বিসিএস [৪৪ তম] পরীক্ষা ২০২২ প্রিলিমিনারি রেজাল্ট

৪৪তম বিসিএস এর এমসিকিউ পরীক্ষা প্রশ্ন সমাধান দেখুন। ৪৪তম বিসিএস পরীক্ষার প্রশ্ন সমাধান প্রিলিমিনারি এমসিকিউ ডাউনলোড। ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি ২০২২ পরীক্ষার প্রশ্ন সমাধান। ৪৪তম বিসিএস পরীক্ষার প্রশ্ন সমাধান আমাদের ওয়েবসাইটে দেখুন। ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আজ ২৭ মে ২০২২ সকাল ১০ঃ০০ টায় অনুষ্ঠিত হচ্ছে । ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের উত্তর নিচে থেকে দেখুন।

44 BCS MCQ Question Solution 2022 PDF Download – 44th BCS Preliminary Exam Question Solution 2022. আজ আমরা 44th BCS প্রিলিমিনারি পরীক্ষার MCQ প্রশ্নের সমাধান প্রকাশ করছি। ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৭ মে ২০২২ শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে অংশগ্রহণকারী প্রার্থীদের যোগ্যতা যাচাইয়ের জন্য আমাদের ওয়েবসাইট থেকে প্রশ্নের সমাধান পিডিএফ আকারে প্রকাশ করা হয়েছে। আপনি যদি 44 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার MCQ প্রশ্নের সমাধান পেতে চান তবে পুরো প্রক্রিয়াটি অনুসরণ করুন এবং এখান থেকে সমস্ত MCQ প্রশ্নের সঠিক সমাধান পান।

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা 2022-এর প্রশ্ন ও সমাধান সবেমাত্র প্রকাশিত হয়েছে। এ বছর প্রতিটি পদে ২০৫ জন প্রার্থী অংশগ্রহণ করেছেন। শুক্রবার বাংলাদেশের সব বিভাগে একযোগে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৮টি বিভাগের বিভিন্ন কেন্দ্রে মোট ২০০টি বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অন্যদিকে, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বিসিএস প্রিলিম পরীক্ষার্থীদের সকাল ৮টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে তাদের আসনে বসতে বলেছে।

Download 44th BCS Question Solution

৪৪তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে মোট ৩ লাখ ৫০ হাজার ৬১৮ জন আবেদন করেছেন। অন্যদিকে ৪৪তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে মোট এক হাজার ৬১০ জন কর্মকর্তাকে নিয়োগ দেবে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। তাই, বিসিএস প্রিলিমে একটি পদের বিপরীতে 205 জন প্রার্থী বিসিএস পরীক্ষায় অংশ নেবে।

৪৪ তম বিসিএস পরীক্ষা আজ শেষ হয়েছে। পরীক্ষা শেষ হওয়ায় পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্র ত্যাগ করে নির্ধারিত প্রশ্ন জানার আগ্রহ দেখায়। তাছাড়া, পরীক্ষার্থীদের কথা শোনার পর, আমাদের ওয়েবসাইট বিসিএস পরীক্ষার প্রশ্নের সঠিক সমাধান প্রদান করছি, কারণ কোনো পরীক্ষার্থীর পক্ষে ২০০টি প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব নয়। তাছাড়া ২০০ প্রশ্নের উত্তর দিতে হয় না।

৪৪তম বিসিএস পরীক্ষার প্রশ্নের সমাধান

এবার ও ৪৪ তম বিসিএস পরীক্ষা ২ ঘন্টায় অনুষ্ঠিত হবে এবং ২০০টি বহুনির্বাচনী প্রশ্নের (MCQ) বিপরীতে ২০০ মোট নম্বর। ৪৪তম বিসিএস পরীক্ষার প্রশ্ন সমাধান ডাউনলোড করুন। পরীক্ষার হলে সব ধরনের ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এমনকি তারা যেকোনো ধরনের বই, যোগাযোগের ইলেকট্রনিক্স ডিভাইস, মোবাইল ফোন ও ব্যাগ নিষিদ্ধ করেছে।

৪৪তম বিসিএস পরীক্ষার প্রশ্ন সমাধান প্রিলিমিনারি এমসিকিউ ডাউনলোড।

44তম বিসিএস প্রিলিমিনারি ২০২২ পরীক্ষার প্রশ্নের সমাধান। আমাদের ওয়েবসাইটে ৪৪তম বিসিএস পরীক্ষার প্রশ্নের সমাধান দেখুন। ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আজ ২৬ মে ২০২২ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে। নিচে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নের উত্তর দেখুন।

44th BCS Question Solution 

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44th BCS Question Solution  দেখতে ক্লিক করুণ 

44তম বিসিএস পরীক্ষার MCQ প্রশ্ন দেখুন

এবারও ৪৪তম বিসিএস পরীক্ষা ২ঘন্টা এবং ২০০টি বহুনির্বাচনী প্রশ্নের (MCQ) বিপরীতে মোট ২০০ নম্বরে অনুষ্ঠিত হবে। ৪৪তম বিসিএস পরীক্ষার প্রশ্নের সমাধান ডাউনলোড করুন।

৪৪ বিসিএস পরীক্ষার MCQ প্রশ্ন সমাধান ২০২২

আপনি কি প্রিলিমিনারি পরীক্ষার জন্য ৪৪তম বিসিএস প্রশ্ন ২০২২ এর সমাধান খুঁজছেন? তাহলে আপনি বাংলাদেশ সিভিল সার্ভিস কমিশনের জন্য আপনার ৪৪ পরীক্ষার প্রশ্ন ২০২২ এর সমাধান পেতে সঠিক জায়গায় আছেন। ২৭ মে বাংলাদেশের বিভিন্ন বিভাগে ৪৪টি বিসিএস প্রিলিম অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পাবলিক সিভিল সার্ভিস কমিশনের ৪৪ বিসিএসে প্রায় ৪ লাখ+ হাজার প্রার্থী আবেদন করেছেন। এবং তারা BPSC এর তারিখ অনুসারে ২৭ মে ২০২২ তারিখে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। এখন অংশগ্রহণকারীরা ৪৪ বিসিএস প্রিলিমের প্রশ্নের সমাধান খুঁজছেন। যদি আপনারা প্রশ্নের সঠিক সমাধান পেতে চান তাহলে আপনারা এখানে খুলে দেখুন।

৪৪তম বিসিএস পরীক্ষার নিয়ম

আমরা আমাদের ওয়েবসাইটে ৪৪তম বিসিএস পরীক্ষার আসন পরিকল্পনাও প্রকাশ করেছি। প্রত্যেক আবেদনকারীকে প্রত্যেক পরীক্ষার সময় এই প্রবেশপত্র অবশ্যই বহন করতে হবে। প্রার্থীদের প্রিলিমিনারি পরীক্ষার কমপক্ষে ৩০ মিনিট এবং লিখিত পরীক্ষার ১৫ মিনিট আগে পরীক্ষার হলে বসতে হবে। প্রিলিমিনারি পরীক্ষার দিন, পরীক্ষা শেষ হওয়ার আগে হল ত্যাগ করা নিষেধ। প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং প্রতিটি সঠিক উত্তরের জন্য প্রার্থীরা ১ নম্বর পাবে এবং প্রতিটি ভুল উত্তরের জন্য .৫০ নম্বর প্রাপ্ত নম্বর থেকে কাটা হবে।

৪৪ বিসিএস এমসিকিউ পরীক্ষা ২০২২ সময়সূচি

প্রশ্ন সমাধান ৪৪ বিসিএস পরীক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিশাল প্রার্থীরা প্রিলিমিনারি এমসিকিউ পরীক্ষার সঠিক সমাধানের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। BPSC পদের বেতন গ্রেড বাংলাদেশে একটি অত্যন্ত উচ্চ এবং প্রথম শ্রেণীর চাকরি। এখানে ৪৪ বিসিএসের জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।

পরীক্ষার সময়: সকাল ১০টা-১২টা
তারিখ: ২৭ মে ২০২২
পরীক্ষার্থী: PSC
পরীক্ষার ধরন: MCQ

যারা মনে করেন প্রিলিমিনারি ৪৪ বিসিএস পরীক্ষায় পাস করতে পারবেন না, তারা এখন থেকে পরবর্তী পরীক্ষার প্রস্তুতি শুরু করুন। যেহেতু এটি একটি বিশেষ পথ, তাই আপনাকে এই পথ অনুসরণ করার জন্য খুব প্রস্তুত থাকতে হবে এবং সেরা বাংলাদেশ অ্যাকশন কমিশনের সদস্য হওয়ার চেষ্টা করতে হবে। আমাদের ওয়েবসাইট থেকে অভিনন্দন যারা ৪৪ বিসিএস পরীক্ষার জন্য কঠোর পরিশ্রম করেছেন এবং পরিচালনা করেছেন।