ফিফা ওয়াল্ড কাপ ট্রপি এখন ঢাকায়, আপনিও পারবেন দর্শন করতে জেনে নিন

ফিফা ওয়াল্ড কাপ ট্রপি এখন ঢাকায়, দুদিনের সফরে ঢাকায় এসেছে ফিফা বিশ্বকাপের ট্রফি। বেলা সাড়ে ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বিশ্ব কাপের আসল ট্রফি। সাত সদস্যের ফিফার প্রতিনিধি দল এসেছে এই ট্রপির সাথে। বিকাল ৪টায় রাষ্ট্রপতির সফরের জন্য ট্রফিটি বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে। সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর বাসভবনে নিয়ে যাওয়া হবে।

৩৬.৮ সেন্টিমিটার লম্বা আর ৬.১৭৫ কেজি ওজনের নিখাদ সোনার তৈরি ট্রফিটি বিশ্বভ্রমণের অংশ হিসেবেই আজ দুপুরে বাংলাদেশে আসা।

আগামীকাল সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ট্রফিটি ফুটবল ভক্তদের জন্য রেডিসন হোটেলে প্রদর্শন করা হবে। ফিফা বিশ্বকাপ ট্রফি ট্যুর উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কনসার্ট। আগামীকাল মধ্যরাতে ঢাকা ছাড়বে ট্রফিটি।

ফিফা বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, বাফুফে কর্মকর্তারা এবং পৃষ্ঠপোষক কোকা-কোলা ফিফা বিশ্বকাপ ট্রফি এবং তার সাথে থাকা বিদেশী অতিথিদের আয়োজন করতে ইতিমধ্যে বিমানবন্দরে পৌঁছেছেন।

ফুটবল বিশ্বকাপের উন্মাদনা ছড়ানোর লক্ষ্য নিয়ে বাংলাদেশে এসেছে ফিফা বিশ্বকাপের ট্রফি। সকাল ১১টায় বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও ট্রফি বহনকারী চার্টার্ড ফ্লাইটটি ৩০ মিনিট দেরিতে বাংলাদেশ বিমানবন্দরে পৌঁছায়।

এই বছরের বিশ্বকাপ ট্রফির জন্য বাংলাদেশে আসার পথে আরও ছয় ফিফা প্রতিনিধি একটি চার্টার্ড ফ্লাইটে এসেছেন। তাদের মধ্যে ফরাসি মিডফিল্ডার ক্রিশ্চিয়ান ক্যারেম্বো, যিনি 1998 বিশ্বকাপ জিতেছিলেন।

ফুটবল ও কাতার বিশ্বকাপের উন্মাদনা ছড়ানোর লক্ষ্য নিয়ে এবারের বিশ্বকাপের ট্রফি বিশ্বের মাত্র ৫১টি দেশে যাবে। বাংলাদেশও জায়গা করে নিয়েছে। 12 মে দুবাই হয়ে যাত্রা শুরু হওয়া বিশ্বকাপ ট্রফিটি 36 ঘন্টার জন্য বাংলাদেশের মানুষের কাছে পৌঁছেছে।

কাতার বিশকাপ ২০২৪ এ জন্য সম্পুন্ন প্রস্তুত, তাই তার আগে সকল দেশে ভ্রমন করবে এই ট্রপি, মোট ৫১ টা দেশে যাবে এই ট্রপি, বাংলাদেশে ৩৬ ঘন্টার জন্য আসছে এই ট্রপি।

ফিফা বিশ্বকাপ ট্রফি যেখান প্রদর্শন করা হবে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে নয়, প্রদর্শনী হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন

বিশ্বকাপের ট্রফি আজ বিকাল ৪টায় বিমানবন্দর থেকে রাষ্ট্রপতি ভবন ‘বঙ্গভবনে’ এবং সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবনে’ নিয়ে যাওয়া হবে।

এরপর বৃহস্পতিবার ফুটবল ভক্তদের দেখানোর জন্য বিশ্বকাপ ট্রফিটি নিয়ে যাওয়া হবে রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে। সেখানে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলা হবে।

আগামীকাল বিকেল সাড়ে ৪টায় ট্রফিটি নিয়ে যাওয়া হবে বনানীর আর্মি স্টেডিয়ামে। বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি সফর উপলক্ষে সেখানে একটি কনসার্টের (সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত) আয়োজন করা হয়েছে। সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত ফুটবল ভক্তদের জন্য ট্রফিটি আবার সেখানে প্রদর্শিত হবে।