এসএসসি ব্যবসায় শিক্ষা শাখার ছাত্র ছাত্রীদের জন্য পঞ্চম সপ্তাহের কাজ হিসেবে ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের অ্যাসাইনমেন্ট কাজ উত্তর সহকারে এখানে প্রকাশ করা হয়েছে। আমরা আশা করব এসএসসি ব্যবসায় শিক্ষা শাখার সকল শিক্ষার্থীরা তাদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ ও উত্তরগুলো আমাদের ওয়েবসাইট থেকে নিবেন। আমরা প্রতিটা উত্তরের খুব সম্মানের ভাবে নিয়ে থাকি এবং তা নিজেদের আমানত মনে করে ব্যবহার করি।

শাহরিয়ার নামের এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থী সে ব্যবসায় শিক্ষা শাখা থেকে এবারের পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন। কিন্তু তিনি চাচ্ছেন এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের একটি অ্যাসাইনমেন্ট পেয়ে যেতে।

এসএসসি ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়টিকে খুব কঠিন ভাবে নিয়ে থাকে ব্যবসায় শিক্ষা শাখার প্রতিটি শিক্ষার্থী। মাত্র কারণ যে এই বিষয়ে সকল শিক্ষার্থীরা একটু খারাপ ফলাফল করে থাকে। অন্যান্য বিষয় গুলোর তুলনায় এ বিষয়গুলোতে বেশি নম্বর তোলা যায়।

এসএসসি ২০২২ ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট কাজ

প্রথম সপ্তাহের কাজ হিসেবে নতুন কিছু ব্যাংকিং দিক থেকে কাজ দেওয়া হয়েছে। কাজগুলো প্রতিটি শিক্ষার্থীদের জন্য খুব সহজ বলে মনে হচ্ছে। ফিন্যান্স বিষয়টি একটি কঠিন বলে সকল স্টুডেন্টরা আমাদের কাছে অভিযোগ করেন। এই ব্যাপারগুলো মাথায় রেখে এই সকল শিক্ষার্থীরা এই বিভিন্ন জায়গা থেকে অ্যাসাইনমেন্টের সমাধানটি ফলো করে থাকেন।

জীববিজ্ঞান বিষয়টির যেমন বিজ্ঞান বিভাগের স্টুডেন্টদের জন্য ঠিক তেমনি ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়টি হচ্ছে ব্যবসায় শিক্ষা শাখা থেকে আগত।

এসএসসি ২০২২ ফিন্যান্স ও ব্যাংকিং অ্যাসাইনমেন্ট সমাধান

দেখতে দেখতে ইচ্ছুক চারটি সপ্তাহের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট কাজ সম্পন্ন হলো। এখন আমরা এ বিষয়টির সমাধান নিয়ে বিশদ আলোচনা করব। আশা করি সকলের সাথে এই সাবজেক্টে সকলে সঠিকভাবে সম্পন্ন করতে পারবেন বলে আমরা আশাবাদী।

এসএসসি পরিক্ষার্থীরা খুব বিপদে আছে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকেও তা বলা হয়েছে। এর জন্য ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়টিকে খুব ভালোভাবে পড়াশোনা করে রাখতে হয়।

পোস্টের শেষে এসে বলতে পারি যে যদি কেউ ব্যাংকিং ওপেন এন্ড বিষয়টিকে ভালোভাবে কব্জা করতে পারো তাহলে ভবিষ্যতে আরো অনেক উন্নত জায়গায় যাবে বলে আমরা আশা করি। এটা আমাদের কি সিওর হতে হবে যে প্রতিটি শিক্ষার্থী যেন তার কাজ সফলভাবে সম্পন্ন করতে পেরেছে।

Leave a Reply

%d bloggers like this: