২০২৪ মেডিকেলে ভর্তি পরীক্ষা মেধা ও অপেক্ষামান তালিকা প্রকাশ পিডিএফ ডাউনলোড করুণ।

ইতিমধ্যেই এমবিবিএস মেডিকেল কলেজে ভর্তি 2024 পরীক্ষা সম্পন্ন হয়েছে গত পয়লা এপ্রিল 2024 এবং স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে আজ দুপুর একটায় ফলাফল ঘোষণা করার কথা রয়েছে।

MBBS 2023-24 ফলাফল বিশ্লেষণ
মেডিকেলে সর্বোচ্চ নম্বরঃ ৯২.৫ (মেয়ে), ২য় ৯১.৫ (ছেলে)
পাশ করেছেন ৭৯,৩৩৭ জন
ছেলে ৩৪,৮৩৩ জন
মেয়ে ৪৪,৫০৪ জন
সরকারি মেডিকেলে ছেলে ভর্তি হতে পারবে ১৮৮৫ জন, মেয়ে ২৩৪৫ জন।

যদি ঘোষণা করা হয় তাহলে সাথে সাথে আপনারা আমাদের দেওয়া লিঙ্ক থেকে সহজেই ফলাফল দেখে নিতে পারবেন এবং ডাউনলোড করে নিতে পারবেন এবং কারা কারা মেধাতালিকায় উপরের দিকে অবস্থান করেছে এবং অপেক্ষামান তালিকা আমাদের এখান থেকে দেখে নিতে পারেন আসুন দেখে নেই মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল

মেডিকেল কলেজ 2023-24 শিক্ষাবর্ষে স্নাতক এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি জন্য গত ১লা এপ্রিল ভর্তি পরীক্ষা নেওয়া হয়। এই মাত্র প্রকাশ হয়েছে মেধা ও অপেক্ষামান তালিকা। দেখুন ফলাফল।

মেডিকেলের ভর্তি এর রেজাল্ট প্রকাশ করা হয়েছে সাথে মেধা তালিকা ও অপেক্ষামান তালিকা ও প্রকাশিত হয়েছে । মেডিকেলে মেধা তালিকাও অপেক্ষাম্যান তালিকা প্রকাশের পর পর ই নিয়ম অনুযায়ী ভর্তির কার্যক্রম শুরু হবে।

https://dgme.teletalk.com.bd/mbbs/index.php

 

dghs.teletalk.com.bd হল এমবিবিএস মেডিকেল ভর্তি 2023-24 সেশনের অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা। এই সেশনের ভর্তি করার জন্য আপনাকে এই ওয়েবসাইটটি দেখতে হবে। ইতিমধ্যে কর্তৃপক্ষ কর্তৃক বিজ্ঞপ্তি ও আবেদন প্রক্রিয়ার এবং ভর্তি পরীক্ষা হয়ে গেছে। আজ ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে বলে আশা করা যায়। ভর্তি পরীক্ষার ফলাফল এর পর পর ই ভর্তি কাযক্রম শুরু হবে। আজ আপনি সবার আগের যেভাবে ফলাফল দেখবেন তা দেখে নিন.

Admission Result  2024 Click Here

সুতরাং, আপনি যদি ফলাফল দেখতে চান, শুধু এই নিবন্ধটি পড়ুন। মেডিকেল ভর্তির পরীক্ষা-2024 স্নাতক কোর্সের অধীনে 2024 সেশন শেষ হয়েছে।এখন ফলাফল ঘোষণার পালা আসুন দেখে নেই আপনার ফলাফল এই ফলাফল পেতে results.dghs.gov.bd-ভিজিট করুন । অথবা নিচের দেওয়া লিংকে ক্লিক করুন আপনি আপনার ফলাফল পেয়ে যাবেন এখানে সহজেই।

 

Find out about Medical Admission 2021-2024 [Latest Update News]

The Department of Health Education, Ministry of Health and Family Welfare, conducts MBBS 1st year admission test in public-private medical colleges.

Traits Description
মেডিকেল ভর্তি পরীক্ষা 2023-24 তারিখ ৯ই ফেব্রুয়ারী 2024
ডেন্টাল ভর্তি পরীক্ষা 2023-24 পরীক্ষার তারিখ ৮ই মার্চ 2024
এমবিবিএস আবেদন শুরুর তারিখ  ২৮ ফেব্রুয়ারি 2024
MBBS আবেদনের শেষ তারিখ ১০ মার্চ 2024
পেমেন্ট বা আবেদনের শেষ তারিখ ১১ মার্চ 2024
এমবিবিএস অ্যাডমিট কার্ড ডাউনলোডের তারিখ
এমবিবিএস ফলাফলের তারিখ
বাংলাদেশে এমবিবিএস প্রথম বর্ষ মোট আসন ১০৬৯৭
এমবিবিএস সরকারি মেডিকেল আসন ৪৩৪৭
এমবিবিএস প্রাইভেট মেডিকেল সিট ৬৩৪৭
বাংলাদেশে মেডিকেল কলেজের মোট সংখ্যা  মোট ১০৭ টি( সরকারি ৩৭, প্রাইবভেট ৭০)
মেডিকেল ভর্তি পরীক্ষা 2023-24 মোট আবেদনকারী
মেডিকেল ভর্তি পরীক্ষা 2023-24 পরীক্ষায় অংশগ্রহণ করে
মেডিকেল ভর্তি পরীক্ষা 2023-24 মোট উত্তীর্ণ শিক্ষার্থী
এমবিবিএস ভর্তি পরীক্ষা 2023-24 পাসিং শতাংশ
পরীক্ষার কেন্দ্র তালিকা
পরীক্ষা কেন্দ্র সমস্ত মেডিকেল কলেজ এবং আশেপাশের অন্যান্য প্রতিষ্ঠান
এমবিবিএস ভর্তির ফলাফল 2024 লিঙ্ক www.dghs.gov.bd থেকে এমবিবিএস ভর্তির ফলাফল 2024
এমবিবিএস ভর্তির ফলাফল 2024 প্রকাশের তারিখ এমবিবিএস ভর্তি পরীক্ষা 2024 এর ৫-৭ দিন পর

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2023-24 ডাউনলোড

আপনি চাইলে খুব সহজেই একটি সম্পূর্ণ ফ্রি পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারেন। আমাদের ওয়েবসাইটে, আপনি প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত সমস্ত তথ্য পাবেন।

ফলাফল ডাউনলোড করতে  ক্লিক করুণ

 

মেডিকেল (এমবিবিএস) ভর্তির ফলাফল অপেক্ষামান মেধা তালিকা দেখুন

অপেক্ষা তালিকা এবং যোগ্যতা প্রকাশের জন্য প্রস্তুত। অপেক্ষমাণ মেধার ফলাফলের তালিকা অনুযায়ী, ৫৫০ জন প্রার্থী ভর্তির জন্য অপেক্ষমাণ নির্বাচিত হয়েছেন। একটি আসন খালি থাকলে অপেক্ষমাণ তালিকায় থাকা প্রার্থীরা মেডিকেল কোর্সে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

DGHS Result 1st Year Admission 2024

এর মধ্যে ১০ জন মুক্তিযোদ্ধা এবং ২০ জন উপজাতি প্রার্থীর জন্য অপেক্ষা করছেন। মেডিকেল ভর্তির ফলাফলের জন্য অপেক্ষার তালিকা নিচে দেওয়া হল।

অপেক্ষামান  তালিকা দেখতে ক্লিক করুণ

চূড়ান্ত ভর্তির আবেদনপত্র পূরণ করার জন্য একটি নোটিশ জারি করা হবে। তাই নিচে নোটিশ দেওয়া হল। আপনি নীচের একটি পিডিএফ হিসাবে বিজ্ঞপ্তি ডাউনলোড করতে পারেন. 2024 সালে সমস্ত সরকারী এবং বেসরকারী মেডিকেল এবং ডেন্টাল কলেজে ভর্তির জন্য মেডিকেল পরীক্ষার ফলাফল। তাই এই বছর, DGHS সবচেয়ে উজ্জ্বল প্রার্থী বাছাই করার জন্য ভর্তির জন্য একটি পরীক্ষায় অংশ নিয়েছিল। পরীক্ষাটি ছিল MCQ ধরনের।