Login. Registration. Verify Ticket. Bangladesh Railway E-Ticketing Service

যারা অগ্রিম টিকেট কাটতে চায়। অনলাইনে থেকে আপনি সহজে এই টিকেট কাটতে পারেন।  নিচে দেওয়া লিংকে ক্লিক করুন আপনি সহজে টিকেট বুকিং করে আপনার টিকেট কাটতে পারবেন।

Bangladesh Railway E-Ticketing Service

Home ·  প্রথমে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে (www.eticket.railway.gov.bd) প্রবেশ করতে হবে।

প্রবেশের পর ওয়েবসাইটের উপরের দিকে আপনি ই-টিকেট এর সেবা সমূহ পাবেন তার জন্য উপরে দেওয়া  ট্যাব ক্লিক করতে হবে। এতে নতুন একটি পেজ আসবে।  এ পেজে সংশ্লিষ্ট  তথ্যাদি ঘরগুলো পূরণ করতে হবে। মোবাইল নম্বরে একটি ওটিপি (OTP) চলে আসবে। সেটি সঠিকভাবে পূরণ করে ভেরিফাই (Verify) বাটনে ক্লিক করতে হবে।

ই-টিকেটিং সিস্টেম থেকে তাৎক্ষনিকভাবে আপনার প্রদত্ত মোবাইল নাম্বার ও পাস ওয়াড দিয়ে  আপনি  Bangladesh Railway এর eTicket Service এ লগ ইন করে আপনার টিকেট কেটে নিতে পারবেন।

Bangladesh Railway Login·

নিরাপদ.     আরামদায়ক.       সাশ্রয়ী

ক্রয় প্রক্রিয়াঃ

“Log in” এর প্যানেল ই-মেইল ঠিকানা, পাসওয়ার্ড এবং সিকিউরিটি কোড পূরণ করতঃ “Log in” বাটনে ক্লিক করতে হবে প্রথমে www.eticket.railway.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। “Log in” এর প্যানেল  মোবাইল নাম্বার, পাসওয়ার্ড এবং সিকিউরিটি কোড পূরণ করতঃ “Log in” বাটনে ক্লিক করতে হবে।

এরপর যে Pageটি আসবে তাতে “Purchase ticket” বাটনে ক্লিক করতে হবে। নিচের দেওয়া লিংকে ক্লিক করে কেটে নিন আপনার টিকেট।

Bangladesh Railway eTicket  Register

আপনি যদি এখনো রেজিস্টেশন না করে থাকেন তাহলে আপনি একটি নির্দিষ্ট ইমেইল এড্রেস দিয়ে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করুন মনে রাখবেন আপনি একবারে রেজিস্ট্রেশন করতে পারবেন তাই ইমেইল এড্রেস মোবাইল নাম্বার আরো যাবতীয় তথ্য যেমন নাম-ঠিকানা আপনি খুব ভালোভাবে ঠান্ডা মাথায় খুন এবং যদি কোন সাহায্যের প্রয়োজন হয় আমাদেরকে কমেন্ট করে জানান।

Registration জন্য নিচের দেওয়া লিংকে ক্লিক করুণ
  Already Registered?

Bangladesh Railway eTicket Verify Ticket ·

আপনার টিকেটটি সম্পন্ন হয়েছে কিনা তা ভেরিফাই করে নেওয়ার জন্য e-ticket সার্ভিসে ভেরিফাই টিকেট অপশন এ ক্লিক করে আপনি আপনার মোবাইল নাম্বার এবং টিকেট এর নাম্বার দিয়ে সহজে ভেরিফাই করে নিতে পারেন অবশ্যই আপনাকে আপনার গন্তব্য যাওয়ার পূর্বে আপনাকে টিকেট ভেরিফাই করে বাসা থেকে বের হওয়া উচিত কোন ধরনের যান্ত্রিক জটিলতার কারণে বা টিকেট পরিবর্তন, সময়সূচি পরিবর্তন হলে তাও আপনি এখানে জানতে পারবেন আসুন দেখে নেই আপনি কিভাবে ভেরিফাই করবেন তা দেখতে নিচের দেওয়া লিংকে ক্লিক করুন

Verify Ticket

Please enter your PNR/Ticket Number and the mobile number you used during ticket purchase.

Bangladesh Railway eTicket Contact Us ·

আপনার টিকেট কাটার পরে কোন ধরনের জটিলতা হলে বা আপনি যদি টিকেট বাতিল করতে চান তাহলে আপনাকে অবশ্যই কিছু নিয়ম মেনে চলতে হবে- যেমন আপনি যদি টিকিট বাতিল করতে চান তাহলে আপনার নিকটস্থ টিকেট রেল স্টেশনে গিয়ে টিকিট বাতিল করতে হবে

এবং আপনার যদি প্রেমেন্ট জটিলতা হয় তাহলে, বিকাশ এর জন্য একটা হেল্প নাম্বার দেওয়া হয়েছে ওখানে। এছাড়াও অনলাইন পেমেন্ট গেটওয় এর জন্য ভিসা মাস্টার কার্ড এখনো অ্যাক্টিভ হয় নাই.

যদি কোন ধরনের অভিযোগ বা পরামর্শ থাকে তাহলে আপনি নিচের দেওয়া মেইল এড্রেসে ইমেইল করে আপনার সেবা পেতে পারেন আসুন দেখে নেই কিভাবে আপনি এই সেবা পাবেন।

For refund of unsuccessful purchases and card charging issues

VISA/MASTER Cards N/A
bKash:  16247

Refund and Cancellation: Visit your originating station (departure station) and contact refund counter

For Technical Support:  [email protected]