন হয় তাহলে আমাদের এই ওয়েবসাইটটি ভালোভাবে দেখতে পারেন। অথবা আপনারা চাইলে bdexamhelp.com ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

আমরা আর কথা না বাড়িয়ে আমাদের আজকের মূল কাজ নিয়ে আলোচনা করব। তাহলে চলুন শুরু করা যাক আজকের পদার্থবিজ্ঞানের এসাইনমেন্ট এর কাজ সমূহ।

এইচএসসি পদার্থবিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ

ইতিমধ্যে আমরা তোমাদেরকে অবহিত করেছি যে আমরা কেন এই পোস্টটি লিখতে চাচ্ছি আসলে আমাদের উদ্দেশ্য হচ্ছে এইচএসসি শিক্ষার্থীদের কে ভালোভাবে দিকনির্দেশনা দিয়ে এসাইনমেন্ট এর কাজগুলো সম্পন্ন করা।

এ দিক নির্দেশনা শুরু মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রচারিত চলমান অ্যাসাইনমেন্ট কাজের অংশ হিসেবে চতুর্থ সপ্তাহের পদার্থবিজ্ঞানের অ্যাসাইনমেন্টের কাজ এখানে প্রকাশ করা হবে। এসাইনমেন্ট এর কাজ দেখে অনেক দুশ্চিন্তায় পড়ে গেলে চলবে না কারণ অনেক কঠিন কাজের অনেক সহজ সমাধান আমাদের কাছে আছে।

প্রিয় শিক্ষার্থী তোমাদের চতুর্থ সপ্তাহের পদার্থবিজ্ঞানের এই অধ্যায়ের প্রশ্ন গুলোর সমাধান ইতিমধ্যে আমরা সম্পন্ন করতে সক্ষম হয়েছি আশা করছি তোমরা সকলে কিছুটা সময় আমাদেরকে দিয়ে অপেক্ষা করবে।

চলতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর এর পদার্থবিজ্ঞানের কাজগুলো নিচের একটি ছবির মাধ্যমে প্রকাশ করা হলো।

তোমরা অবশ্যই মনে রাখবে যে এই এইচএসসি পদার্থবিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ ইতিমধ্যে আমরা তোমাদেরকে অবহিত করেছি যে আমরা কেন এই পোস্টটি লিখতে চাচ্ছি। আসলে আমাদের উদ্দেশ্য হচ্ছে এইচএসসি শিক্ষার্থীদের কে ভালোভাবে দিকনির্দেশনা দিয়ে এসাইনমেন্ট এর কাজগুলো সম্পন্ন করা।

এ দিক নির্দেশনা শুরু মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রচারিত চলমান অ্যাসাইনমেন্ট কাজের অংশ হিসেবে চতুর্থ সপ্তাহের পদার্থবিজ্ঞানের অ্যাসাইনমেন্টের কাজ এখানে প্রকাশ করা হবে। এসাইনমেন্ট এর কাজ দেখে অনেক দুশ্চিন্তায় পড়ে গেলে চলবে না কারণ অনেক কঠিন কাজের অনেক সহজ সমাধান আমাদের কাছে আছে।

প্রিয় শিক্ষার্থী তোমাদের চতুর্থ সপ্তাহের পদার্থবিজ্ঞানের এই অধ্যায়ের প্রশ্ন গুলোর সমাধান ইতিমধ্যে আমরা সম্পন্ন করতে সক্ষম হয়েছি। আশা করছি তোমরা সকলে কিছুটা সময় আমাদেরকে দিয়ে অপেক্ষা করবে।

চলতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর পদার্থবিজ্ঞানের কাজগুলো নিচের একটি ছবির মাধ্যমে প্রকাশ করা হলো। তোমরা অবশ্যই মনে রাখবে যে এই এসাইনমেন্ট সরাসরি শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ থেকে প্রচারিত হচ্ছে।

নিচের ছবিটি ডাউনলোড অথবা স্ক্রিনশট নিয়ে প্রশ্নগুলোকে নিজের খাতায় লিপিবদ্ধ করে কাজ শুরু করে দাও।

এইচএসসি পদার্থবিজ্ঞান চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

ভুলে গেলে চলবে না পরবর্তী পদক্ষেপের আমরা এর উত্তর দিয়ে রেখেছি। সম্পূর্ন পোস্টটি ভালোভাবে পড়ো নিম্নের প্রশ্নগুলোর উত্তর গুলো এখান থেকে নিয়ে নাও।

সর্বশেষ কিছু কথা না বললেই নয়, আমরা মূলত অ্যাসাইনমেন্ট গুলো করতেসি তোমাদের সাহায্য করার জন্য তোমরা অবশ্যই সকলে জানো যে গত বছর থেকে তোমাদের কলেজ গুলো বন্ধ রয়েছে কোন শিক্ষা কার্যক্রম চলছে না । এর পিছনে একটাই কারন সেটি হচ্ছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সার বাংলাদেশ এবং বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে।

আশা করছি এই সমস্যার সমাধান অতি শীঘ্রই হয়ে যাবে এবং আবারও সকলেই ক্লাসে ফিরে তোমাদের পূর্বের মত সকল কার্যক্রম শুরু করতে পারবে।

তোমাদের কাছে এই পোস্টটি সাহায্যকারী মনে হয় থাকলে সোশ্যাল মিডিয়া গুলোতে শেয়ার দিতে পারো তোমাদের বন্ধুদের কে শেয়ার করে সাহায্য করতে পারো।

Leave a Reply

%d bloggers like this: