WB মমতার মন্ত্রিসভায় রদবদল আসছেন নতুন মুখ। কে কোন মন্ত্রণালয় পেয়েছেণ জেনে নিন।

কলকাতা ০৩ আগস্ট ২০২২ বুধবার রাজ্য মন্ত্রিসভায় রদবদল ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী (মমতা বন্দ্যোপাধ্যায়)। দায়িত্বে আসছেন ৮ জন নতুন মুখ। বাদ পড়বেন ৪-৫ জন। মুখ্যমন্ত্রীর ঘোষণা। কে এই নতুন মুখ? এরই মধ্যে জেলা থেকে জেলায় দলীয় দায়িত্ব রদবদল করা হয়েছে। কয়েকজনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের কাউকে কি মন্ত্রিসভায় দেখা যাবে?

WB নতুন মন্ত্রীদের পদ সহ তালিকা

WB নতুন মন্ত্রীদের সম্ভাব্য তালিকা: বুধবার রদবদল, কে আসতে পারেন নতুন মন্ত্রিসভায়? এখানে তালিকা আছে আপনারা এখান থেকে দেখে নিন পদ সহ তালিকা।

মন্ত্রিসভায় আসছেন ৮ জন নতুন মুখ। মমতা মন্ত্রিসভায়

পূর্ণমন্ত্রী হচ্ছেন

১। বাবুল সুপ্রিয়,

২। স্নেহাশিস চক্রবর্তী,

৩। পার্থ ভৌমিক।

৪। উদয়ন গুহ,

৫। প্রদীপ মজুমদার।

প্রতিমন্ত্রী

১। বীরবাহা হাঁসদা স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হতে পারেন বন প্রতিমন্ত্রী ।

২। বিপ্লব রায়চৗধুরী স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী

শুধু প্রতিমন্ত্রী হতে পারেন

১। সত্যজিত্‍ বর্মন,

২। তাজমুল হোসেন।

WB নতুন ৭ জেলা তালিকা

প্রশাসনিক কাজের সুবিধার জন্য তৈরি হচ্ছে নতুন ৭টি জেলা। এর ফলে ২৩ থেকে জেলার সংখ্যা বেড়ে হল ৩০।  নতুন ৭টি জেলা হল, সুন্দরবন, ইছামতী, রানাঘাট, বসিরহাট, বহরমপুর, কান্দি, ও বিষ্ণুপুর। গত কাল এই জেলা গুলোর নাম ঘোষণা করা হয়।

WB নতুন মন্ত্রীদের পিছনের ইতিহাস

বাবুল সুপ্রিয়

বর্তমান তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়া তাঁর কেন্দ্র থেকে উপনির্বাচনে জয়ী হয়েছেন। বাবুল সুপ্রিয় নতুন মন্ত্রিসভায় আসতে পারেন বলে জানা গেছে।
পদঃ

পার্থ ভৌমিক
অন্যদিকে নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক হয়েছেন পূন্ন মন্ত্রী। নৈহাটির বিধায়ক অভিষেক-ঘনিষ্ঠ নামে পরিচিত পার্থ ভৌমিককে তৃণমূলের ব্যারাকপুর সাংগঠনিক জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাই তাকে জেলার পদ থেকে অব্যাহতি দেয়ায় তিনি মন্ত্রিসভায় দায়িত্ব নেবেন।

উদয়ন গুহ

দিনহাটার বিধায়ক উদয়ন গুহকেও পুণ্য মন্ত্রিসভায় আনা হয়েছে।

স্নেহাশিস চক্রবর্তী

জঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী পুণ্য মন্ত্রী হয়েছেন। হুগলি জঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তীর জায়গায় জেলা সভাপতি হিসেবে আনা হয়েছে অরিন্দম গুইকে। অন্যদিকে, জানা গিয়েছে, মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র।

আজ বেশ কয়েকটি জেলায় তৃণমূলের জেলা সভাপতির পদে রদবদল হয়েছে। সেই সঙ্গে তৃণমূলের জেলা সভাপতির পদেও বদল হয়েছে।