পঞ্চম সপ্তাহের এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান প্রকাশ করা হয়েছে। আপনি যদি আগামী বছর এসএসসি পরীক্ষার জন্য একজন পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য প্রযোজ্য। আমরা এখানে বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের সকল প্রশ্নের উত্তর প্রদান করেছি।

চারটি সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করে দিতে পেরে আমরা খুবই আনন্দিত। করি বর্তমান সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো আপনাদের সকলের কাছে গ্রহণযোগ্যতা পাবে। এই অংশে আমরা শুধুমাত্র পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব।

এসএসসি পরীক্ষার্থীদের যেহেতু ক্লাস নেওয়া সম্ভব হয়নি তার জন্য শিক্ষকদের নির্দেশমতো অ্যাসাইনমেন্ট এর কাজ দেওয়া হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষামন্ত্রী দীপু মনির তত্ত্বাবধানে এই অ্যাসাইনমেন্ট কাজ শুরু হয়েছিল।

তারই ধারাবাহিকতায় আজ পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ চলমান রয়েছে। পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও উত্তর চলুন দেখে নেয়া যাক।

এস এস সি বাংলাদেশ ও বিশ্বপরিচয় পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ

প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজগুলো একটু ভিন্ন ভিন্ন হয়ে থাকে। সম্পূর্ণ কাজগুলি সৃজনশীল পদ্ধতিতে দেওয়ার কারণে শিক্ষার্থীদের একটু অসুবিধা হয়েছে বলে সকলে জানিয়েছে। আমরা দেখতে পাচ্ছি এই সপ্তাহেও এসএসসি পরীক্ষার্থীদের জন্য একটি সৃজনশীল প্রশ্ন প্রকাশ করা হয়েছে বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয় থেকে।

বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের দ্বিতীয় অ্যাসাইনমেন্ট টি এসএসসি অ্যাসাইনমেন্ট এর প্রথম সপ্তাহের জন্য নির্ধারণ করা হয়েছে। এখানে রেফাইনমেন্ট ছবিটি দেখলে আমরা বুঝতে পারি যে পঞ্চম সপ্তাহে আমরা খুব সহজ একটি প্রশ্ন পেয়েছি। আশাকরি এটির উত্তর করে আমরা সকলের নিকট গ্রহণযোগ্যতা পাব।

এস এস সি বাংলাদেশ ও বিশ্বপরিচয় পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

এই পথে আমরা বাংলাদেশ ও বিশ্বপরিচয় এর অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলোর সমাধান নিয়ে আলোচনা করতে যাচ্ছি। সকলে অবহিত আছি যে অ্যাসাইনমেন্ট এর কাজগুলো জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হয়েছে। আমরা দেখতে দেখতে চার টি এসাইনমেন্ট এর কাজ অবশেষে শেষ করতে সক্ষম হয়েছে।

এবার আমরা পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজের সমাধান প্রদান করলাম। আমরা মনে করি যে প্রতিটি শিক্ষার্থী আমাদের এই কাজগুলো তাদের বন্ধুদের সাথে শেয়ার করবে।

Leave a Reply

%d bloggers like this: