[রেজাল্ট] চ ইউনিট ভর্তি পরীক্ষা ২০২৪ ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৪ শিক্ষাবর্ষের চ ইউনিটের ভর্তি পরীক্ষা রেজাল্ট ২৮ মার্চ ২০২৪ তারিখে প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট 35,089 জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। পরীক্ষা শেষ ফলাফল প্রকাশ করে ঢাবি ভর্তি কমিটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা ফলাফল সংগ্রহ করি এবং আমাদের ওয়েবসাইট থেকে PDF আকারে প্রকাশ করি। আপনি যদি চান, আপনি আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল PDF ডাউনলোড করতে পারেন.

ঢাবি চা ইউনিট রেজাল্ট  ২০২৪

ঢাবির চ ইউনিটের ভর্তি রেজাল্ট প্রকাশিত হয়েছে, আসনপ্রতি প্রার্থী ৫৬ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয় গত শুক্রবার। এই ইউনিটে ১৩০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ৩৫৬ জন। সেই হিসাবে আসনপ্রতি প্রার্থী ৫৬ জন। প্রশ্ন সমাধান দেখুন চারুকলা ভর্তি পরিক্ষা ২০২৪। রেজাল্ট ডাউনলোড করুণ এখানে

অনেক শিক্ষার্থী অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল অনুসন্ধান করছেন। আপনাদের সুবিধার্থে আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল প্রকাশ করা হয়েছে। আপনাকে আর কষ্ট করে ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট পরীক্ষার ফলাফল খুঁজতে হবে না। এখন আপনি এই পোষ্টের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট পরীক্ষার ফলাফল দেখে নিতে পারবেন।

ঢাবি চ ইউনিট ভর্তি রেজাল্ট – admission.eis.du.ac.bd

আপনারা কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিষয়ক অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করবেন আজকে আমরা বিস্তারিত আলোচনা করব। নিচে ওয়েবসাইটে প্রবেশ করে কি করবেন তার সকল ধাপ গুলো দেওয়া হল। আশা করি আমাদের ধাপগুলো অনুসরণ করে আপনি খুব সহজে ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করে নিতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

 

আসন সংখ্যা

বিষয় আসন সংখ্যা
অঙ্কন ও চিত্রায়ন ২৫
প্রিন্টমেকিং ১২
কারুশিল্প ১৫

ভাস্কর্য ১০
গ্রাফিক ডিজাইন ২৫
প্রাচ্যকলা ১৫
মৃৎশিল্প ১০
শিল্পকলার ইতিহাস ১৮
মোট আসন ১৩৫

আবেদন যোগ্যতা

  • যে সকল ছাত্র/ছাত্রী ২০১৬  থেকে ২০১৯ সাল পর্যন্ত মাধ্যমিক/সমমান এবং ২০২১  সনে উচ্চ মাধ্যমিক (মানবিক, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, কৃষি বিজ্ঞান) পাশ করেছে তারা আবেদন করতে পারবে।
  • উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষার যে কোন শাখায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যােগফল ন্যূনতম ৬.৫০ আছে তারা ভর্তির জন্য আবেদন করতে পারবে। তবে কোন পরীক্ষাতে ৩.০০ এর কম জিপিএ থাকলে আবেদন করতে পারবেন না।

ভর্তি পরীক্ষা

ভর্তি পরীক্ষা ২টি অংশে অনুষ্ঠিত হবে – সাধারণ জ্ঞান ৪০ + অঙ্কন (ফিগার ড্রয়িং) ৬০ = ১০০ নম্বর।