রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা [সি ইউনিট] বিজ্ঞান শাখা MCQ প্রশ্ন সমাধান 2024

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান শাখার জন্য  সি ইউনিট গ্রুপ ১ ভর্তি পরীক্ষা ২৫ জুলাই 2024 তারিখে নেওয়া হবে ।C Unit ভর্তি পরীক্ষার জন্য MCQ প্রশ্ন সমাধান 2022। সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত শিফট করে (বিজ্ঞান) মোট 72610 জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। RU A ইউনিট MCQ প্রশ্ন সমাধান 2022 ডাউনলোড করুন। গ্রুপ 1, গ্রুপ 2,  গ্রুপ 3, গ্রুপ 4।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার C Unit প্রশ্ন-উত্তর 2024

বাংলাদেশে প্রতি বছর অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 2024 শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ ২৫ জুলাই 2024। সেই ধারাবাহিকতায় ২৫ জুলাই সকাল সাড়ে ৯টা থেকে 2024 সালের এই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪ শিফটে পরীক্ষা হওয়ার কারণে পরীক্ষা শেষ হয় বিকেল ৪:৩০মি । পরীক্ষকরা প্রতিটি শিফট পরীক্ষা শেষে তাদের প্রশ্নের সমাধান দেখতে চান এবং পরীক্ষায় তারা কতটা সঠিকভাবে করেছেন এবং কতটা ভুল করেছেন তা খুঁজে বের করতে চান।

RU C Unit 2nd Shift Question Solve PDF

RU C Admission Test Question 2021-22 With Most Right Answer (Shift-02)
☑️
রাবি সি ইউনিটের ২য় শিফটের ভর্তি পরীক্ষা 2023-২২(আজকের) এর প্রশ্নপত্র এবং এর বিস্তারিত সমাধান।
☑️
শিক্ষার্থীরা প্রশ্ন ও সমাধান সলভ করে নিজেদের সামনের প্রস্তুতি এগিয়ে নেও।

RU C Unit 1st Shift Question Solve PDF

RU C Admission Test Question2022-22 With Most Right Answer (Shift-01)
☑️
রাবি সি ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা 2023-২২(আজকের) এর প্রশ্নপত্র এবং এর বিস্তারিত সমাধান।
☑️
শিক্ষার্থীরা প্রশ্ন ও সমাধান সলভ করে নিজেদের সামনের প্রস্তুতি এগিয়ে নেও।

RU C  ইউনিটের ফলাফল 2024 ডাউনলোড লিঙ্ক

C ইউনিট MCQ লিখিত উত্তর 2024 Download

সেই লক্ষ্যে আমরা প্রতিটি শিক্ষার্থীর জন্য নিয়মিতভাবে প্রতিটি ইউনিটের প্রশ্ন সমাধান করতে যাচ্ছি। আমাদের ওয়েবসাইটে থাকা সমস্ত প্রশ্নের সমাধান বিশিষ্ট শিক্ষকরা প্রস্তুত করেছেন। তাই আপনি নির্দ্বিধায় এই সমস্ত প্রশ্নের উত্তর দেখতে পারেন এবং ৮০টি প্রশ্নের মধ্যে পরীক্ষায় কত নম্বর পেতে পারেন সে সম্পর্কে ধারণা পেতে পারেন। এই বছর Science পরিক্ষাথী অংশ গ্রহন করছে।

RU C ইউনিটের ভর্তি পরীক্ষার MCQ প্রশ্ন 2024

যারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করবেন তাদের জন্য এই ইউনিটের পরীক্ষার প্রশ্ন আমাদের ওয়েবসাইটে দেওয়া হবে। যারা পরীক্ষা কেন্দ্র থেকে এখুনি প্রশ্নের সঠিক উত্তর জানতে চান এবং পরীক্ষায় কত নম্বর পেতে পারেন তাদের জন্য এই সুবিধা করা হয়েছে। ৮০টি এমসিকিউ প্রশ্ন থাকবে এর মধ্যে আপনার কয়টি উত্তর হয়েছে তা এখন থেকে দেখে নিন। এবারের ভর্তি পরীক্ষার জন্য 72410 জন পরীক্ষাথী অংশগ্রহন করেছেন। তাই এই প্রতিযোগিতা আপনি কত মার্ক পাবেন তা এখনই জেনে নিতে পারবেন এখন থেকে।

  • RU সি ইউনিট প্রশ্ন সমাধান ডাউনলোড 2024

  • রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশ্ন সমাধান 2023-2024

  • রাজশাহী বিশ্ববিদ্যালয় গ ইউনিট প্রশ্ন সমাধান 2024 পিডিএফ ডাউলোড

  • রাবি C ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট 2023-2024

  • Rajshahi university admission test RU C Unit MCQ Question Solution 2022

RU C ইউনিটের ফলাফল 2024 ডাউনলোড করুন

যে সকল প্রার্থীরা প্রশ্নের সমাধান খুঁজতে চান এবং তারা নির্ধারিত প্রশ্নের সঠিক উত্তর নিয়ে এসেছেন কি না, তাদের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই ইউনিটের প্রশ্নের সমাধান আমাদের ওয়েবসাইটে প্রস্তুত করা হয়েছে দক্ষ শিক্ষকদের দ্বারা।

C ইউনিট MCQ লিখিত উত্তর 2024 Download

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ইউনিট সি (সাইন্স) সময়সূচী

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা 2023-2024 বিজ্ঞান বিভাগ এর ‘গ’ ইউনিট গ্রুপ ১ এর ভর্তি পরীক্ষা আজ ২৫ জুলাই 2024 তারিখে সকাল ৯ টা থেকে ১০ টা অনুষ্ঠিত হবে। এবছর বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য মোট আবেদন পরীক্ষার্থীর সংখ্যা ৭২ হাজার ৬১০ জন

  • সকাল ৯ টা থেকে ১০ টা গ্রুপ-১ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ১৭৬৮৩জন জন এবং অ-বিজ্ঞান শাখার ১৬৭৫ জন মোট পরীক্ষার্থী ১৯৩৮৫ জন।
  • সকাল ১১ টা থেকে ১২ টা group-2 এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ১৭৬৮৪ জন। ।
  • দুপুর ১টা থেকে ২টা গ্রুপ-3 সাইন্স পরীক্ষা অংশগ্রহণ করবে ১৭৬৮৪ জন ।
  • বিকাল ৩ঃ৩০মি থেকে ৪ঃ৩০মি পর্যন্ত গ্রুপ-৪ বিজ্ঞান শাখা পরীক্ষায় অংশগ্রহণ করবে ১৭৬৮৪ জন ।

পরীক্ষা শেষ হওয়ার পরপরই অনেকে জানতে চান প্রশ্ন সমাধান । আমরা জানি ভর্তি পরীক্ষায় মোট ৮০ টি প্রশ্ন থাকবে এবং তার পূর্ণমান হবে 100 মার্কের। তাই এই। ৮০টি এমসিকিউ প্রশ্নের মধ্যে আপনার কয়টি প্রশ্নের উত্তর হয়েছে অনেকেই জানতে চান। তাই এই সকল প্রশ্নের উত্তর জন্য আমরা এগিয়ে এসেছি সবার আগে। আমরা সহজে প্রশ্নের সমাধান দিয়ে থাকি। প্রশ্নের সমাধান গুলো আপনারা পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই পেয়ে যাবেন এবং জানতে পারবেন আপনাদের কয়টি প্রশ্নের উত্তর সঠিক হয়েছে। আসুন দেখে নেই প্রশ্নের উত্তর যেভাবে ডাউনলোড করবেন