[এইমাত্র প্রকাশ হলো] ২য় ধাপ প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ফলাফল ২০২২

২য় ধাপের প্রাইমারি শিক্ষকতা নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। আজ প্রাইমারী নিয়োগ পরীক্ষার ২য় ধাপের রেজাল্ট প্রকাশিত হয়েছে।  ৩০ জেলার জন্য এই ফলাফল দেখতে এবং ডাউনলোড কিভাবে  করবেন তা নিয়ে নিচে আলোচনা করা হয়েছে। আজ প্রাইমারি পরীক্ষার ফলাফল প্রকাশ হচ্ছে, ডিপিই সূত্রে এই তথ্য জানা গেছে।

** এই মাত্র খবর দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল আজ বৃহস্পতিবার রাতে প্রকাশ করা হয়েছে। গভীর রাতে ফল ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। গভীর রাত থেকেই ওয়েবসাইটে ফল দেখতে পারবেন। ২য় ধাপের ফলাফল প্রকাশিত উত্তীর্ণ – ৫৩,৫৯৫ জন। Download Result 

এই মাত্র প্রকাশিত হয়েছে ২য় ধাপের ফলাফল। আজ জুন ০৯ ,২০২২ প্রকাশ হচ্ছে ২য় ধাপের নিয়োগ পরীক্ষার রেজাল্ট-ক্লিক করুণ

সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা গত ২০ তারিখ ২০২২ তারিখে নেওয়া হয় এবং ২য় ধাপের রেজাল্ট আজ প্রকাশিত হতে পারে। আপনারা যারা ফলাফল পেতে আগ্রহি এখান থেকে সহজেই ফলাফল দেখে নিতে পারবেন।

ডাউনলোড করুন পিডিএফ রেজাল্ট ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ২য় ধাপের পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। যারা পাশ করেছেন বা ভাইভার জন্য মনোনীত হয়েছেন তাদের ফলাফল দেখতে নিছের দেওয়া লিংকে ক্লিক করুন

২য় ধাপের পরীক্ষা গত ২০ ই মে শুক্রবার ৩০ জেলায় এক সাথে এই পরীক্ষা নেওয়া হয়, তবে এই পরীক্ষা সিলেট জিলা সবাই এই পরীক্ষায় অংশ গ্রহন করতে পারে নাই। যাই হোক শিগ্রি এই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। আসুন দেখে নেই যে ভাবে আপনার ফলাফল দেখবেন।

“প্রাথমিকে শিক্ষক নিয়োগ  ২য় ধাপ

ফলাফল Result 2022

এই পরীক্ষায় পদ ৩২ হাজার ৫৭৭টি পদে নিয়োগ , আবেদন ২৪ লাখ  যা বাংলাদেশের সব চেয়ে বড নিয়োগ। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষায় অংশ নিতে ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী আবেদন করেছেন।পরীক্ষার রেজাল্ট পেতে এই সাইটি রেগুলার ভিজিট করুণ।  Primary Teacher Exam Date 202২, DPE Primary School Teachers Jobs Test Date 2022.

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২ ২য় ধাপ দেখার নিয়ম

  • প্রথমে আপনার ডিভাইসে ইন্টারনেট সংযোগ চালু করুন।
  • এরপর একটি ব্রাউজার এ ঢুকুন।
  • শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্কে  প্রবেশ করুন  www.dpe.gov.bd/result
  • দেখবেন একটি ফরমেট আসছে যেখানে রোল নাম্বার দিন ।
  • এরপর ‘Search Result’ অপশনটিতে ক্লিক করুন।
  • আপনি পেয়ে যাবেন আপনার কাঙ্খিত প্রাথমিক শিক্ষক নিয়োগ ২য় ধাপ ফলাফল ২০২২ পেয়ে যাবেন

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ অনলাইন

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে । ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও আপনি সহজেই প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ এর ফলাফল দেখতে পারবেন। যেহেতু এখনো পরীক্ষা হয় নাই তাই রেজাল্ট দেওয়ার প্রশ্নই আসে না তবে আপনি বিগত সালের রেজাল্ট দেখে নিতে পারেন।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপ রেজাল্ট  Download

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ ডাউনলোড

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে পরীক্ষার পর পরই। তার আগে আপনি ২০২২ সালের আগের রেজাল্ট দেখে নিতে পারেন। ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও আপনি সহজেই প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ এর ফলাফল দেখতে পারবেন।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল Download

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ ডাউনলোড পিডিএফ করে দেখুন

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে । ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও আপনি সহজেই প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ এর ফলাফল দেখতে পারবেন। হেহেতু এখনো পরীক্ষা হয় নাই তাই রেজাল্ট দেওয়ার প্রশ্নই আসে না তবে আপনি বিগত সালের রেজাল্ট দেখে নিতে পারেন। আপনি এই রেজাল্ট সহজেই ডাউনলোড পিডিএফ করে দেখতে পারেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা 2021 এর প্রবেশ পত্র ডাউনলোড করুন

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার Download

প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২২ প্রশ্নের ধরণ মানবন্টন

পরীক্ষাটি ১০০ নম্বরের মধ্যে ক) লিখিত পরীক্ষায় ৮০ ও খ) মৌখিক পরীক্ষায় বরাদ্দ থাকবে ২০ নম্বর। এখানে লিখিত পরীক্ষা এমসিকিউ আকারে নেওয়া হবে।

বাংলা ২০নাম্বার,

গণিত ২০নাম্বার,

ইংরেজি ২০নাম্বার,

সাধারণ জ্ঞানের ২০নাম্বার,

প্রতিটি বিষয় থেকে ২০টি করে মোট ৮০টি নৈর্ব্যত্তিক প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের মান ১। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

ইংরেজি-২০ টি প্রশ্ন থাকবে: এখানে ইংরেজি সাহিত্য থেকে খুব বেশি প্রশ্ন আসেনা। মূলত্ব প্রশ্ন আসে গ্রামার থেকে। এর জন্য গ্রামার এর বিষয় গুলো পড়তে পারেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীিক্ষ সিলেবাস ও সাজেশন -২০২২ PDF ফাইল

প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চুড়ান্ত প্রস্তুতি সাজেশন ১৬ পৃষ্ঠার Primary Final Suggestion - EduBDInfo24 | The Largest Educational Website In Bangla

 

প্রাথমিকের ৩২,৫৭৭ পদের সহকারী শিক্ষকের নিয়োগ

গত বছরের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে। আবেদনপ্রক্রিয়া শেষ হয় গত বছরের ২৪ নভেম্বর রাতে। এর পরের ৭২ ঘণ্টা সময় ছিল পেমেন্ট করার জন্য। পেমেন্ট শেষে ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী ৩২ হাজার ৫৭৭ পদের জন্য আবেদন করেছেন। এর মধ্যে প্রাক প্রাথমিকে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

২০২০ সালের সকল সহকারী শিক্ষক পদে ৩০ বছর পূর্ণ হওয়া প্রার্থীরাও আবেদনের সুযোগ পেয়েছেন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ওই প্রজ্ঞাপনের আলোকে  গত বছরের ২০ অক্টোবরে বয়স সর্বনিম্ন ২১ বছর এবং ২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চে ৩২ বছর ছিল।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার মডেল টেস্ট ২০২২

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার মডেল টেস্ট ১-৯০ প্রথম আলো PDF

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রফেসরস সহায়িকা বই PDF

প্রসেসর প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ Model Test & Suggestion গণিত পার্ট

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার মডেল টেস্ট 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ও বিসিএস স্পেশাল

প্রাইমারি নিয়োগ  টাইমলাইন
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০আবেদন শুরুর তারিখ : ২৫ অক্টোবর ২০২০ (সকাল ১০:৩০ হতে)

আবেদনের শেষ তারিখ : ২৪ নভেম্বর ২০২০ (রাত ১১:৫৯)

পরিক্ষা পদ্ধতি : লিখিত (এমসিকিউ)

আবেদন ফি : সার্ভিস চার্জসহ ১১০ টাকা

আবেদন লিংক : dpe.teletalk.com.bd

প্রাথমিকের ৩২,৫৭৭ পদের সহকারী শিক্ষকের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২