সম্মানিত সুধী এইচএস সি 2022 সালের পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আপনি যদি একজন এইচএস সি পরিক্ষার্থি হয়ে থাকেন অবশ্যই এসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। পরবর্তীতে এটি কলেজের শিক্ষকের নিকট জমা দিতে হবে।

HSC এসাইনমেন্ট কাজের আজকের আলোচনার বিষয় পৌরনীতি ও সুশাসন বিষয়ে। ইতিমধ্যে আমরা এই ক্লাসের অন্যান্য বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি অন্যান্য বিষয়ের মধ্যে রয়েছে বাংলা ইংরেজি পদার্থবিজ্ঞান হিসাব বিজ্ঞান গণিত ও মানবিক বিভাগের পৌরনীতি ও সুশাসন বিষয়ে।

আপনি যদি আজকে প্রথমেই আমাদের ওয়েবসাইটের ভিজিটর হয়ে থাকেন তাহলে আপনাকে বলব আমাদের বিগত এসাইনমেন্ট গুলো দেখে নিতে পারেন এখানে প্রতিটি বিষয়ের সঠিক সমাধান দেওয়া আছে।

এইচএসসি পৌরনীতি ও সুশাসন ৪র্থ সপ্তাহ এসাইনমেন্ট কাজ

এইচএস সি পৌরনীতি ও সুশাসন বিষয়ের অ্যাসাইনমেন্ট নিয়ে এই পর্যায়ে আমরা এসাইনমেন্ট এর কাজ গুলো আলোচনা করব। তোমরা গত সপ্তাহের পৌরনীতি ও সুশাসন বিষয়ে প্রথম সপ্তাহের কাজ সম্পন্ন করেছি কিন্তু এখন আমরা আলোচনা করব চতুর্থ সপ্তাহের কাজ।

প্রতিটা সপ্তাহের ভিন্ন ভিন্ন কাজের সুবিধার্থে তোমাদের একটু সহজ হবে বলে আমাদের মনে হচ্ছে। এ সপ্তাহের কাজের ভিতর সৃজনশীল প্রশ্নের সমাধান করতে বলা হয়েছে। তাহলে আমরা একত্রে সৃজনশীল প্রশ্নের সমাধান নিয়ে আলোচনা করব।

এইচএসসি ৪র্থ সপ্তাহ পৌরনীতি ও সুশাসন সমাধান ২০২২

এ পর্যায়ে আমরা বর্তমান এসাইনমেন্ট এর সমাধান কাজ নিয়ে বিস্তারিত আলোচনা করব। বিস্তারিত আলোচনা শুরুর পূর্বে আপনাকে জেনে নেওয়া ভালো যে এই এসাইনমেন্ট দিকে আমরা ধাপে ধাপে প্রতিটা প্রশ্নের উত্তর প্রদান করব। যদি কোন প্রশ্নের উত্তরের লিংক দেয়া থাকে তাহলে আপনি ওই লিংকে প্রবেশ করে ও উত্তরটি দেখতে পাবেন।

মানবিক বিভাগের একটি জটিলতম বিষয় হচ্ছে পৌরনীতি বিষয় এ বিষয়ে শিক্ষার্থীদের কে খুব বেশি বিচলিত হতে হয়। শিক্ষার্থীদের কে অনেক বেশি পড়াশোনা করে এখানে এসাইনমেন্ট তৈরি করতে হবে।

শিক্ষার্থীদের কে যাতে করে অনেক বেশি পড়াশোনা করতেন না হয় তার জন্য আমরা অ্যাসাইনমেন্টে সমাধানটি করে দিলাম। আশা করি এই সমাধান কাজটি তোমাদের সকলের নিকট গ্রহণযোগ্যতা পেয়েছে।

যদি কোনো শিক্ষার্থী অ্যাসাইনমেন্টের উত্তর দেবেনা থাকো তাহলে আমাদের সাথে যোগাযোগ করো। কমেন্ট করে আমাদেরকে প্রতিটা এসাইনমেন্টের ভালো ও মন্দ দিকগুলো তুলে ধরতে পারো। কোথাও কোনো সমস্যা পরিলক্ষিত হলে আমাদেরকে অবহিত করতে পারো।

অবশেষে বিদায়ের পালা এসেছে, শেষ প্রান্তে এসে এইটুকু বলতে চাই যে ওরা নীতিও সুশাসনের সঠিক সমাধানটি আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আমরা আশা করি তোমরা এই সমাধান কপি দিয়ে পরীক্ষায় এসাইনমেন্ট এর সম্পূর্ণ নম্বর পাবে।

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এই Assignment এর কাছ থেকে ফাইনাল পরীক্ষায় তোমাদের ২৫ পার্সেন্ট নাম্বার যোগ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে। তাই অবহেলা না করে সঠিক মনোযোগ দিয়ে এসাইনমেন্ট এর সকল কাজগুলো সম্পন্ন করে কলেজে শিক্ষকের নিকট জমা দিবে। আর পরবর্তী এসএমএস গুলো পেতে আমাদের Assignment ক্যাটাগরিতে ভিজিট করবে।

Leave a Reply

%d bloggers like this: