রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তি- ২০২৩ অনলাইন আবেদন করুণ

রাজউক উত্তরা মডেল কলেজ বিভিন্ন শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ এবং অনলাইনে আবেদন । রাজউক উত্তরা মডেল হচ্ছে ঢাকার অন্যতম সেরা কলেজ প্রতি বছর এই কলেজ থেকে ভালো গ্রেড পেয়ে শতভাগ পাস করে থাকে।রাজউক উত্তরা মডেল কলেজ কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করছে এই বছর রাজউক উত্তরা মডেল শিক্ষা বোড এর নীতিমালা অনুযায়ী ভর্তি হরা হবে। রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তির জন্য বাংলাদেশের সকল শিক্ষাথী পছন্দের কলেজ। রাজউক উত্তরা মডেল কলেজ বাংলাদেশের শীর্ষস্থানীয় কলেজ গুলোর মধ্যে একটি। আপনি যদি এসএসসিতে ভালো রেজাল্ট নিয়ে পাস করে থাকেন তা হলে আপনার জন্য এই পোষ্ট।

বিভিন্ন/সমমান শ্রেণিতে ভর্তির আবেদন আগামী ১৭/০১/২০২৩ রাত ১১:৫৯ ঘটিকা পর্যন্ত বর্ধিত করা হয়েছে”

রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তি ২০২৩ আবেদন ফরম পূরণ, পেমেন্ট পদ্ধতি, এছাড়া রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তি সম্পূর্ণ গাইড লাইন আমাদের আজকের এই পোস্টটি উপস্থাপন করা হয়েছে। রাজউক উত্তরা মডেল কলেজ একটি ঐতিহাসিক কলেজ তাই অনেক শিক্ষার্থী এখানে পড়ার আগ্রহ প্রকাশ করেন। রাজউক উত্তরা মডেল ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আজকের সম্পন্ন পোস্টটি পড়ার মাধ্যমে রাজউক উত্তরা মডেল কলেজের ভর্তির সম্পূর্ণ গাইড লাইন পেয়ে যাবেন।

রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তি ২০২৩-২৪ আবেদন

রাজউক উত্তরা মডেল কলেজে এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৩রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ তাদের অফিসিয়াল ওয়েবসাইট rajukcollege.net এ প্রকাশ করা হয়েছে এছাডাও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোড ও বিভিন্নের ভর্তি নীতিমালা প্রকাশ করেছে। সকল কলেজে ভর্তির জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং এরপর সকল কলেজ তাদের নিজ নিজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করবে। এই পোষ্টে রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তির ন্যূনতম যোগ্যতা, আসন সংখ্যা ও ভর্তি সম্পর্কিত অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হল ।

এই বছর এসএসসি ২০২৩ এর রেজাল্ট ৩০ই ডিসেম্বার ২০২৩ তারিখে দেওয়ার পর পরই রাজউক উত্তরা মডেল কলেজ এবং ঢাকা শিক্ষা বোড বিভিন্ন শ্রেণীতে ভর্তি ২০২৩-২৪ সার্কুলার, আবেদন, এবং ফলাফল এর বিজ্ঞপ্তি প্রকাশ করা করছে। এই কলেজ বিভিন্ন শ্রেনীতে ভর্তির সমস্ত মেধা তালিকার ফলাফল তাদের ওয়েবসাইটে xiclassadmission.gov.bd প্রকাশিত হবে এছাডা আপনি allnewresult তে ভর্তি ফলাফল দেখতে পারবেন। এই কলেজের শিক্ষাবর্ষের ২০২৩-২০২৩ সনে ভর্তি আবেদন শুরু হতে পারে আগামী ৮ই জানুয়ারি থেকে শেষ হবে ১৭ই জানুয়ারি ২০২৩।

রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তি ২০২৩-২৪ অনলাইনে আবেদন সময়

আপনি যদি রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তি বিজ্ঞপ্তি খোঁজ করে থাকেন, তবে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন। দুটি ফরমেটে আমাদের এখানে এই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ৮ই জানুয়ারি ২০২৩ সাল থেকে অনলাইনে মাধ্যমে রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তির জন্য আবেদন করা যাবে বলে আশা করা যায়। তাই আপনি যদি এই রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তির জন্য আগ্রহী হয়ে থাকেন তবে এখনই আবেদন করে ফেলুন।

এছাড়া আপনাদের উদ্দেশ্যে বলে রেখেছে আর  আগামী ৮ই জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি ২০২৩ সালের রাত ১২ঃ০০ মধ্যে আপনাকে অবশ্যই এই স্কুলে ভর্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর পরবর্তীতে আপনি এই স্কুলে ভর্তির জন্য আবেদন করতে পারবেন না।

ঢাকা শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুসারে ২০২৩-২০২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে

গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • কলেজ EIIN: ১০৮৫৭৩
  • অনলাইনে ভর্তি আবেদনের ওয়েবসাইটের ঠিকানা: xiclassadmission.gov.bd
  • অনলাইনে ভর্তি আবেদন শুরু হবে ৮ জানুয়ারী ২০২৩ খ্রি. তারিখ থেকে।
  • ভর্তি আবেদন করা যাবে ১৭ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।
  • আবেদন যাচাই-বাছাই ও আপত্তি নিষ্পত্তি করা হবে ১৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।
  • শুধুমাত্র পুনঃনিরীক্ষণ ফল পরিবর্তিতদের ভর্তি আবেদন গ্রহণ করা হবে ২২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।
  • পছন্দক্রম পরিবর্তন করা যাবে ২৪ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।
  • ২৪ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখের মধ্যে, বিভিন্নের ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালায় উল্লেখ করা হয়েছে।
  • ভর্তি প্রক্রিয়া শেষে, ২০২৩-২০২৩ শিক্ষাবর্ষের বিভিন্ন শ্রেণির ক্লাস শুরু হবে ২ মার্চ ২০২৩ খ্রি. তারিখ থেকে
  • কলেজের ওয়েবসাইট : rajukcollege.net

(বিস্তারিত জানুন নিচের অনুচ্ছেদে যুক্ত ভর্তি নীতিমাল থেকে)

রাজউক উত্তরা মডেল কলেজে বিভিন্ন শ্রেণিতে ভর্তির যোগ্যতা

বিভিন্ন শ্রেণিতে ভর্তির শিক্ষাবর্ষ ২০২৩-২৪ সালের জন্য অনলাইনে আবেদন সম্পর্কিত একটি নোটিশ রাজউক উত্তরা মডেল কলেজে এর সমন্বয় কমিটি থেকে প্রকাশ করা হয়েছে সেখানে প্রবেশ করে আপনি বিভিন্ন শ্রেণির জন্য ভর্তি অনলাইন পেমেন্ট এবং আবেদন করার নিয়ম কি ভালোভাবে দেওয়া আছে নিচের অংশে সেই নোটিশটি আমরা দিয়েছি আপনি ইচ্ছা করলে সেটি ডাউনলোড করতে পারেন অথবা নিচে দেওয়া নোটিশটি ভালোভাবে পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে বিভিন্ন শ্রেণিত ২০২৩-২০২৩ অনলাইনে আবেদন করতে হবে এবং আপনি কিভাবে পেমেন্ট সম্পন্ন করবেন অনলাইনের মাধ্যমে।

আবেদনের যোগ্যতা

এই প্রতিষ্ঠান টি একটি কমিটি মাধ্যমে পরিচালিত হয় তাই অন্য কলেজ থেকে এই কলেজে ভর্তি কিছু নিয়ম আলাদা যা আমরা এখানে আলোচনা করে দিছি । অনলাইনের (Online) মাধ্যমে আবেদন:  আবেদনকারীকে ঢাকা শিক্ষা বাের্ডের admission website (www.xiclassadmission.gov.bd)-তে গিয়ে Apply Online এ Click করে প্রয়ােজনীয় তথ্য পূরণ করে কমপক্ষে ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজে পছন্দক্রম উল্লেখপূর্বক আবেদন করতে হবে। তবে ভিকারুনিসা কলেজে ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে পছন্দক্রমের তালিকায় অবশ্যই এ কলেজকে ০১ নম্বরে রাখতে হবে। এই ভর্তি অনলানে আবেদনের কাজক্রম চলবে আগামী ৮ই জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত।

রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তির  ন্যূনতম যোগ্যতা

রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তির যোগ্যতা জানা খুব গুরুত্বপূর্ণ বিষয়। । সুতরাং আপনি কি ভর্তি হতে সক্ষম কিনা তা নীচের চার্টটি থেকে জেনে নিন।

বিভাগবাংলা ভার্সন

(মর্নিং শিফট)

বাংলা ভার্সন

 (ডে শিফট)

ইংলিশ ভার্শন

(মর্নিং শিফট)

ইংলিশ ভার্শন

 (ডে শিফট)

বিজ্ঞান৫.০০৫.০০৫.০০৫.০০
ব্যবসায় শিক্ষা৪.৫০৪.৫০৪.৫০—-
মানবিক৪.০০৪.০০—-—-

রাজউক উত্তরা মডেল কলেজের এইচ এস সি ভর্তির আসন সংখ্যা

বিভাগবাংলা ভার্সন

(মর্নিং শিফট)

বাংলা ভার্সন

 (ডে শিফট)

ইংলিশ ভার্শন

(মর্নিং শিফট)

ইংলিশ ভার্শন

 (ডে শিফট)

বিজ্ঞান৩২০৪০০১৬২১৬২
ব্যবসায় শিক্ষা২৪০১৬০৫৪—-
মানবিক৭০৭০—-—-

১। ঢাকা শিক্ষা বোর্ডের ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ২০২৩-২০২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে বাংলা মাধ্যম ও ENGLISH VERSION এ ভর্তির কার্যক্রম শুরু হয়েছে ।

২।একজন আবেদনকারী আলাদা আলাদা বিভাগে আবেদন করতে পারবে, তবে প্রতিক্ষেত্রেই ফি বাবদ বিকাশে ২৫০/-(একশত বিশ) টাকা প্রদান করতে হবে।

বিভিন্ন শ্রেণিতে ভর্তি আবেদন অনলাইনে

কলেজ ভর্তির সকল তথ্য রাজউক উত্তরা মডেল কলেজের ওয়েবসাইটে এর মাধ্যমে জানানাে হবে। ভর্তি সংক্রান্ত সকল কার্যক্রম মন্ত্রণালয় ও বাের্ড প্রদত্ত নীতিমালা অনুসরণ করা হবে।

৩। আবেদন প্রক্রিয়া: (ক) অনলাইনের মাধ্যমে আবেদন: আবেদনকারীকে website (rajukcollege.net)-এ গিয়ে Apply Online এ Click করে প্রয়োজনীয় তথ্য লিখে আবেদন করা যাবে।

৫। রাজউক উত্তরা মডেল কলেজে কর্তৃক আবেদন গ্রহণের সময়:৮ই জানুয়ারি থেকে ১৫ই জানুয়ারি পর্যন্ত।

অনলাইনে আবেদনের  বিজ্ঞপ্তি

HSC XI Class Admission Circular 2021-2022

একাদশ শ্রেণিতে কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

২০২২-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজ ভর্তির সময়সূচি

একাদশ শ্রেণির কলেজ ভর্তি নীতিমালা ২০২১-২০২২

রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022

যেহেতু আপনারা রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তি রেজাল্ট খোঁজ করছেন। আমরা আপনাদের জন্য এই পোষ্ট তৈরি করছি। যাতে করে আমাদের এখান থেকে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করতে পারেন।

নটর ডেম, হলিক্রস ও সেন্ট যোসেফ্ কলেজ ভর্তি তথ্য ও সহায়তা কেন্দ্র ২০২৩-২৪

রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তি রেজাল্ট ২০২৩

এই বছর লিখিত ও ভাইভা পরীক্ষার মাধ্যমে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। সুতরাং লিখিত পরীক্ষা নেওয়ার পর আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট এর ১ম মেধা তালিকা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করার লিংক আমরা প্রকাশ করেছি। সুতরাং সেই লিঙ্কে ক্লিক করে আপনি পিডিএফ ফাইল আকারে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন। তাই নিচে থেকে এখনই আপনাদের রেজাল্ট সংগ্রহ করে নিন। রেজাল্ট দেখতে ক্লিক করুণ। রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

RAJUK COLLEGE ADMISSION TEST QUESTIONS

==============================
CLASS-6 (2018): https://bit.ly/33Kwfe1
CLASS-6 (2017): https://goo.gl/J9Ny2z
CLASS-6 (2016): https://goo.gl/oXP4yb
CLASS-6 (2015): https://goo.gl/yeDhWZ
CLASS-6 (2014): https://goo.gl/7NZgxK
===============================
===============================
CLASS-7 (2015): https://goo.gl/h8xeUq
CLASS-7 (2014): https://goo.gl/ejqh8x
===============================
===============================
CLASS-8 (2015): https://goo.gl/rz2KtR
CLASS-8 (2014): https://goo.gl/KT11pA
===============================

রাজউক উত্তরা মডেল কলেজ ভর্তি ভাইভা সঙ্গে যা যা আনতে হবে

১।পাসপোট সাইজের ছবি সংযুক্ত আবেদন ফর্ম,

২। এপ্লিকেশন কনফারমেশন স্লিপ।

৩। এসএসসি প্রবেশ পত্র ও অনলাইন ট্রান্সক্রিপ্ট কপি।

See Related Link…….

বিভিন্ন শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি অনলাইনে আবেদন ৮ই জানুয়ারি ২০২৩

XI Class Admission 2022 Online Apply

বিভিন্ন শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি অনলাইন আবেদন ২০২৩-২০২৩। শিক্ষা বোর্ডের সেরা ২০ কলেজ

আলিম(মাদ্রাসা) ১ম বর্ষ ভর্তির অনলাইনে আবেদন ৮ই জানুয়ারি ২০২৩ । মেধা তালিকা রেজাল্ট