এসএসসি ও সমমানের সকল পরীক্ষা ২০২৪ রুটিন প্রকাশ , জেনে নিন নতুন সময়সূচী

দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী ১৫ ফ্রেব্রুয়ারি ২০২৪ থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (১৭ জুন) সকালে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
২০২৪ সালের এসএসসি/দাখিল ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী: ১৪ লাখ ২১ হাজার ৮৬৮ জন
২০২৪ সালের এসএসসি/দাখিল ও সমমানের  পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন
২০২৪ সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান  ২৯ হাজার ৫১৯টি 
২০২৪ সালে কেন্দ্রে ঃ ৩ হাজার ৭৯০টি
২০২৪ সালে পরীক্ষার সময়ঃ  ২ ঘণ্টা নির্ধারণ করা হয়েছে।
প্রশ্নপত্রের এমসিকিউ অংশের জন্য ২০ মিনিট এবং সৃজনশীল অংশের জন্য ১ ঘণ্টা ৪০ মিনিট নির্ধারিত থাকবে।

স্থগিত এসএসসি পরীক্ষা ২০২৪ নতুন তারিখ

প্রিয় দর্শক, আপনি অবশ্যই জানেন যে ২০২৪ সালের এসএসসি এবং সমমানের পরীক্ষা 19 জুন ২০২৪ থেকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সর্বশেষ তথ্য অনুসারে, ২০২৪ সালের এসএসসি এবং সমমানের পরীক্ষাগুলি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। বিস্তারিত নিচে আলোচনা করা হয়.

প্রতি বছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। করোনার প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ২০২৪ সালের সব ধরনের পাবলিক পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। 2021 সালের পরীক্ষাগুলি ২০২৪ সালের জন্য SSC এবং সমমানের পরীক্ষাগুলি বছরের শেষে হাওয়াইতে সময়মতো অনুষ্ঠিত হয়নি৷ দীর্ঘ অপেক্ষার পর ২০২৪ সালের ১৯ জুন থেকে মাধ্যমিক ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

স্থগিত এসএসসি পরীক্ষা ২০২৪ নতুন তারিখ

এর আগে শিক্ষা মন্ত্রণালয় দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের বাইরে থাকায় শিক্ষার্থীদের সিলেবাস কমিয়ে পরীক্ষা পরিচালনা করতে বলেছিল। ঘোষণা অনুযায়ী চলতি বছরের মাঝামাঝি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। শিক্ষার্থীরা যথাসময়ে তাদের ফরম পূরণ করে টিকিট সংগ্রহ করে।আপনারা জানেন, বন্যায় দেশের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এ অবস্থায় ওই অঞ্চলের প্রতিটি মানুষের জীবন বিপন্ন।

বন্যা কবলিত এলাকার শিক্ষার্থীরা কোনোভাবেই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। তারা অনেক দিন ধরে স্কুলে নেই। তাই এসএসসি পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এসএসসি পরীক্ষা ২০২৪ রুটিন সময়সূচী পরিবর্তন করা হয়েছে, আগামী ২৫ তারিখে পরীক্ষা সময়সূচী পরিবর্তন হয়েছে। এই দিন দাখিল/এসএসসি বা সমমানের পরীক্ষার সময়সূচী ২০২৪ করে এক দিন এগিয়ে নেওয়া হয়েছে। এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ PDF ডাউনলোড  আপনি কি এসএসসি  নতুন রুটিন ২০২৪ খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। কারণ আমরা এখানে এসএসসি পরীক্ষার রুটিন ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করেছি। তাই এখান থেকে, আপনি সহজেই আপনার এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারেন।

পরীক্ষা শুরু ২০২৪

ডাউনলোড রুটিন ২০২৪ PDF

এসএসসি পরীক্ষার নতুন রুটিন অনুসারে, আপনার এসএসসি পরীক্ষা , ২০২৪ থেকে শুরু ১৯ জুন ২০২৪ তারিখে। পব্ধা সেতুর উদ্ভদন আগামী ২৫ তারিখে, সে হিসেবে ২৫ তারিখের পরীক্ষা আক দিন আগিয়ে আনা হয়েছে, আগামী ২৪ জুন ২০২৪ তারিখে হবে ২৫ জুন এর পরীক্ষা। ২৫ তারিখ শনিবার হয়ার কথা ছিলো ইংরেজি ২য় পত্র পরীক্ষা, এখন ২৪ জুন শুক্রবার হবে ইংরেজি ২য় পত্র পরীক্ষা। একদিন পিছিয়ে যাওয়ার কারনে নতুন করে পরীক্ষার রুটীন দিবে তা আমাদের সম্পূর্ণ এসএসসি পরীক্ষার রুটিন এখনই এখান থেকে ডাউনলোড করুন। আপনার সুবিধার জন্য, আমরা এখানে এসএসসি পরীক্ষার সকল বোর্ডের রুটিন ছবি এবং পিডিএফ ফাইল আকারে দিয়েছি।

SSC ২০২৪ Admit Card

Admit Card & Signature Sheet

SSC পরীক্ষা নতুন রুটিন ২০২৪ PDF সকল শিক্ষা বোর্ড

অনেক শিক্ষার্থী অধীর আগ্রহে অপেক্ষা করছে এসএসসি পরীক্ষার রুটিনের জন্য। তাই তাদের জন্য, আপনি সহজেই আমাদের ওয়েবসাইট থেকে আপনার এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারেন। তাই অন্য কোন ওয়েবসাইটে না গিয়ে, আপনি এখন থেকে আপনার এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ ডাউনলোড করতে পারেন

এসএসসি নতুন রুটিন ২০২৪

সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি): মাধ্যমিক স্কুল সার্টিফিকেট, যা এসএসসি নামেও পরিচিত, দশ বছর স্কুলে সফলভাবে শেষ হওয়ার পর বাংলাদেশের শিক্ষার্থীদের দ্বারা নেওয়া একটি পাবলিক পরীক্ষা। এর পরেই রয়েছে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি)। ২০১১ সাল থেকে জেএসসি সম্পূর্ণ সৃজনশীল (স্থানীয়ভাবে শ্রীজনশীল) প্রশ্নে নেওয়া হচ্ছে।

আপনি আরো তথ্য জানতে চান তাই আপনি অফিসিয়াল ওয়েবসাইট www.dshe.gov.bd- এর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট দেখুন। বোর্ড অফ ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন, Dhakaাকা, বাংলাদেশের রাজধানী asাকা এবং সমগ্র Dhakaাকা বিভাগের ইংরেজী মাধ্যম স্কুল এবং মাদ্রাসা বাদে সকল পাবলিক স্কুল এর রুটিন পাবেন

এসএসসি রুটিন ২০২৪ প্রকাশিত তারিখ ঘোষণা করা হয়েছে।

এসএসসি পরীক্ষার রুটিন সম্পর্কে কোন নির্দিষ্ট তারিখ নেই। এককভাবে এটা নির্ভর করে বাংলাদেশ শিক্ষা বোর্ডের উপর। কিন্তু সাধারণত, এসএসসি রুটিন জানুয়ারি ২০২৪ -এ প্রকাশিত হয়। সুতরাং, এসএসসি রুটিন সময়সূচী অল্প সময়ের মধ্যে প্রকাশ করা হবে। কোভিড -19 পরিস্থিতির জন্য এসএসসি রুটিন সময়সূচী বিলম্বিত হয়।

সব বোর্ড এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ একই?

এসএসসি রুটিন ২০২৪ একই সময়ে প্রকাশিত হবে। সকল শিক্ষা বোর্ডে এক সময়ে এসএসসি পরীক্ষা শুরু হবে। সম্ভবত এসএসসি পরীক্ষার রুটিন সব শিক্ষা বোর্ডের জন্য একই।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার রুটিন ২০২৪ বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের জন্য একই রুটিন এবং নিয়মে ঘোষণা করবে। প্রতি বছর প্রচুর শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এবারও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত হবে।

এসএসসি ফলাফল ২০২০ দেখুন

এসএসসি ফলাফল ২০২৪ মে ২০২৪ এ প্রকাশিত হবে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে সমস্ত বোর্ডের এসএসসি ফলাফল ২০২৪ পাবেন। Allnewresult.com সকল শিক্ষা বোর্ড বাংলাদেশের জন্য একটি সেরা শিক্ষামূলক নিউজ পোর্টাল। আপনি শুধু এসএসসি পরীক্ষার রুটিনই পাবেন না বরং এসএসসি ফলাফল ২০২৪ পাবেন। এসএসসি রুটিন বাংলাদেশ শিক্ষা বোর্ড সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে নিচে মন্তব্য করুন অথবা আমাদের ফেসবুক পেজের মাধ্যমে আমাদের মেসেজ করুন।