ঢাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ডাউনলোড পিডিএফ ২০২২

আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঢাবি সি ইউনিটের 2022 সালের প্রশ্নের সমাধান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষা 2022 শুক্রবার, 03 জুন, 2022 তারিখে অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সাথে সাথেই আমরা আপনার জন্য DU C ইউনিটের প্রশ্ন সমাধান 2022 নিয়ে এসেছি। কোন বিলম্ব নেই। আমাদের এই নিবন্ধটি সম্পূর্ণ করার পরে, আপনি এখানে আপনার সাথে আসা পরীক্ষার প্রশ্নগুলির সমাধান পাবেন। পরীক্ষা দেওয়ার পরে, শিক্ষার্থীরা তাদের সাথে আসা উত্তরগুলি সঠিক কিনা তা জানতে আগ্রহী।

সি ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট admission.eis.du.ac.bd মেধা তালিকা এবং মেধা স্কোরের ভিত্তিতে নির্ধারিত মেধাক্রম অনুযায়ী উত্তীর্ণ প্রার্থীদের ফলাফলের ৪ (চার) সপ্তাহের মধ্যে পাওয়া যাবে। এসএমএসের মাধ্যমেও ফল জানতে পারবেন।

আজ (০৩.০৬.২২) অনুষ্ঠিত ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাবি গ ইউনিট (বাণিজ্য শাখা) ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ অংশের সমাধান।

সি ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান।

DU Admission Test C Unit Exam Question Solution Bangla

DU Admission Test C Unit Exam Question Solution English

DU Admission Test C Unit Exam Question Solution Accounting 

DU Admission Test C Unit Exam Question Solution Finance 

DU Admission Test C Unit Exam Question Solution

DU Admission Test C Unit Exam Question Solution Marketing

গ ইউনিটের ভর্তি পরীক্ষার পাস নম্বর
ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধা অনুযায়ী ১,২৫০ জন প্রার্থী ভর্তির জন্য বিবেচিত হবে। তবে, MCQ অংশে, আপনাকে ইংরেজিতে ন্যূনতম 05 নম্বর এবং মোট 24 নম্বর পেতে হবে। এছাড়া, লিখিত অংশের ন্যূনতম গ্রহণযোগ্য সংখ্যা 11। তবে MCQ এবং লিখিত অংশ উভয়েই ন্যূনতম 40 নম্বর পেতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি সি ইউনিট প্রশ্ন সমাধান 2022

আমাদের ওয়েবসাইটে DU C ইউনিট প্রশ্ন সমাধান 2022 দেখুন। আপনি কি DU C ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের সমাধান খুঁজছেন? কিন্তু এখানে আপনি সেই প্রশ্নের সমাধান খুঁজে পেতে পারেন। DU C ইউনিট ভর্তি পরীক্ষা 2022 পাস করার পর, আপনি অবশ্যই প্রশ্নের সমাধান খুঁজছেন। DU University C ইউনিট প্রশ্ন সমাধান 2022 দেখে আপনি পরীক্ষায় কতটা ভালো করেছেন তা পরীক্ষা করতে পারবেন। আপনি এখান থেকে DU C ইউনিটের প্রশ্নের সমাধান দেখে পরীক্ষায় চান্স পাওয়ার সম্ভাবনা যাচাই করতে পারেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি বাণিজ্য ইউনিট প্রশ্ন সমাধান 2022

পরীক্ষা দেওয়ার পর আমাদের মনে প্রশ্ন জাগে, ‘কত প্রশ্নের সঠিক উত্তর দিয়েছি’! আমরা জানতে চাই যে কোন জেলায় C ইউনিট ভর্তি পরীক্ষা 2022-এর প্রশ্নের সঠিক উত্তর রয়েছে। এই সমস্ত কারণে আমরা আমাদের ওয়েবসাইটে ঢাকা বিশ্ববিদ্যালয় C ইউনিটের প্রশ্ন সমাধান 2022 প্রকাশ করেছি।

আপনি এই নিবন্ধে প্রদত্ত প্রশ্নের উত্তর দিতে আমাদের উপর নির্ভর করতে পারেন কারণ আমাদের অভিজ্ঞ শিক্ষকরা এখানে প্রশ্নের উত্তর দিয়েছেন। তাই আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের DU C ইউনিটের প্রশ্ন সমাধান 2022 দেখে নেওয়া যাক। আপনি হয়তো জানেন, ঢাকা বিশ্ববিদ্যালয় DU C ইউনিটের প্রশ্ন সমাধান 2022 শুক্রবার 03 জুন, 2022 তারিখে অনুষ্ঠিত হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ জুন অনুষ্ঠিত হবে। চান্স পাওয়ার সম্ভাবনা এবং কারো অবস্থান জানা জরুরী। তাই আজ আমরা DU C ইউনিটের সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের 2021-22 প্রশ্নের সমাধান

৩ জুন ভর্তি পরীক্ষা শেষ হওয়ার ৪-৫ ঘণ্টার মধ্যে সমাধান দেওয়া হবে।

মোট 120 নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের মেধা তালিকা তৈরি করা হবে। MCQ এবং লিখিত পরীক্ষায় একসাথে 100 নম্বর থাকবে এবং বাকি 20 নম্বরগুলিকে মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত GPA 2 (4র্থ বিষয় সহ) এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (4র্থ বিষয় সহ) প্রাপ্ত GPA 2 দিয়ে গুণ করা হবে। 120 জন শিক্ষার্থীর একটি মেধা তালিকা তৈরি করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সি ইউনিট প্রশ্ন সমাধান 2022

বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য DU C ইউনিট বরাদ্দ। শুধুমাত্র বাণিজ্য বিভাগের প্রার্থীরা HSC পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। DU C ইউনিট পরীক্ষা 2022 22শে অক্টোবর 2022-এ অনুষ্ঠিত হয়েছিল। DU C ইউনিট পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা আমাদের ওয়েবসাইটে C ইউনিট প্রশ্ন সমাধান 2022 পাবেন।

DU A ইউনিট প্রশ্ন সমাধান 2022

DU C ইউনিট 2021-2022 এর প্রশ্নের সমাধান
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইউনিট 5 হল একটি ইউনিট, B ইউনিট, C ইউনিট, D ইউনিট এবং E ইউনিট। এর মধ্যে রয়েছে বিজ্ঞান বিভাগের জন্য A-ইউনিট, মানবিক বিভাগের জন্য B-ইউনিট, বাণিজ্য বিভাগের জন্য C-ইউনিট, সব বিভাগের শিক্ষার্থীদের জন্য D-ইউনিট এবং কলা বিভাগের জন্য ই-ইউনিট।

তবে ঢাবি সি ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নের সমাধান আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে 100% সঠিক উত্তর পাবেন। DU C ইউনিট 2022 প্রশ্নের সমাধান নিচে ছবি সহ দেওয়া হল।

বাংলা প্রশ্নের সমাধান
সি ইউনিটে বাংলায় মোট ১২টি প্রশ্ন রয়েছে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই এই বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের সমাধান (বাংলা অংশ) আপলোড করা হবে।

ইংরেজি প্রশ্নের সমাধান করুন
C ইউনিটে মোট 12টি ইংরেজি প্রশ্ন থাকে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। DU C ইউনিটে ইংরেজি অংশে পাস করার জন্য আপনাকে ন্যূনতম 5 নম্বর পেতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের এই অংশটি (ইংরেজি অংশ) ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পরপরই আপলোড করা হবে।

অ্যাকাউন্টিং প্রশ্ন সমাধান করুন
C ইউনিটে হিসাববিজ্ঞানে মোট 12টি প্রশ্ন রয়েছে। প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের এই অংশ (হিসাব) ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পরপরই আপলোড করা হবে।

ব্যবসায়িক নীতি এবং অ্যাপ্লিকেশন প্রশ্নগুলি সমাধান করুন
মোট o