কুরুলুস ওসমান এর সিজন ৪ অতিশিগ্রই শুরু হচ্ছে। সিজন থ্রী গত ১৫ জুন ২০২২ তারিখে শেষ হয়েছে। এখন সিজন ৪ শুরু হবে , আশা করা যায় আগামী অক্টোবার ২০২২ তারিখে শুরু হবে নতুন পর্ব। তবে সিজন ৩ তে আমরা বিভিন্ন চরিত্রে অনেককেই দেখছি যা আমরা কুরলুস ওসমান এর চতুর্থ পর্বে দেখব না ।

 Kurulus Osman 4 Trailer Watching  Now

শনিবার কুরুলুস ওসমানের সিজন 4 এর ট্রেলার মুক্তি পাওয়ার কথা থাকলেও কিছু দৃশ্যের শুটিং বিলম্বিত হওয়ায় ট্রেলারটি মুক্তি পায়নি! কোন আপডেট থাকলে জানানো হবে। ছবি- সিজন ৪-এর শুটিং স্পট থেকে

অনেক নতুন মুখ আমরা দেখব, পুরাতন এর মধ্যে প্রধান চরিত্রে অভিনয় করছেন তাদের মধ্যেই সবাইকে দেখা যাবে । আজকে কুরুলুস ওসমান এর প্ল্যাটফর্মে মালয়েশিয়ার রানী আজিজাহ আমিনাহ এবং রাজকুমারী আফজান আমিনাহ এবং জিহান আজিজাহকে হোস্ট করার সম্মান পেয়েছি, যারা আমাদের সিরিজকে এত ভালবাসে এবং অনুসরণ করে। শুটিং শুরু হয়েছে আগামী অক্টবোর ০৫ তারিখ ৯৯তম নতুন ইপিসোড কুরুলস ওসমান ০৪ শুরু হচ্ছে।

 Kurulus Osman 4 Trailer Watching Video Now

কুরুলুস ওসমান তুরস্কের একটি জনপ্রিয় টিভি সিরিজ। শুধু তুরস্কে নয়, ভারত-পাকিস্তান-বাংলাদেশসহ আরব বিশ্বেও এই সিরিজটি বেশ জনপ্রিয়। কুরুলুস ওসমানের ৩য় সিরিজ শেষ হয়েছে ১৫ জুন, ৪র্থ সিরিজ খুব শীঘ্রই শুরু হতে চলেছে সম্ভাব্ব তারিখ ৫ই অক্টোবর 2022 এর ট্রেলার রিলিজ প্রকাশিত হবে।

Kuruluş Osman সিজন ৪ প্রকাশের তারিখ সময়সূচী

আগামী অক্টোবর ২০২২ থেকে শুরু হতে যাওয়া কুরুলুস ওসমান সিজন ৪ জন্য পরবর্তী পর্বগুলোতে কি হতে পারে তার একটি মৌলিক ধারণা আমরা ইতিমধ্যেই পেয়ে গেছি । আসুন জেনে নেই ইতিহাস সামনে কি হতে যাচ্ছে তার সম্মুক ধারনা।

Kurulus All Episode Download 

মালহুন হাতুন বালা হাতুনের গর্ভাবস্থার কথা জানতে পারে এবং তাই তাকে ঈর্ষান্বিত করে। ওসমান বে হরমানকায়া টেকফুর মিখাইল কোসেস (কোসে মিহাল) এবং বিলেসিক টেকফুর রোগাটাস লস্কারিসের মুখোমুখি হন পাপাজ গ্রেগরের জন্য, একজন যাজককে বাইজেন্টাইন সম্রাট বন্দী করেছিলেন এবং তিনি পরে টেকফুর রোগাটাসের সাহায্যে পালিয়ে যান। তুরগুত বে একজন সাহসী আলপ এবং তুর্ক বে যিনি বাইজেন্টাইনদের বিরোধিতা করেন এবং পরে ওসমান বেয়ের সাথে শক্তিশালী জোট গঠন করেন।

Kuruluş Osman সিজন ৪

ওসমান বে আবার তার পুরানো শত্রু টেকফুর আয়া নিকোলার সাথে বিরোধে জড়িয়ে পড়েছেন যাকে কাতালান কোম্পানি সাহায্য করে যার মধ্যে দিয়েগো এবং নেতা আনসেলমো রয়েছে। ওসমান বে শেষ পর্যন্ত কাতালানদের পরাজিত করতে সক্ষম হন। টেকফুর আয়া নিকোলা মারিকে বিয়ে করতে চায় [মিখাইল কোসেসের বোন] যে তার বদলে তুরগুত বেয়ের প্রেমে পড়েছে।

তিনি জোরপূর্বক জোট থেকে পালিয়ে যান এবং শীঘ্রই তার ভাইয়ের আশীর্বাদে তুরগুত বেকে বিয়ে করেন। পরবর্তীতে ওসমান বে এবং বালা হাতুন একটি বাচ্চা ছেলেকে আশীর্বাদ করেন যার নাম আলাউদ্দিন আলী। এই আনন্দের উপলক্ষ উদযাপনের জন্য একটি বিশাল ভোজ অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে ওসমান এবং তার আল্পস আলেমশাহ এবং গেহাতু উভয়কেই তাদের কৃতকর্মের জন্য দায়বদ্ধ রাখার জন্য তাদের গোত্রের কাছে নিয়ে আসে এবং সুলতান মেসুদের অসম্মতি সত্ত্বেও ওসমান কর্তৃক আলেমশাহকে মৃত্যুদন্ড কার্যকর করা হয়।

New  Episode 99 atv Watching Live

পরে, তুরগুত বে-এর গর্ভবতী স্ত্রী মরিয়ম হাতুন (মারি) বিষক্রিয়ার কারণে মারা যায় এবং গুন্দুজ বে এর জন্য সন্দেহের মধ্যে আসে। ওসমান তার ভাইয়ের নির্দোষতা প্রমাণ করার জন্য তার জনগণের ক্ষতি করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ একটি নতুন শত্রুর মুখোমুখি হওয়ার সাথে এবং ভবিষ্যত রাষ্ট্র গঠনে তার পরিকল্পনার জন্য অনেক বাধার সম্মুখীন হন। তিনি সফলভাবে ইনেগোল এবং ইয়েনিসেহিরকে জয় করেন কিন্তু তার বড় ভাই গুন্দুজ, তার দত্তক মা সেলকান এবং তার চাচাতো ভাই আইগুল সহ তার ঘনিষ্ঠদের মধ্যে শহীদ হন।

Kuruluş Osman সিজন ৪ বুরসা বিজয়

বুরসা (গ্রীক “প্রুসা” থেকে) 1326 সালে বাইজেন্টাইনদের কাছ থেকে দখলের পর প্রথমদিকে অটোমান সাম্রাজ্যের প্রথম প্রধান রাজধানী শহর হয়ে ওঠে। ফলস্বরূপ, শহরটি 14 শতক জুড়ে যথেষ্ট পরিমাণে শহুরে বৃদ্ধির সাক্ষী ছিল। পূর্ব থ্রেসের এডিরনে (অ্যাড্রিয়ানোপল) জয় করার পর, অটোমানরা 1363 সালে এটিকে নতুন রাজধানীতে পরিণত করে, কিন্তু বুর্সা অটোমান সাম্রাজ্যে তার আধ্যাত্মিক এবং বাণিজ্যিক গুরুত্ব বজায় রাখে।

অটোমান সুলতান বায়েজিদ প্রথম 1390 এবং 1395 এর মধ্যে বুরসাতে বায়েজিদ কুল্লিয়েসি (বায়েজিদ প্রথম ধর্মতাত্ত্বিক কমপ্লেক্স) এবং 1396 এবং 1400 সালের মধ্যে উলু কামি (গ্র্যান্ড মসজিদ) নির্মাণ করেছিলেন। 1402 সালে তৈমুর বাহিনীর কাছে আঙ্কারার যুদ্ধে বায়েজিদ পরাজিত হওয়ার পর, তার নাতি মুহাম্মদ সুলতান মির্জা শহরটি লুটপাট ও পুড়িয়ে দেন। তা সত্ত্বেও, 1453 সালে মেহমেদ দ্বিতীয় কনস্টান্টিনোপল জয় না করা পর্যন্ত বুরসা সাম্রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশাসনিক ও বাণিজ্যিক কেন্দ্র হিসাবে রয়ে গেছে। 1487 সালে বুরসার জনসংখ্যা ছিল 45,000।

Kuruluş Osman সিজন ৪ কোসেস ইসলাম গ্রহন

ইসলাম গ্রহণের আগেও মিহালের অটোমান নেতা ওসমান গাজীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। তিনি যুদ্ধে ওসমান এবং তার জনগণের মিত্র ছিলেন এবং স্থানীয় গ্রীক জনগণের নেতা হিসাবেও কাজ করেছিলেন। উপরন্তু, তিনি ওসমান প্রথমের একজন পরামর্শক এবং কূটনৈতিক এজেন্ট হিসেবে কাজ করেন।

মিহালের বিশ্বাস পরিবর্তনের কারণ বর্ণনাকারী সূত্রগুলি ভিন্ন। একটি ঐতিহ্য ওসমান গাজীর সাথে তার বন্ধুত্বের প্রভাবের উপর জোর দেয়, অন্যটি বর্ণনা করে যে তিনি একটি উল্লেখযোগ্য স্বপ্ন দেখেছিলেন যা তাকে মুসলিম হতে রাজি করেছিল। তার ধর্মান্তর ১৩০৪ এবং ১৩১৩ এর মধ্যে ঘটেছে বলে মনে করা হয়। একজন মুসলিম হিসাবে, তিনি কোসে মিহাল ‘আব্দুল্লাহ (আব্দুল্লাহ) নামে পরিচিত ছিলেন, আবদুল্লাহ একটি নাম যা সাধারণত ধর্মান্তরিতদের দ্বারা গৃহীত হয়।

Kuruluş Osman সিজন ৪ ভিডও দেখুন

১৩২৬ সালে বুরসা বিজয় পর্যন্ত, কোসে মিহাল ওসমান গাজীর পুত্র ও উত্তরাধিকারী ওরহান I এর কূটনৈতিক উপদেষ্টা এবং দূত হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এছাড়া তিনি বুরসা বিজয় জন্য খুবই গুরুত্ব পুণ্য ভুমিকা পালন করেন। তিনি একা ধারে ওসমান ও ওরহান এর উপদেষ্ঠা হিসেবে কাজ করেন।

কোসে মিহাল ছিলেন প্রথম গুরুত্বপূর্ণ খ্রিস্টান ধর্মত্যাগী যিনি একজন অটোমান প্রজা হয়েছিলেন এবং তিনি অটোমান রাষ্ট্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। Köse Mihal এর বংশধররা, যারা Mihaloğlu নামে পরিচিত, তারা বিখ্যাত ছিল, বিশেষ করে 15 এবং 16 শতকে। তারা রুমেলিয়ায় অটোমান বিশিষ্ট ব্যক্তিদের রাজনৈতিক ও সামরিকভাবে সফল পরিবার ছিল। যাইহোক, তারা খুব উচ্চ সরকারী অফিসে পৌঁছাতে পারেনি।

১৩২৬ সালে বুরসা নেওয়ার পরে, কোস মিহাল আর উত্সগুলিতে উল্লেখ করা হয়নি। Kreutel উল্লেখ করেন যে Köse Mihal ১৩৪০ সালের দিকে মারা যান। কোসে মিহালকে তুরবে, এডিরনে (অ্যাড্রিয়ানোপলে) কবর দেওয়া হয়েছিল, যেখানে তিনি নিজেই একটি মসজিদ তৈরি করেছিলেন।

Leave a Reply

%d bloggers like this: