এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন ২০২৪

এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন ২০২১ -সিলেবাস ও সাজেশন মানে পরীক্ষায় ভালো পারফরমেন্স করার জন্য কিছু নির্দিষ্ট বিষয় অনুসরণ করা। এজন্য ছাত্ররা পরামর্শ অনুসরণ করে । আপনার ইতিমধ্যের জেনেগেছেন এসএসসি পরীক্ষা তারিখ ২০২১ ঘোষনা করা হয়েছে সেই লক্ষে এই অল্প সময়ে ভালো রেজাল্ট করার জন্য দরকার সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন।

আমরা ইতিমধ্যে বোর্ডের সকল শিক্ষার্থীদের জন্য এসএসসি ২০২৪ এর সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন তৈরি করেছি। শিক্ষার্থীরা তাদের বোর্ডের চূড়ান্ত পরীক্ষায় অসামান্য ফলাফল করতে এটি অনুসরণ করতে পারে। এখানে আমরা সব ধরনের প্রশ্ন নিয়ে আলোচনা করেছি। এবং এটি বোর্ড স্ট্যান্ডারদের পরামর্শের মতো। তাই ছাত্ররা সহজেই নিজেদের প্রস্তুত করতে পারে যদি তারা সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন অনুসরণ করে। আমরা

এসএসসি আবেদনকারীদের জন্য এই অংশটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ শিক্ষার্থী জন্য দেওয়া এই সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন অনুযায়ী পডাশুনা করে বেশি নম্বর পেতে পারে এবং A+ পেতে সাহায্য করে। তাই সাবধানে এই সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন পড়ুন এবং আপনার ইচ্ছা পূরণ করতে আমাদের এই পরামর্শটি অনুসরণ করুন।

এসএসসি রুটিন ২০২১ এই ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ইতি মধ্যে এসএসসি পরীক্ষা ২০২১ এর রুটিন ইতিমধ্যে প্রকাশিত হয়েছে তাই এই অল্প সময়ের জন্য সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন ২০২১ কি ভাবে পাওয়া যাবে তা আমাদের ওয়েবসাইট এ বিস্তারিত আলোচনা করা হয়েছে, বাংলাদেশ মাদ্রাসা বোর্ড ভর্তি পরীক্ষা ২০২১ নতুন রুটিন সবেমাত্র ঘোষণা করা হয়েছে (২৭ সেপ্টেম্বর ২০২১)। রুটিন প্রকাশিত হয়েছে তাই রুটিন অনুযায়ী যে সব বিষয় এর উপর পরীক্ষা দিতে হবে তার একটি সংক্ষিপ্ত সিলেবাস নিয়ে এখানে আলোচনা করা হয়েছে।

প্রত্যেকেই আমাদের ওয়েবসাইট থেকে সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন ২০২১ ডাউনলোড করা নিতে পারবেন। আপনি আমাদের সকল অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রবেশিকা  দাখিল পরিক্ষার এই সংক্ষিপ্ত সিলেবাস ও সাজেশন ২০২১ ডাউনলোড কি ভাবে করবেন তা আমরা নিচে আলোচনা করছি

নতুন ভর্তি পরীক্ষার রুটিন ২০২১। দাখিল রুটিন ২০২১ অনুযায়ী, এবছর সকল বোর্ডের এসএসসি পরীক্ষা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি- (ভিওকে), -দখিল- (ভিওকে) পরীক্ষা চলছে। আগামী নভেম্বর থেকে সারা বাংলাদেশে একযোগে শুরু হবে। তাই সকল শিক্ষার্থী এবং অভিভাবকরা যারা প্রবেশিকা পরীক্ষার রুটিন খুঁজছেন তারা নীচের ডাউনলোড লিঙ্ক থেকে এটি ডাউনলোড করতে পারেন।

এসএসসি পরীক্ষার সাজেশন ২০২১

যেহেতু এবছর সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা অনুষ্ঠিত হবে সেজন্য আমাদের প্রধান কৃত সাজেশন এর কোন বিকল্প থাকবে না। কারণ সম্পূর্ণ সিলেবাস অল্পকিছুদিনের অধ্যায়নের মাধ্যমে আত্মস্থ করা সম্ভব না। আপনি আমাদের ওয়েবসাইট থেকে সকল বিষয়ের সাজেশন ডাউনলোড করতে পারবেন সম্পূর্ন বিনামূল্যে।

আবশ্যিক বিষয় গুলো যেমন ইংরেজি গণিত এবং আইসিটি বিষয়ের পরীক্ষা হবে না এখানে। ২০২১ সালের এসএসসি পরীক্ষায় আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সাজেশন এর শতভাগ কমন আসবে বলে আশা করি।

আমাদের আর্টিকেল আপনার কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না। এরকম শিক্ষা বিষয়ক আরও আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। লেখাটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। যদি কোন ভুল চোখে পডে ক্ষমা দিষ্টিতে  দেখবেন এবং আমাদের কমেন্ট করে জানাবেন। অবশ্যই আপনাদের কমেন্ট আমরা সরবচ্চো গুরুত্ব দিবো বলে আশা করি। নিচে প্রত্যেকটি বিষয়ের আলাদা আলাদা সাজেশান দেওয়া হয়েছে আপনারা তা দেখে নিন।

এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস

এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশিত হয়েছে । সংক্ষিপ্ত সিলেবাস অনুসারে নেওয়া হবে এসএসসি পরীক্ষা। প্রতিটি বিভাগের সকল বিষয়ের সংক্ষিপ্ত সিলেবাস আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

বাংলাদেশ সকল বোর্ডের অধীনে অনুষ্ঠিত দাখিল পরীক্ষা ২০২১ নিম্নোক্ত  সময় সুচি অনুযায়ী হতে যাচ্ছে।

  • এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ – ২৩ সেপ্টেম্বার ২০২১
  • লিখিত পরীক্ষা শুরু – ১৪ নভেম্বার ২০২১
  • লিখিত পরীক্ষা শেষ – ২১ নভেম্বার ২০২১

এসএসসি পরীক্ষার সাজেশন ২০২১ এর বিস্তারিত দেখুন

 

২০২২ সালের দাখিল ও আলিম কেন্দ্রীয় পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস