পঞ্চম সপ্তাহের বিজ্ঞান ১০ম শ্রেনীর/এস এস সি 2022 সালে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সমাধান সহকারে প্রকাশ করা হলো। যেসকল পরীক্ষার্থীরা আগামী ২০২২ সালে এসএসসি পরীক্ষার জন্য প্রস্তুত হচ্ছেন আপনাদের পঞ্চম সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট এর কাজ উত্তর সহ এই পোস্টটি প্রদান করা হয়েছে। আমরা বলতে যাচ্ছি আপনি যদি একজন এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য প্রযোজ্য।

তবে যে সকল পরীক্ষার্থীরা আগামী ২০২১ সালের পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে তাদের জন্য নয়। আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে আপনি কোন সালের পরীক্ষার্থী সে হিসেবে আপনাকে এসাইনমেন্ট করতে হবে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের তথ্য অনুযায়ী পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজগুলো অতিসত্বর আমাদের ওয়েবসাইট থেকে গ্রহণ করতে বলা হয়েছে। বোর্ডের চেয়ারম্যানের নির্দেশে প্রতিটি কাজ অন্য কোন ভুল ছাড়া প্রদান করা হচ্ছে।

সেই সাথে শিক্ষা মন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রতিটি শিক্ষার্থীকে এই এসাইনমেন্ট এর উত্তর গুলো সঠিকভাবে সম্পন্ন করে শিক্ষকের নিকট প্রদান করতে হবে।

দশম শ্রেণী পঞ্চম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট কাজ

যে সকল শিক্ষার্থীরা দশম শ্রেণীতে অবস্থান করতেছ তোমাদের এসাইনমেন্ট এর বিষয় হিসেবে এই সপ্তাহে বিজ্ঞান ও বাংলাদেশ বিশ্বপরিচয় দেওয়া হয়েছে। আপনার যদি বিজ্ঞান বিষয়টি থেকে থাকে তাহলে বিজ্ঞানের অ্যাসাইনমেন্ট করতে বলা হলো। নিচে আমরা ছবির মাধ্যমে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলো দিয়ে দিলাম।

বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট আকারের ছবি প্রদান করা পেপার থেকে চাইলে যেকোন শিক্ষার্থী কপি করে নিতে পারে। অবশ্যই টা দেখে দেখে নির্ভুল ভাবে লিখতে হবে যাতে কোনো ধরনের ভুল ত্রুটি না আসে।

এস এস সি /ক্লাস ১০ পঞ্চম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান

যে সকল শিক্ষার্থীরা বর্তমানে দশম শ্রেণীতে অধ্যায়নরত ও আগামী 2022 সালের পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত হয়েছে তাদের বিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট আজ প্রকাশিত হয়েছে। অংশে আমরা কেবলমাত্র বিজ্ঞান বিষয়টির উত্তর প্রদান করব।

বিজ্ঞানের উত্তর গুলো অনেকটা গণিতের মত খুব সহজ ও ছোট হয়ে থাকে। এ জন্য শিক্ষার্থীদের কে খুব ভালোভাবে পিপারেশন নিয়ে এসাইনমেন্টের কাজ করতে হবে। আশাকরি ওপরের উত্তরগুলো সকলের কাছে ভালোভাবে বুঝতে কোন সমস্যা হয়নি।

অবশেষে আমরা বলতে পারি যে, বিজ্ঞান অথবা বাংলাদেশ ও বিশ্ব পরিচয় যেকোন বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান গুলো আমাদের ওয়েবসাইটে পেয়ে থাকবেন। আশা করছি যে সকল শিক্ষার্থীরা তাদের বিজ্ঞান বিষয়ের এসাইনমেন্ট এর উত্তর গুলো এখান থেকে পেয়ে গেছে যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে বলতে হবে আমরা তার যথাযথ ব্যবস্থা নিব।

Leave a Reply

%d bloggers like this: