গুচ্ছ GST ভর্তি পরীক্ষা ২০২২ [A ইউনিট সিট প্ল্যান] বিজ্ঞান শাখা | সকল কেন্দ্র তালিকা PDF ডাউনলোড করুন

পরীক্ষার কেন্দ্র (কক্ষ নং, ভবন ও সেন্টারের নাম) পরবর্তীতে SMS-এর মাধ্যমে জানানো হবে এবং ওয়েবসাইটে প্রকাশ করা হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও কেন্দ্র তালিকা ২০২২ gstadmission.ac.bd এ প্রকাশিত হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও কেন্দ্র তালিকা জন্য অপেক্ষা করা সমস্ত শিক্ষার্থীরা এসএমএস পাবেন এছাডা ও জিএসিটি ওয়েবসাইট এ আপনি ভর্তির পরীক্ষার জন্য সিট প্লান ও কেন্দ্র তালিকা ডাউনলোড করতে পারে।

এই বছর ২২টি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। সম্প্রতি গুচ্ছ কর্তৃপক্ষ আবেদন শুরুর তারিখ, GST আসন পরিকল্পনা এবং পরীক্ষার প্রকাশের তারিখ ইত্যাদি ঘোষণা করেছে। আমরা এই পোস্টে এটি সম্পর্কে আলোচনা করব। গুচ্ছ ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা 2022 প্রকাশিত হয়েছে । গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামী ৩০ জুলাই ২০২২ তারিখে এ ইউনিট বিজ্ঞান শাখার পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষার আসন বিন্যাস দেখে নিন।

গুচ্ছ GST (এ ইউনিট) বিজ্ঞান শাখার ভর্তি আসন বিন্যাস ও কেন্দ্র তালিকা দেখুন

GST আসন পরিকল্পনা 2022

আবেদনকারীদের এ বছর নির্ধারিত ১৯টি বিশ্ববিদ্যালয় এর কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থী কর্তৃক নির্বাচিত কেন্দ্রকে ওই কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তবে প্রতিটি কেন্দ্রের অধীনে একাধিক উপকেন্দ্র ও ভেন্যু থাকবে। GST ভর্তি আসন পরিকল্পনা 2022 বিস্তারিতভাবে GST ভর্তির ওয়েবসাইট gstadmission ac bd-এ প্রকাশিত হয়েছে। আবেদনকারীরা লগ ইন করে বিস্তারিত আসন বিন্যাস জানতে পারবেন।

GST আসন পরিকল্পনা 2022 ডাউনলোড

ইউনিভার্সিটি ইন্টিগ্রেটেড অ্যাডমিশন সিট প্ল্যান 2022-এ পরীক্ষার কেন্দ্র, কক্ষ নম্বর, ভবন এবং কেন্দ্রের নাম সহ বিস্তারিত তথ্য রয়েছে। 22 বিশ্ববিদ্যালয়ের সিট প্ল্যান 2022 শিক্ষার্থীকে এসএমএসের মাধ্যমেও জানানো হবে এবং ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

GST ভর্তি ২০২২ A ইউনিট [কেন্দ্রের তালিকা]

আপনি GST ভর্তি কেন্দ্র তালিকা খুঁজছেন. আপনাদের সুবিধার্থে আমরা আজ এই পোস্ট করেছি। যাতে আপনি এখান থেকে আপনার পরীক্ষার কেন্দ্র দেখতে পারেন। GST পরীক্ষার কেন্দ্রের সিট প্ল্যান অনুযায়ী A ইউনিট (বিজ্ঞান) তাদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া হয়েছে তাই শিক্ষার্থীরা গুচ্চো GSTADMISSION.AC.BD ভিজিট করুন

গুচ্ছ GST ভর্তি একটি ইউনিট (বিজ্ঞান) কেন্দ্র তালিকা

GST ক্লাস্টার সিস্টেমে মোট 22 টি বিশ্ববিদ্যালয় রয়েছে। তবে ১৯টি পরীক্ষা কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা তাদের আবেদনের সময় তাদের পরীক্ষার কেন্দ্র বেছে নিয়েছে। তবে তাদের পরীক্ষার ভবনের নাম এবং কক্ষ নম্বরও জানতে হবে। জিএসটি আসন পরিকল্পনায় এই তথ্য দেওয়া হয়েছে।

কিভাবে গুচ্ছ GST সিট প্ল্যান ও কেন্দ্র তালিকা চেক করবেন?

GST ভর্তি আসন বিন্যাস ও কেন্দ্র তালিকা 2022 gstadmission ac bd ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। সর্বশেষ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আসন সংক্রান্ত তথ্যও এসএমএসের মাধ্যমে আবেদনকারীকে পাঠানো হবে এবং ওয়েবসাইট এ প্রকাশিত হবে কেন্দ্র তালিকা ও আসন বিন্যাস। GST ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা 2022 বিজ্ঞান, মানবিক এবং বাণিজ্য জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট gstadmission.ac.bd দেখুন।
  • স্টুডেন্ট লগইন অপশনে প্রবেশ করুন
  • অ্যাপ্লিকেশন আইডি এবং পাসওয়ার্ড প্রদান করুন।
  • লগইন বোতামে ক্লিক করুন।
  • পরীক্ষা কেন্দ্র বিকল্প থেকে বিস্তারিত আসন পরিকল্পনা চেক করুন.

GST পরীক্ষার তারিখ 2021-22

আপনার সুবিধার জন্য, নিচে আমরা GST ভর্তি A, B, C ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করেছি। তাই আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে আপনার ভর্তি পরীক্ষার তারিখ দেখতে পারেন।

GST গুচ্ছ পরীক্ষার আসন বিন্যাস PDF ডাউনলোড করুন

2021-2020 শিক্ষাবর্ষের জন্য GST (সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি) ক্লাস্টারের অধীনে 22টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা। প্রায় 22টি পাবলিক বিশ্ববিদ্যালয় 2021-2022 শিক্ষাবর্ষের জন্য GST ভর্তি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে।

GST গুচ্ছ নামA Unit (বিজ্ঞান)B Unit (মানবিক)C Unit (বাণিজ্য)
পরীক্ষা তারিখ৩০ জুলাই ২০২২১৩ আগস্ট ২০২২২০ আগস্ট ২০২২
পরীক্ষা সময় দুপুর ১২ঃ০০টা-১ঃ০০টাদুপুর ১২ঃ০০টা-১ঃ০০টাদুপুর ১২ঃ০০টা-১ঃ০০টা

GST পরীক্ষার কেন্দ্র বিশ্ববিদ্যালয়ের তালিকা

সকলেই সম্মিলিত বিশ্ববিদ্যালয়ের প্রয়োগকৃত ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার ছাত্র তাই উপস্থিতির জন্য আসন পরিকল্পনা প্রয়োজন। তাই A, B C ইউনিটের শিক্ষার্থীরা তার পরীক্ষার স্থান অনুসারে আসন পরিকল্পনা চেক করে। পাবলিক ইউনিভার্সিটি ভর্তি পরীক্ষার সার্কুলার 2021-22 জিএসটি সার্কুলার জিএসটি বিশ্ববিদ্যালয়ের তালিকার অধীনে মোট জনপ্রিয় 22টি বিশ্ববিদ্যালয় প্রকাশিত হয়েছে-

  1. জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  2. ইসলামী বিশ্ববিদ্যালয়
  3. খুলনা বিশ্ববিদ্যালয়
  4. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  5. বরিশাল বিশ্ববিদ্যালয়
  6. কাজী নজরুল বিশ্ববিদ্যালয়
  7. বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
  8. শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়
  9. শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  10. হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  11. মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  12. নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  13. যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  14. পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  15. রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
  16. বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়
  17. বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  18. রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  19. ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  20. পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  21. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়
  22. চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়