এনটিআরসিএ ১১ হাজার ৭৬৯ জন শিক্ষক নিয়োগে সুপারিশ পেলেন দেখে নিন তালিকা

বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগের জন্য বিশেষ গণবিজ্ঞপ্তির ফলে এবং তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদে দ্বিতীয় ধাপে সুপারিশের জন্য ১১ হাজার ৬৯ জনকে নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগের সুপারিশ পাচ্ছেন ৪ হাজার ৭৫২ জন। আর তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদে ৭ হাজার ১৮ জন প্রার্থী দ্বিতীয় ধাপের সুপারিশ পাচ্ছেন। পুলিশ ভেরিফিকেশনের পর প্রার্থীদের চূড়ান্ত নিয়োগের সুপারিশ করা হবে।

বিশেষ গনবিজ্ঞপ্তি ২০২২ এর ফলাফল বিজ্ঞপ্তি।

এনটিআরসিএ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগের জন্য সুপারিশ লক্ষে বিশেষ গণবিজ্ঞপ্তি 2022 এর ফলাফল আজ প্রকাশিত হয়ে গেছে।
সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে NTRCA বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও নন-এমপিও পদে শিক্ষক নিয়োগের জন্য গত 6 ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তির ২০২২ এর আওতায় প্রার্থী নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়েছে আজ।

ফলাফলের তথ্য NTRCA ওয়েবসাইটে পাওয়া যাবে এছাড়াও নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানের নিকট এসএমএস মোবাইলে প্রেম করা হয়েছে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের চার কপি জীবন বৃত্তান্ত যাচাই ফরম পুলিশ ভেরিফিকেশন যথাযথভাবে পূরণ করে NTRCA কার্যালয় সরাসরি হাতে ৩০ শে জুন ২০২২ তারিখে বিকাল ৫টা মধ্যে পৌঁছানোর জন্য অনুরোধ করা হলো. পুলিশ ভেরিফিকেশন ফরম এনটিআরসি এর ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে পুলিশ ভেরিফিকেশন ফরম , এই ফর্ম জমা দেওয়ার সময় খামের উপরে নিবন্ধন পরীক্ষার ব্যস, রোল নাম্বার , মোবাইল নাম্বার আবশ্যিকভাবে লিপিবদ্ধ করতে হবে.

ভি-রোল ফরম Download 

এনটিআরসিএ প্রাথমিকভাবে নির্বাচিত তালিকা দেখুন

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীরা কিছুক্ষণ পর তাদের মোবাইলে এসএমএস পেয়ে যাবেন। বিকেলের মধ্যে নির্বাচিতদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে

১১ হাজার ৭৬৯ নতুন শিক্ষক নিয়োগ : নির্বাচিতরা এসএমএস পাচ্ছেন, ভি-রোল জমা ৩০ জুনের মধ্যে

নির্বাচিত তালিকা দেখতে নিচের দেওয়া লিংকে কিক করে দেখে নিন আপনি সেই তালিকায় আছেন কি না। আসুন আরো দেখে নেই অপেক্ষামান কোন তালিকা আছে কি না।

যদিও মোট ২২৫০০ শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগের জন্য প্রাথমিক সুপারিশের পরিকল্পনা ছিল, NTRCA বিশেষ গণবিজ্ঞপ্তিতে সমস্ত পদের জন্য আবেদন গ্রহণ করেনি। মন্ত্রী জানান, এই গণবিজ্ঞপ্তিতে ৬ হাজার ৩৫৯টি আবেদন গৃহীত হয়েছে। এর মধ্যে মেধা ও চাহিদার ভিত্তিতে নিয়োগের সুপারিশ পাচ্ছেন ৪ হাজার ৭৫২ জন। এর মধ্যে ৪ হাজার ১৬৫টি পদ এমপিওভুক্ত এবং ৫৬টি নন-এমপিও পদ। নতুন নিয়োগের সুপারিশের জন্য নির্বাচিত প্রার্থীদের মধ্যে 2,504 জন সাধারণ ধারার স্কুল ও কলেজে এবং ২২৪৭ জনকে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ দেওয়া হচ্ছে।

ভি-রোল ফরম Download 

তৃতীয় গন বিজ্ঞপ্তিতে যোগদান না করা ৭০১৭ টি পদের জন্য আবেদন করা পরবর্তী প্রার্থীদের নিয়োগের সুপারিশ করা হচ্ছে। এসব পদে এমপিওভুক্ত ৬ হাজার ২০৫ এবং নন-এমপিও ৬১২টি। দ্বিতীয় ধাপের সুপারিশের জন্য নির্বাচিত প্রার্থীদের মধ্যে 4,539 জনকে সাধারণ স্কুল ও কলেজে এবং 2,046 জনকে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের জন্য সুপারিশ করা হচ্ছে। মোট নিয়োগের সুপারিশের জন্য নির্বাচিত প্রার্থীদের মধ্যে, ৭,৬০৪ জন পুরুষ এবং 4,065 জন মহিলা।

 

বিশেষ গণবিজ্ঞপ্তি অনুযায়ী, শিক্ষক পদে ১৫ হাজার ১৭৩টি আবেদন এসেছে। ৮ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এই গণবিজ্ঞপ্তির ১৫ হাজারেরও বেশি পদে অনলাইনে আবেদন করা হয়েছে। এর মধ্যে 12,608টি এমপিও পদ এবং 2,358টি নন-এমপিও পদ। এসব পদে আবেদন পড়েছে ৩ লাখ ৪৩ হাজার ৪০৮টি।

এ সকল নির্বাচিত প্রার্থীদেরও পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশনের পরে নিয়োগ সুপারিশ করা হবে।