নতুন এমপিও ভুক্ত (মাদ্রাসা) তালিকা ডাউনলোড করে দেখুন ২০২২। New MPO list 2022 shed.govbd

নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তালিকা ২০২২ (মাদ্রাসা)। নতুন করে ২ হাজার ৭১৬ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো। নতুন এমপিও ভুক্ত তালিকা ডাউনলোড করে দেখুন। নতুন করে আজ ৬ জুলাই  ৬৬৫টি মাদরাসা এমপিউ করা হয়েছে।  ১৮ টি ডিগ্রি কলেজ নতুন MPO হয়েছে।

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা তাদের মাসিক বেতনের মূল অংশ এবং কিছু ভাতা পান সরকারের কাছ থেকে। সর্বশেষ ২০১০ সালে ১ হাজার ৬২৪টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়। এরপর থেকে নন-এমপিও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা আন্দোলন করে আসছেন।


বার ২ হাজার ৬১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা এলো। এর মধ্যে স্কুল ও কলেজের সংখ্যা ১ হাজার ৬৫১টি, মাদরাসা ৬৬৫টি এবং কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ৫২২টি।

নতুন এমপিওভুক্ত মাদ্রাসা তালিকা দেখুন এখানে

নতুন শিক্ষা প্রতিষ্ঠান এম.পি.ও. ভুক্তকরণ (কামিল)

নতুন শিক্ষা প্রতিষ্ঠান এম.পি.ও. ভুক্তকরণ (আলিম)

নতুন শিক্ষা প্রতিষ্ঠান এম.পি.ও.ভুক্তকরণ (দাখিল)

নতুন শিক্ষা প্রতিষ্ঠান এম.পি.ও. ভুক্তকরণ (ফাজিল)

New MPO School College List Download Link

নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করণ (ডিগ্রি কলেজ তালিকা দেখুন এখানে

এমপিওভুক্ত কলেজের তালিকা দেখুন এখানে

নতুন এমপিওভুক্ত মাধ্যমিক স্কুলের তালিকা দেখুন এখানে

এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক স্কুলের তালিকা দেখুন এখানে

এমপিওভুক্ত মাদ্রাসা তালিকা দেখুন এখানে

নতুন এমপিও প্রতিষ্ঠানের তালিকা 2022 (স্কুল, কলেজ, মাদ্রাসা)

আপনি যদি এটি ডাউনলোড করেন এবং আপনার শিক্ষাপ্রতিষ্ঠানের নাম খুঁজে পান, তাহলে আপনি বুঝতে পারবেন যে আপনার শিক্ষা প্রতিষ্ঠান মাসিক বেতন আদেশের আওতায় রয়েছে। মাসিক বেতন আদেশের অধীনে, অনেক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে যারা বিভিন্ন সুবিধা গ্রহণ করে এবং তারপর সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক বা কর্মচারী পেতে শুরু করে।

তবে উচ্চ বিদ্যালয় পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বর্তমানে এমপিওভুক্তির জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নিচ্ছে এবং সেক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ফলাফল যাতে ভালো হয় সেজন্য তারা গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে। দিকনির্দেশ প্রদান করা।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠান গত বছর এমপি রেজিস্ট্রেশনের জন্য অনলাইনে আবেদন করেছিল এবং সমস্ত নিয়ম-কানুন মেনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে ফলাফলের জন্য বসেছিল তাদের ফলাফল শীঘ্রই প্রকাশ করা হবে। অবশেষে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা দৈনিকশিক্ষা ডটকম পত্রিকায় জানান, এই এমপিওভুক্তির জন্য সারাদেশ থেকে প্রায় ২৬১৭টি প্রতিষ্ঠানকে তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এর মধ্যে ৬৬৫টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান।

এমপিওভুক্তির পর প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পাবে এবং প্রথম মাস থেকেই এসব কার্যক্রম বা সুযোগ-সুবিধা পাওয়ার জন্য পদক্ষেপ নেওয়া হবে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলে সে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা যেভাবে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পেয়ে থাকেন, একইভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা থাকার ফলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানে যারা অধ্যয়নরত তারা পড়াশোনায় ভালো ফলাফল করতে পারেন।