প্রাইমারী ২য় ধাপের শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৪ প্রকাশিত

২য় ধাপের  প্রাইমারী শিক্ষক নিয়োগ ফলাফল । প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২য় ধাপের রেজাল্ট ডাউনলোড, ২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা রেজাল্ট  দেখুন। ২০ ফেব্রুয়ারি, ২০২৪ প্রকাশ হরা হবে ২য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ফলাফল। আসুন দেখে নেই কি ভাবে আপনি সবার আগে ফলাফল পাবেন।

আজ প্রকাশিত  ২য় ধাপের ফলাফল। ২০ ফেব্রুয়ারি ২০২৪ প্রকাশ হবে ২য় ধাপের নিয়োগ পরীক্ষার রেজাল্ট।

** সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ২০২৪
#DPE_Result_2nd_Phase Download Result 

 

ডাউনলোড করুন পিডিএফ রেজাল্ট ২০২৪

এই রেজাল্ট এর পর পর ই আপনি ভাইভা জন্য প্রস্তুতি নিবেন, প্রাইমারী পরীক্ষায় ভালো ফলাফল কি ভাবে করতে হবে তা ও আমরা এখানে আলোচনা করছি, আশা করি আপনারা ভাইভা তে ভালো করবেন।

 

“প্রাথমিকে শিক্ষক নিয়োগ  ২য় ধাপ

ফলাফল Result 2022

প্রাইমারি ২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ পিডিএফ ও ছবি ফলাফল অতি শিগ্রই প্রকাশিত হচ্ছে। ২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে ৪ লাখ ৮৪ হাজার ৭২৪ জন । পরীক্ষা শেষে যার উত্তরপত্র মূল্যায়নে কাজ চলছে আশা করা যাচ্ছে অতি দ্রুতই প্রকাশ করা হবে ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ।

আরও দেখুন ▶

প্রাথমিকে জেলা ও উপজেলা ভিত্তিক শূন্য পদের তালিকা ২০২৪
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ৩য় ধাপের প্রবেশ পত্র ডাউনলোড ২০২৪

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। যারা পাশ করেছেন বা ভাইভার জন্য মনোনীত হয়েছেন তাদের ফলাফল দেখতে নিচের দেওয়া লিংকে ক্লিক করুন

২য় পর্বের প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল ২০২৪

২য় পর্বের প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য ৩০টি জেলার পরীক্ষা গত ০২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে। সুতরাং আপনি ২য় ধাপের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল আজকেই পাবেন বলে আশা করা যায়। তাই আপনাকে ২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৪-এর ফলাফল এই ওয়েবসাইট থেকে সরাসরি দেখে নিতে পারেন, আপনি PDF ফরম্যাটে অনলাইনে আপনার ২য় ধাপের প্রাথমিক ফলাফল দেখতে পারবেন।

Download PDF file

সমস্ত জেলার প্রার্থীরা এই ওয়েবসাইটের মাধ্যমে ২য় ধাপের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। ২য় পর্বের প্রাথমিক শিক্ষক পরীক্ষায় ৩০টি জেলা অংশগ্রহণ করেছে। সুতরাং নীচে আপনি কীভাবে আপনার ২য় ধাপের প্রাথমিক ফলাফলগুলি পরীক্ষা করবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।

২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪ PDF

  • প্রথমে আপনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে যান dpe.gov.bd
  • এই ওয়েবসাইটে যেতে হরে ক্লিক করুন
  • তারপর সেখানে আপনি আপনার রোল নম্বর দেওয়ার বিকল্প পাবেন।
  • সেখানে আপনি আপনার রোল নম্বর দিন।
  • তারপর আপনি রেজাল্ট বিকল্পে ক্লিক করুন।
  • তারপর কিছুক্ষণ পরে, আপনি আপনার ২য় ধাপের রেজাল্ট পাবেন।

২০২৪ প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল [Published]

আশা করছি আমাদের নিবন্ধটি পরে আপনি আপনার কাংখিত তথ্য পেয়ে গেছেন এবং আপনি সহজেই বের করে নিতে পারবেন আপনার প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৪ ২য় ধাপ।

এর পরও যদি আপনার কোন শিক্ষা বিষয়ক অথবা চাকরি বিষয়ক আপডেট দরকার হয় তাহলে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। আমরা বাংলাদেশের শিক্ষা ও চাকরি বিষয়ক সকল ধরনের তথ্যাদি সরবরাহ করে থাকি। নিবন্ধ যদি কোন ভুল ত্রুটি থেকে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমাদের সাথেই থাকুন এবং দেখতে থাকুন আমাদের নিবন্ধগুলি। ধন্যবাদ।

এই পরীক্ষায় পদ ৩২ হাজার ৫৭৭টি পদে নিয়োগ , আবেদন ২৪ লাখ  যা বাংলাদেশের সব চেয়ে বড নিয়োগ। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষায় অংশ নিতে ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী আবেদন করেছেন।পরীক্ষার রেজাল্ট পেতে এই সাইটি রেগুলার ভিজিট করুণ।  Primary Teacher Exam Date 202২, DPE Primary School Teachers Jobs Test Date 2022.

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪ অনলাইন

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৪ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে । ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও আপনি সহজেই প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৪ এর ফলাফল দেখতে পারবেন।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপ রেজাল্ট  Download

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪ ডাউনলোড

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৪ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে পরীক্ষার পর পরই। তার আগে আপনি ২০২৪ সালের আগের রেজাল্ট দেখে নিতে পারেন। ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও আপনি সহজেই প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৪ এর ফলাফল দেখতে পারবেন।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল Download

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪ ডাউনলোড পিডিএফ করে দেখুন

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৪ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে । ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও আপনি সহজেই প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৪ এর ফলাফল দেখতে পারবেন। যেহেতু এখনো পরীক্ষা হয় নাই তাই রেজাল্ট দেওয়ার প্রশ্নই আসে না তবে আপনি বিগত সালের রেজাল্ট দেখে নিতে পারেন। আপনি এই রেজাল্ট সহজেই ডাউনলোড পিডিএফ করে দেখতে পারেন।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার Download

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীিক্ষ রেজাল্ট -২০২৪ PDF ফাইল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২য় ধাপের রেজাল্ট আজ জুন ০৯ ২০২৪ তারিখ প্রকাশিত হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। যারা পাশ করেছেন বা ভাইভার জন্য মনোনীত হয়েছেন তাদের ফলাফল দেখতে নিছের দেওয়া লিংকে ক্লিক করুন

প্রাথমিকের ৩২,৫৭৭ পদের সহকারী শিক্ষকের নিয়োগ

গত বছরের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে। আবেদনপ্রক্রিয়া শেষ হয় গত বছরের ২৪ নভেম্বর রাতে। এর পরের ৭২ ঘণ্টা সময় ছিল পেমেন্ট করার জন্য। পেমেন্ট শেষে ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী ৩২ হাজার ৫৭৭ পদের জন্য আবেদন করেছেন। এর মধ্যে প্রাক প্রাথমিকে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

২০২০ সালের সকল সহকারী শিক্ষক পদে ৩০ বছর পূর্ণ হওয়া প্রার্থীরাও আবেদনের সুযোগ পেয়েছেন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ওই প্রজ্ঞাপনের আলোকে  গত বছরের ২০ অক্টোবরে বয়স সর্বনিম্ন ২১ বছর এবং ২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চে ৩২ বছর ছিল।

২য় ধাপে প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার ২০২৪ প্রস্তুতি

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার মডেল টেস্ট ১-৯০ প্রথম আলো PDF

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রফেসরস সহায়িকা বই PDF

প্রসেসর প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ Model Test & Suggestion গণিত পার্ট

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার মডেল টেস্ট 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ও বিসিএস স্পেশাল

প্রাইমারি নিয়োগ  টাইমলাইন
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০আবেদন শুরুর তারিখ : ২৫ অক্টোবর ২০২০ (সকাল ১০:৩০ হতে)

আবেদনের শেষ তারিখ : ২৪ নভেম্বর ২০২০ (রাত ১১:৫৯)

পরিক্ষা পদ্ধতি : লিখিত (এমসিকিউ) ঃ ২০ মে ২০২৪

রেজাল্ট ঃ ২৭ মে ২০২৪

আবেদন ফি : সার্ভিস চার্জসহ ১১০ টাকা

আবেদন লিংক : dpe.teletalk.com.bd