ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ একাদশ শ্রেণিতে ভর্তি Online আবেদন-২০২৩ ও মেধা তালিকা।

ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ এর কার্যক্রম মূলত এর প্রধান শাখা বেইলি রোডকে কেন্দ্র করে ঘটে থাকে। তবে একই প্রশাসনের অধীনে স্বতন্ত্র আরও তিনটি শাখা গড়ে তোলা হয়েছে যেগুলো রাজধানীর ধানমন্ডি, আজিমপুর ও বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত। সর্বমোট চারটি শাখা মিলিয়ে প্রায় ২৪০০০ এর অধিক ছাত্রী ভিকারুননিসা নূন স্কুলে নিয়মিতভাবে শিক্ষালাভ করে থাকে।

ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ একাদশ শ্রেণীতে ভর্তি ২০২২ সার্কুলার, আবেদন, এবং ফলাফল। ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ এইচএসসি একাদশ শ্রেনীতে ভর্তি ফলাফল এবং অন্যান্য তথ্য নিবন্ধে স্বাগতম। এই কলেজ একাদশ শ্রেনীতে ভর্তির সমস্ত মেধা তালিকার ফলাফল ২৯শে জানুয়ারী ২০২২-এ প্রকাশিত হবে। এই কলেজের শিক্ষাবর্ষের ২০২১-২০২২ সনে ভর্তি আবেদন শুরু হবে ৮ই জানুয়ারি থেকে শেষ হবে ১৭ই জানুয়ারি ২০২২।

একাদশ/সমমান শ্রেণিতে ভর্তির আবেদন আগামী ১৭/০১/২০২২ রাত ১১:৫৯ ঘটিকা পর্যন্ত বর্ধিত করা হয়েছে”

ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ একাদশ শ্রেনীতে ভর্তি ২০২২ এর একটি পৃথক সার্কুলার প্রকাশ করবে। ইন্টারমিডিয়েট স্তরের এইচএসসি ১ম বর্ষের ভর্তি ৮ই জানুয়ারী ২০২২ থেকে শুরু হবে। তাই যারা এই কলেজে ভর্তি হতে আগ্রহী এবং ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন আমি তাদের বলব যে আপনি সঠিক পথে আছেন। এই পোস্টের মাধ্যমে, আপনি শিক্ষার প্রয়োজনীয়তা, পয়েন্ট , আবেদন প্রক্রিয়া এবং ফলাফল সম্পর্কে একটি ধারণা পাবেন। সুতরাং, আমাদের সাথে থাকুন এবং নিবন্ধটি সম্পুন্ন ভাবে পডুন। ২০২১ সালের এসএসসি ফলাফল ঘোষণার পর একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হবে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ভর্তি ২০২১-২২

আপনি যদি ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি খোঁজ করে থাকেন, তবে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। দুটি ফরমেটে আমাদের এখানে এই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ৮ই জানুয়ারি ২০২২ সাল থেকে অনলাইনে মাধ্যমে ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ ভর্তির জন্য আবেদন করা যাবে। তাই আপনি যদি এই স্কুলে ভর্তির জন্য আগ্রহী হয়ে থাকেন তবে এখনই আবেদন করে ফেলুন।

এছাড়া আপনাদের উদ্দেশ্যে বলে রেখেছে আর  আগামী ১৫ জানুয়ারি ২০২২ সালের মধ্যে আপনাকে অবশ্যই এই স্কুলে ভর্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর পরবর্তীতে আপনি এই স্কুলে ভর্তির জন্য আবেদন করতে পারবেন না।

ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে

গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • কলেজ EIIN: 108357
  • অনলাইনে ভর্তি আবেদনের ওয়েবসাইটের ঠিকানা: xiclassadmission.gov.bd
  • অনলাইনে ভর্তি আবেদন শুরু হবে ৮ জানুয়ারী ২০২২ খ্রি. তারিখ থেকে।
  • ভর্তি আবেদন করা যাবে ১৫ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত।
  • আবেদন যাচাই-বাছাই ও আপত্তি নিষ্পত্তি করা হবে ১৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত।
  • শুধুমাত্র পুনঃনিরীক্ষণ ফল পরিবর্তিতদের ভর্তি আবেদন গ্রহণ করা হবে ২২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত।
  • পছন্দক্রম পরিবর্তন করা যাবে ২৪ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত।
  • ২৪ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখের মধ্যে, একাদশের ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালায় উল্লেখ করা হয়েছে।
  • ভর্তি প্রক্রিয়া শেষে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে ২ মার্চ ২০২২ খ্রি. তারিখ থেকে।
  • কলেজের ওয়েবসাইট : www.vnsc.edu.bd

(বিস্তারিত জানুন নিচের অনুচ্ছেদে যুক্ত ভর্তি নীতিমাল থেকে)

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইনে আবেদন ২০২২

একাদশ শ্রেণিতে ভর্তির শিক্ষাবর্ষ ২০২১-২২ সালের জন্য অনলাইনে আবেদন সম্পর্কিত একটি নোটিশ বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে প্রকাশ করা হয়েছে সেখানে প্রবেশ করে আপনি একাদশ শ্রেণির জন্য ভর্তি অনলাইন পেমেন্ট এবং আবেদন করার নিয়ম কি ভালোভাবে দেওয়া আছে নিচের অংশে সেই নোটিশটি আমরা দিয়েছি আপনি ইচ্ছা করলে সেটি ডাউনলোড করতে পারেন অথবা নিচে দেওয়া নোটিশটি ভালোভাবে পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে একাদশ শ্রেণিতে অনলাইনে আবেদন করতে হবে এবং আপনি কিভাবে পেমেন্ট সম্পন্ন করবেন অনলাইনের মাধ্যমে।

আবেদনের যোগ্যতা

যেহেতু এই প্রতিষ্ঠান টি একটি কমিটি দারা পরিচালিত হয় তাই অন্য কলেজ থেকে এই কলেজে ভর্তি কিছু নিয়ম আলাদা যা আমরা এখানে আলোচনা করে দিছি । অনলাইনের (Online) মাধ্যমে আবেদন:  আবেদনকারীকে ঢাকা শিক্ষা বাের্ডের admission website (www.xiclassadmission.gov.bd)-তে গিয়ে Apply Online এ Click করে প্রয়ােজনীয় তথ্য পূরণ করে কমপক্ষে ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজে পছন্দক্রম উল্লেখপূর্বক আবেদন করতে হবে। তবে ভিকারুনিসা কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে পছন্দক্রমের তালিকায় অবশ্যই এ কলেজকে ০১ নম্বরে রাখতে হবে। এই ভর্তি অনলানে আবেদনের কাজক্রম চলবে আগামী ৮ই জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত।

আবেদনের জন্য নূন্যতম যােগ্যতা

বিভাগনূন্যতম জিপিএ
বিজ্ঞান (বাংলা মাধ্যম)জিপিএ ৫.০০ সকল বিষয়ে A+
বিজ্ঞান (ইংরেজি মাধ্যম)জিপিএ ৫.০০ সকল বিষয়ে A+ (শুধুমাত্র ইংরেজি মাধ্যম বিজ্ঞান শাখা থেকে পাশকৃত ছাত্রীরা)
ব্যবসায় শিক্ষাজিপিএ ৪.৫০
মানবিকজিপিএ ৩.০০
বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে
বিজ্ঞান থেকে ব্যবসায় শিক্ষাজিপিএ ৪.৫০
বিজ্ঞান থেকে মানবিকজিপিএ ৩.৫০
ব্যবসায় শিক্ষা থেকে মানবিকজিপিএ ৩.৫০

১। ঢাকা শিক্ষা বোর্ডের ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে ।

একাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া ২০২১-২০২২ SMS এর মাধ্যমে

SMS এর মাধ্যমে আবেদন করতে হলে শুধু টেলিটক প্রি-পেইড মােবাইল থেকে আবেদন করা যাবে।
মােবাইল Message অপশনে গিয়ে CAD <Space> কলেজের EIIN <Space> প্রকাশিত গ্রুপের নামের প্রথম অক্ষর <Space> বাের্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রােল নম্বর <Space> 2020 এস,এস,সি/সমমান পরীক্ষার পাসের সন <Space> রেজিষ্ট্রেশন নম্বর <Space> শিফটের নাম কোটার নাম লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে।
উদাহরনঃ CAD 108357 SC/HU/BS DHA 123456 2020 1523678902 M BE Fa/SQ
(এখানে 108357-VIQARUNNISA NOON কলেজের EIIN, SC-কাঙ্খিত গ্রুপের প্রথম দুই অক্ষর, DHA এস,এস,সি সমমান পাসের বাের্ডের নামের প্রথম তিন অক্ষর, 123456, আবেদনকারীর এস.এস.সি/ সমমান পরীক্ষার রােল নম্বর, 2020- এস,এস,সি সমমান পরীক্ষার পাসের সন M- শিফটের নামের প্রথম অক্ষর, FQমুক্তিযােদ্ধা কোটা)।
 ভর্তিচ্ছু গ্রুপের ক্ষেত্রেঃ Science এর জন্য SC, Humanities এর জন্য HU, Business Studies এর জন্য BS, লিখতে হবে।
শিফটের ক্ষেত্রেঃ ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে শুধু Morning শিফক্ট থাকায় M লিখতে হবে। English Version এর জন্য E এবং বাংলা ভার্সন এর ক্ষেত্রে B লিখতে হবে। (English Version শুধু বিজ্ঞান বিভাগ আছে। মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় English Version নেই।)
কোটার ক্ষেত্রেঃ মুক্তিযােদ্ধা কোটার জন্য FQ এবং শিক্ষা মন্ত্রণালয় এর অধস্তন দপ্তরসমূহ ও স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের সন্তানদের কোটার জন্য EQ এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক ঘােষিত বিশেষ কোটার জন্য SQ লিখতে হবে, কোন শিক্ষার্থীর মুক্তিযােদ্ধা এবং বিশেষ কোটায় আবেদনের যােগ্যতা থাকলে তাকে কোটার জন্য FQ, SQ লিখতে হবে। উল্লেখিত কোটার আওতাধীন না হলে কোটার অপশনে কিছু লেখার প্রয়ােজন নেই।
ফিরতি এসএমএস এ আবেদনকারীর নাম, কলেজের নাম, গ্রুপের নাম এবং শিফটসহ ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN প্রদান করা হবে।
আবেদনে সম্মত থাকলে Message অপশনে গিয়ে CAD <Space>Yes<Space>PIN<Space> Contact Number (নিজের ব্যবহৃত যে কোন মােবাইল নম্বর) লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে।
  • একজন আবেদনকারী একাধিক কলেজে/একই কলেজে একাধিক গ্রুপে আলাদা আবেদন করতে পারবে, তবে প্রতিক্ষেত্রেই ফি বাবদ ১২০/-(একশত বিশ) টাকা কেটে নেওয়া হবে।

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন অনলাইনে

কলেজ ভর্তির সকল তথ্য www.xiclassadmission.gov.bd, www.dhakaeducationboard.gov.bd এর মাধ্যমে জানানাে হবে। ভর্তি সংক্রান্ত সকল কার্যক্রম মন্ত্রণালয় ও বাের্ড প্রদত্ত নীতিমালা অনুসরণ করা হবে।

৩। আবেদন প্রক্রিয়া: (ক) অনলাইনের মাধ্যমে আবেদন: আবেদনকারীকে website (www.xiclassadmission.gov.bd)-এ গিয়ে Apply Online এ Click করে প্রয়োজনীয় তথ্য লিখে সর্বনিম্ন ০৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজের জন্য (পছন্দক্রম উল্লেখপূর্বক) আবেদন করা যাবে। ভিকারুনিসা কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে পছন্দক্রমের তালিকায় অত্র কলেজকে অবশ্যই ০১ নম্বরে রাখতে হবে।

(খ) SMS এর মাধ্যমে আবেদন: টেলিটক মোবাইল ব্যবহার করে সর্বোচ্চ ১০টি কলেজের জন্য আলাদাভাবে আবেদন করতে হবে। আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে মোবাইলের মাধ্যমে আবেদনের ক্ষেত্রে ১ম আবেদনটি অত্র কলেজের জন্য করতে হবে।

৫। বোর্ড কর্তৃক আবেদন গ্রহণের সময়:৮ই জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত।

৬। প্রাথমিক পর্যায়ে নিশ্চায়ন: ১ম পর্যায়ের ফলাফল প্রকাশের পর ২৯ই জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে শিক্ষার্থীকে 195/- টাকা ফি দিয়ে প্রাথমিক Selection নিশ্চায়ন করতে হবে।

অনলাইনে আবেদনের  বিজ্ঞপ্তি

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ এর ২০২০-২০২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি – বিজ্ঞানবিডি - Bigganbd.com | Magazine | Daily Science | বিজ্ঞানের ...

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ভর্তি ফলাফল,মেধা তালিকা , মাইগ্রেশন

প্রথম পর্যায়ে নিশ্চায়ন: প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল প্রকাশের পর ৩০ জানুয়ারি  থেকে ০৬ই ফেব্রুয়ারি (রবিবার রাত ৮.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে শিক্ষার্থীকে ২০০/- টাকা ফি দিয়ে প্রাথমিক Selection নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন না করলে Selection ও আবেদন বাতিল হয়ে যাবে।

দ্বিতীয় পর্যায়ে আবেদন: প্রথম পর্যায়ের ফলাফল প্রকাশের পর ০৭ই ফেব্রুয়ারি থেকে ৮ই ফেব্রুয়ারি (মঙ্গলবার রাত ৮.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে শিক্ষার্থীরা বাের্ডের নিয়মানুসারে আবেদন করতে পারবে।

 দ্বিতীয় পর্যায়ের নিশ্চায়ন: দ্বিতীয় পর্যায়ের ফলাফল প্রকাশের পর ১১ই ফেব্রুয়ারি থেকে ১২ই ফেব্রুয়ারি (শনিনার রাত ৮.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন না করলে Selection ও আবেদন বাতিল হয়ে যাবে।

তৃতীয় পর্যায়ে আবেদন: দ্বিতীয় পর্যায়ের ফলাফল প্রকাশের পর ১৩ই ফেব্রুয়ারি  শিক্ষার্থীরা বাের্ডের নিয়মানুসারে আবেদন করতে পারবে।

তৃতীয় পর্যায়ের নিশ্চায়ন: তৃতীয় পর্যায়ের ফলাফল প্রকাশের পর ১৬ই ফেব্রুয়ারি থেকে ১৭ই ফেব্রুয়ারি (ব্রিহস্পতিবার রাত ৮.০০টা পর্যন্ত) তারিখের মধ্যে তৃতীয় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন না করলেSelection ও আবেদন বাতিল হয়ে যাবে।

ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022

যেহেতু আপনারা ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ ভর্তি রেজাল্ট খোঁজ করছেন। আমরা আপনাদের জন্য এই পোষ্ট তৈরি করছি। যাতে করে আমাদের এখান থেকে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করতে পারেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ভর্তি রেজাল্ট ২০২২

এই বছর করোনাভাইরাস এ কারণে লটারি মাধ্যমে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। সুতরাং ২৯ জানুয়ারি ২০২১ সালে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট এর ১ম মেধা তালিকা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করার লিংক আমরা প্রকাশ করেছি। সুতরাং সেই লিঙ্কে ক্লিক করে আপনি পিডিএফ ফাইল আকারে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন। তাই নিচে থেকে এখনই আপনাদের রেজাল্ট সংগ্রহ করে নিন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ গত ৫ বছরের HSC রেজাল্ট 

 অনলাইনে ভর্তি কার্যক্রম

শিক্ষা বাের্ড কর্তৃক মনােনীত শিক্ষার্থীদের বাের্ড নির্ধারিত (১৯ই ফেব্রুয়ারি থেকে ২৪ই ফেব্রুয়ারি পর্যন্ত) সময়ের মধ্যে ভর্তি হতে হবে এবং ভর্তির যাবতীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন করা যাবে। অনলাইনে ভর্তির ক্ষেত্রে accxivortibd.com লিংকে অথবা কলেজের ওয়েবসাইট www.acc.edu.bd-এ প্রবেশ করে Online Admission এর নির্ধারিত বাটনে ক্লিক করে Admission Form পূরণ করে ভর্তি সম্পন্ন করা যাবে। এক্ষেত্রে প্রয়ােজনীয় কাগজপত্র স্ক্যান করে আপলােড করতে হবে।