প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল ২০২৪ প্রকাশ PDF। ৩২ হাজার ৫৭৭ জন কে নিয়োগ দেওয়া হয়েছে।

সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষার ফল এর জন্য অনেকেই এখন অপেক্ষা করছেন। অবশেষে প্রকাশিত হতে যাচ্ছে এই ফলাফল আগামী সপ্তাহে ২৮ অথবা ২৯ তারিখে প্রকাশিত হতে যাচ্ছে এই চূডান্ত ফল প্রকাশ। আপনারা যাহারা এই ফলাফলের জন্য অপেক্ষামান আছেন আপনারা জেনে নিন কিভাবে ফলাফল দেখবেন। ফলাফল ডাউনলোড করে নিতে পারবেন এখান থেকে। জেলা ও উপজেলা ভিত্তিক প্রকাশ করা হবে এই ফলাফল।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল সরাসরি দেখতে এখানে ক্লিক করুণ

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ যেভাবে দেখবেন ফলাফল

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়েছে যে, প্রাইমারী ফলাফল প্রকাশ হচ্ছে এই সপ্তাহেই সুতরাং আপনি যদি মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে আপনি এই ফলাফল দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আপনি এই ফলাফল দুটি মাধ্যমে দেখতে পারবেন । একটি ওয়েবসাইট থেকে দ্বিতীয়টি হচ্ছে এসএমএস থেকে তবে ওয়েবসাইট থেকেই সবচেয়ে সহজ পদ্ধতিতে আপনি জানতে পারবেন। আপনি উত্তীর্ণ হয়েছেন কিনা তার জন্য আপনি নিচের দেওয়া পদ্ধতিটি অনুসরণ করতে হবে ।

  • প্রথমেই আপনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে https://www.dss.gov.bd/প্রবেশ করুন।
  • প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি তে প্রবেশ করুন।
  • এখানে আপনারা প্রাইমারি শিক্ষক নিয়োগ ফলাফল 2020 পিডিএফ ফাইল ডাউনলোড করুন.
  • আপনার হাতে থাকা এডমিট কার্ডের নাম্বার এর সাথে এখানে রোল নাম্বার মিলিয়ে নিন, যদি মিলে যায় তাহলে আপনি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বলে ধরা হবে ।

নিয়োগ বিজ্ঞপ্তি নিউ ফলাফল সরাসরি দেখতে চাইলে নিচের দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিন .

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শিক্ষক নিয়োগ ফলাফল ২০২০ পিডিএফ ডাউনলোড

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পদের সংখ্যা বাডছে না।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান জানিয়েছেন নভেম্বর এর শেষ সপ্তাহে প্রকাশ করা হচ্ছে এই ফলাফল। তবে নতুন যে পদ বাড়ানোর কথা ছিল, তা বাড়ানো হচ্ছে না বলে জানিয়েছে তিনি।

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সালের অক্টোবরে প্রকাশিত হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পরবর্তীতে ২০২২ সালের মার্চ মাসে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ বছর মোট ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়।

তবে যেহেতু আগেই ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের জন্য অর্থ ও জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অনুমোদন নেওয়া হয়েছিল। পদোন্নতির ফলে কেউ আদালতে বিষয়টি নিয়ে গেলে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যেতে পারে। এ কারণে পদ বাড়ানো হচ্ছে না।

প্রাথমিক সহকারী শিক্ষক পদে প্রায় ১৩ লাখ ৯ হাজার চাকরিপ্রার্থী আবেদন করেছেন। এ বছর কয়েক দফায় নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। অতি শীঘ্রই বড় নিয়োগ আসছে বলে জানা গেছে।