ঢাবি গ ইউনিট ভর্তি পরীক্ষা ২০২২ প্রশ্ন সমাধান ডাউনলোড পিডিএফ

আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঢাবি সি ইউনিটের প্রশ্নের সমাধান 2022। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষা 2022 শুক্রবার, 03 জুন, 2022 তারিখে অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সাথে সাথেই আমরা আপনার জন্য নিয়ে এসেছি ঢাবি সি ইউনিটের প্রশ্ন সমাধান 2022 ছাড়াই। কোনো বিলম্ব। আমাদের এই নিবন্ধটি সম্পূর্ণ করার পরে, আপনি এখানে আপনার সাথে আসা পরীক্ষার প্রশ্নগুলির সমাধান পাবেন। পরীক্ষা দেওয়ার পরে, শিক্ষার্থীরা তাদের সাথে আসা উত্তরগুলি সঠিক কিনা তা জানতে আগ্রহী।

পরীক্ষা দিয়ে নিশ্চয়ই আপনি এখন আপনার মনে একটি দ্বিধা এবং দুশ্চিন্তার মধ্যে চলছেন যে আপনি কোন প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন এবং কোন প্রশ্নের উত্তর ভুল করেছেন। আজকের নিবন্ধটি আপনার উদ্বেগ এবং দ্বিধাগুলিকে সম্বোধন করে। আমাদের নিবন্ধটি পড়ার পরে, আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি কিছু প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন। আপনাকে যা করতে হবে তা হল পুরো নিবন্ধটি পড়তে এবং আপনার দেওয়া উত্তরগুলির সাথে মিলিত হওয়া।

DU A ইউনিটের প্রশ্নের সমাধান 2022

DU C ইউনিট 2021-2022 এর প্রশ্নের সমাধান

সি ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান।

DU Admission Test C Unit Exam Question Solution Bangla

DU Admission Test C Unit Exam Question Solution English

DU Admission Test C Unit Exam Question Solution Accounting 

DU Admission Test C Unit Exam Question Solution Finance 

DU Admission Test C Unit Exam Question Solution

DU Admission Test C Unit Exam Question Solution Marketing

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫টি ইউনিটে ভর্তি পরীক্ষা হয়েছে। ইউনিট 5 হল একটি ইউনিট, B ইউনিট, C ইউনিট, D ইউনিট এবং E ইউনিট। এর মধ্যে রয়েছে বিজ্ঞান বিভাগের জন্য A-ইউনিট, মানবিক বিভাগের জন্য B-ইউনিট, বাণিজ্য বিভাগের জন্য C-ইউনিট, সব বিভাগের শিক্ষার্থীদের জন্য D-ইউনিট এবং কলা বিভাগের জন্য ই-ইউনিট।

তবে ঢাবি গ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের সমাধান আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে 100% সঠিক উত্তর পাবেন। DU C ইউনিট 2022 এর প্রশ্নের সমাধান নিচে ছবি সহ দেওয়া হল।

বাংলা প্রশ্নের সমাধান
সি ইউনিটে বাংলায় মোট ১২টি প্রশ্ন রয়েছে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই এই বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের প্রশ্ন সমাধান (বাংলা অংশ) আপলোড করা হবে।

ইংরেজি প্রশ্নের সমাধান করুন
C ইউনিটে মোট 12টি ইংরেজি প্রশ্ন আসে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। ইংরেজি অংশে DU C ইউনিটে পাস করতে হলে আপনাকে ন্যূনতম 5 নম্বর পেতে হবে। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের প্রশ্ন সমাধানের এই অংশটি (ইংরেজি অংশ) আপলোড করা হবে।

অ্যাকাউন্টিং প্রশ্ন সমাধান করুন
C ইউনিটে হিসাববিজ্ঞানে মোট 12টি প্রশ্ন রয়েছে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের প্রশ্ন সমাধানের এই অংশটি (হিসাব অংশ) আপলোড করা হবে।

ব্যবসায়িক নীতি এবং অ্যাপ্লিকেশন প্রশ্নগুলি সমাধান করুন
ব্যবসায়িক নীতি ও আবেদন থেকে C ইউনিটে মোট 12টি প্রশ্ন আসে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই এই বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের প্রশ্ন সমাধান (ব্যবসায়িক নীতি ও আবেদনের অংশ) আপলোড করা হবে।

মার্কেটিং / ফিন্যান্স এবং ব্যাংকিং প্রশ্ন সমাধান
C ইউনিটে মার্কেটিং/ফাইন্যান্স এবং ব্যাংকিং থেকে মোট 12টি প্রশ্ন আসে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ পরে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের প্রশ্ন সমাধানের এই অংশটি (মার্কেটিং / ফিন্যান্স এবং ব্যাংকিং অংশ) আপলোড করা হবে।

আপনি এই নিবন্ধে প্রদত্ত প্রশ্নের উত্তর দিতে আমাদের উপর নির্ভর করতে পারেন কারণ আমাদের অভিজ্ঞ শিক্ষকরা এখানে প্রশ্নের উত্তর দিয়েছেন। তাই আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন আপনার ঢাকা বিশ্ববিদ্যালয় DU C ইউনিটের প্রশ্ন সমাধান 2022 দেখে নেওয়া যাক। আপনি হয়তো জানেন, শুক্রবার 03 জুন, 2022 তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয় DU C ইউনিটের প্রশ্ন সমাধান 2022 অনুষ্ঠিত হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ জুন অনুষ্ঠিত হবে। চান্স পাওয়ার সম্ভাবনা এবং কারো অবস্থান জানা জরুরী। তাই আজ আমরা DU C ইউনিটের সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করব।

ঢাকা বিশ্ববিদ্যালয় সি ইউনিটের প্রশ্নের সমাধান 2021-22

৩ জুন ভর্তি পরীক্ষা শেষ হওয়ার ৪-৫ ঘণ্টার মধ্যে সমাধান দেওয়া হবে।

মোট 120 নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের মেধা তালিকা তৈরি করা হবে। MCQ এবং লিখিত পরীক্ষায় একসাথে 100 নম্বর থাকবে এবং বাকি 20 নম্বরগুলিকে মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত GPA 2 (4র্থ বিষয় সহ) এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (4র্থ বিষয় সহ) প্রাপ্ত GPA 2 দিয়ে গুণ করা হবে। মোট 120 নম্বরে শিক্ষার্থীদের একটি মেধা তালিকা তৈরি করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সি ইউনিট প্রশ্ন সমাধান 2022
বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য DU C ইউনিট বরাদ্দ। শুধুমাত্র বাণিজ্য বিভাগের প্রার্থীরা HSC পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। DU C ইউনিট পরীক্ষা 2022 22শে অক্টোবর 2022-এ অনুষ্ঠিত হয়েছিল। DU C ইউনিট পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা আমাদের ওয়েবসাইটে C ইউনিট প্রশ্ন সমাধান 2022 পাবেন।