দশম শ্রেণীর শিক্ষার্থীরা তোমাদের ইংরেজি বিষয়ে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ প্রকাশ হওয়ার সাথে সাথে আমরা এর ফলাফল সম্পন্ন করতে সফল হয়েছি। দশম শ্রেণির ইংরেজি বিষয়ের চতুর্থ সপ্তাহের এসারমেনট যারা করছেন তারা আমাদের ওয়েবসাইটে আসতে পারেন। এই পোস্টে আমরা সম্পূর্ণ দশম শ্রেণীর তথা এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের ইংরেজি বিষয়ে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে আমাদের আলোচনা ভালো লাগবে এবং পোস্টটি ভালোভাবে মন দিয়ে পড়ার জন্য অনুরোধ করা হলো।

যে সকল শিক্ষার্থীরা ২০২২ সালের দশম শ্রেণীর ফাইনাল পরীক্ষার তথা এসএসসি ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছ মূলত তাদের জন্যই এই এসাইনমেন্টের কাজটি তৈরি করা হয়েছে। প্রতিটা প্রশ্নের উত্তর এবং প্রশ্নসহ তা এখানে প্রকাশ করা হয়েছে যাতে করে শিক্ষার্থীরা তা ভালভাবে রপ্ত করতে পারে।

আশা করি এই কনটেন্টে তোমাদের সকলের জন্য ভালো কিছু বয়ে আনবে। অবশ্যই মনে রাখবে পোষ্টের দুইটি ভাগে বিভক্ত করা হয়েছে আর দুইটি ভাগই তোমাকে মনোযোগ দিয়ে পড়ে সঠিক সমাধান টি নিতে হবে। তাহলে কথা আর বেশি না বাড়িয়ে এখন আমরা ইংরেজি বিষয়ের চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ ও সমাধান নিয়ে আলোচনা করি।

দশম শ্রেণির ইংরেজি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ

তোমরা গত তিনটি সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ করার পরে বুঝে গেছে যে কিভাবে এসএমএস করতে হবে। তাহলে আমরা আর কিভাবে এসএমএস করতে হবে এ বিষয় নিয়ে আলোচনা করে সময় নষ্ট করতে চাচ্ছি না।আমরা সরাসরি অ্যাসাইনমেন্ট এর কাজ গুলো দেখে তার সমাধান করে নেই।

এক্ষেত্রে যেসকল শিক্ষার্থীরা শুধুমাত্র চতুর্থ সপ্তাহের থেকে কাজ শুরু করেছ তোমাদের জন্য একটি উপদেশ হল গত তিনটি সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করে তার শিক্ষকের নিকট অবশ্য জমাদান করবে। আমাদের ওয়েবসাইটের প্রতিটি সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ সুন্দর ভাবে দেওয়া আছে।

শুধুমাত্র উত্তর গুলো সংগ্রহ করে তা তোমাদের একটি নতুন অ্যাসাইনমেন্ট এর খাতায় লিখে প্রতিটা বিষয়ের ভিন্ন ভিন্নভাবে শিক্ষকের নিকট জমা দিবে। চতুর্থ সপ্তাহে ইংরেজি বিষয়ের অনেক কঠিন কাজ দেয়া হয়েছে যেগুলো করতে তোমাকে অবশ্যই অনলাইনের হেল্প নিতে বলা হয়েছে।

বিগত সপ্তাহগুলোর কাজের মধ্যে এই সপ্তাহের কাজগুলো একটু জটিল ভাবে তুলে ধরা হয়েছে। তবে আমরা আশাবাদী যে আমরা এই সমস্যাগুলো সঠিকভাবে সম্পন্ন করতে পারবো পরবর্তী ধাপে। তাহলে চলুন নিচের ছবি থেকে দেখে নেয়া যাক আমাদের এই সপ্তাহে এসএসসি ইংরেজি বিষয়ের চতুর্থ সপ্তাহের জন্য কি কি কাজ দেওয়া হয়েছে।

এসএসসি ইংরেজি চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান

তাহলে এই পর্যায়ে আমাদের সমস্যা গুলোর সমাধান করার জন্য চলে এসেছি। প্রতিটা সমস্যার সমাধান করে আমরা এই অংশে আপলোড করব। যদি অ্যাসাইনমেন্ট এর কাজ গুলো সঠিক সময়ের ভিতর সম্পন্ন করতে না পারো তাহলে কর্তৃপক্ষ তা তোমাদের কাছ থেকে গ্রহণ করবেনা। এর জন্য প্রতিটি সপ্তাহে আমাদের কাজ থাকবে যে সকল বিষয়ের এসাইনমেন্ট দেয়া হয় তা সুন্দর ভাবে লিখে কলেজের শিক্ষকের নিকট প্রদান করা।

আমরা এসাইনমেন্ট এর কাজগুলো পাওয়ার সাথে সাথেই এগুলোর সমাধান শুরু করে দিয়েছি। আমরা আশাবাদী তোমরা আমাদের প্রতিটা কাজ কে সুন্দরভাবে গ্রহণ করবে। নিচের ছবিগুলো থেকে লিখা থেকে তোমরা এসাইনমেন্ট এর কাজগুলো সুন্দরভাবে সংগ্রহ করতে পারো এবং এগুলো সম্পূর্ণ সঠিক ভাবে তৈরি করা হয়েছে।

সর্বশেষ আমরা যে বিষয়টি নিয়ে বলতে চাচ্ছি তা হল, তোমাদের প্রতিটা ছাত্র-ছাত্রীদেরকে একটু সচেষ্ট থাকতে হবে কারণ সামনে তোমাদের ফাইনাল পরীক্ষা আসতেছে। যদিও শিক্ষা মন্ত্রণালয় এখনও তোমাদের পরীক্ষার ব্যাপারে কোনো তথ্য প্রকাশ করেনি তবুও আমরা বলতে পারি যে তোমরা অবশ্যই এ বিষয়গুলো মাথায় রাখবে।

আমাদের মতে তোমরা প্রতিটা এসাইনমেন্ট এর উত্তর গুলো সুন্দরভাবে সাজিয়ে ভিন্ন একটা খাতায় লিখে তা কলেজে অফিসে প্রদান কর। শিক্ষা মন্ত্রণালয় বলেছে যে এই এসাইনমেন্ট গুলো তাদের ভবিষ্যতে নম্বর এনে দিবে। এর জন্য তোমাদেরকে একটুও ভেবেচিন্তে প্রতিটা পদক্ষেপ নিতে হবে।

Leave a Reply

%d bloggers like this: