শীতকাল এসেছে এবং এটি এমন সময় যখন আমরা আমাদের ত্বকের অতিরিক্ত যত্ন নেওয়া উচিত  এবং এই ঠান্ডা আবহাওয়াতে   ও আমাদের ত্বককে উজ্জ্বল রাখতে প্রাথমিক রুটিনগুলি অনুসরণ করে চলা উচিত।

 সহজ এবং প্রাকৃতিক টিপসগুলি আপনাকে উজ্জ্বল ত্বকের জন্য অনুসরণ করতে হবে:

শীতকাল এখন এবং তাই নিস্তেজ, শুষ্ক এবং ফ্যাকাশে ত্বকের সময় – এই ঠান্ডা আবহাওয়ার জন্য । অবস্থার অবনতি হয় কারণ আমরা হিটার এবং ব্লোয়ারের মতো শীতের সমস্ত ‘আরাম’ উপভোগ করি, রোদে বের হয়ে গরম পানিতে স্নান করি। বাহ্যিক এবং অভ্যন্তরীণ পুষ্টির সামগ্রিক অভাবের ফলে চুলকানি, শুষ্ক এবং শুকনো ত্বক এবং সাধারণত অসুখী চেহারা হতে পারে।
সুতরাং, আমাদের ত্বকের অতিরিক্ত যত্ন নেওয়ার এবং এই ঠান্ডা আবহাওয়াতেও আমাদের ত্বককে উজ্জ্বল রাখতে প্রাথমিক রুটিনগুলি অনুসরণ করার সময় এসেছে। একটু পরিশ্রম এবং সময় নরম, সুস্থ ত্বক পেতে অনেক দূর এগিয়ে যেতে পারে।

আপনার ত্বক ময়শ্চারাইজ করুন

শীতকালে উজ্জ্বল ত্বকের জন্য ময়েশ্চারাইজিং হল সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলির মধ্যে একটি। এটি আমাদের ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে এবং নিশ্চিত করে যে ত্বক তার প্রাকৃতিক তেল হারাবে না। আপনি নারকেল তেল, ক্যাস্টর অয়েল, অলিভ অয়েল, বাটারমিল্ক, শসা, ইত্যাদির মতো প্রাকৃতিক ময়েশ্চারাইজারের আধিক্য বেছে নিতে পারেন।

নিয়মিত পানি পান করুন

শীতকালে, আমরা কম ডিহাইড্রেটেড বোধ করার কারণে আমরা পানি পান করা এড়িয়ে চলি; যাইহোক, আমরা বুঝতে না পেরে আমাদের শরীর থেকে অনেক উপায়ে পানি হারিয়ে ফেলি। অতএব, ঠান্ডা শীতের দিনেও পানি লোড করা অপরিহার্য। আপনার সিস্টেমকে জল দিয়ে রিফিল করুন এবং নিস্তেজ হওয়ার চিন্তা না করে একটি উজ্জ্বল ত্বক পান।

কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে নেওয়া

শীতকালে গরম ঝরনা আপনার পেশীগুলিকে শিথিল করতে পারে, তবে গরম পানির চেয়ে আপনার ত্বকের অবস্থা খারাপ হতে পারে না। এটি আপনার ত্বককে শুষ্ক এবং ফ্ল্যাকি করে তোলে। আপনার যদি সংবেদনশীল ত্বক থাকে তবে প্রভাবগুলি আরও বেশি প্রতিকূল। আমদের অবশ্যই ঠান্ডা পানিতে স্নান করা উচিত  না, তবে আমরা অবশ্যই হালকা গরম পানি দিয়ে আমাদের মুখের ত্বককে রক্ষা করতে পারি। এইভাবে আপনি ঠান্ডা অনুভব করবেন না এবং আপনার মুখ থেকে প্রাকৃতিক তেল সহজে ঝরে যেতে দেবেন না।

রাতে আপনার ত্বক পুনরায় ফ্রেস করুন

আপনি যদি একটি স্বাস্থ্যকর ত্বক দেখতে চান, আপনি প্রায় 7-8 ঘন্টা বিশ্রামের আগের  সময় রাতে এটি পুনরায় ত্বক ফ্রেস করতে ভুলবেন না। ঘুমানোর আগে তেল দিয়ে গভীর ময়েশ্চারাইজিং করুন যাতে আপনি একটি সুন্দর কোমল ত্বক নিয়ে জেগে উঠতে পারেন।
এই সহজ টিপসগুলি আপনাকে শীতের কঠোর প্রভাবগুলি কাটিয়ে উঠতে এবং আপনাকে একটি উজ্জ্বল এবং সুস্থ ত্বক দিতে সহায়তা করতে পারে। আপনারা এই টিপস গুলো ফলো করুন এবং আপনি সব সময়  সুন্দর ত্বকের অদিকারি হন ৷
আরও ভালো রাখতে ত্বক তথ্যের জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা ডাক্তারের সাথে পরামর্শ করুন।

Leave a Reply

%d bloggers like this: