মালয়েশিয়া সহ বিদেশ যেতে মেডিক্যাল সেন্টারের তালিকা। প্রবাসী মন্ত্রণালয়

মালয়েশিয়া যেতে নতুন মেডিক্যাল সেন্টারের তালিকা গত ১৭ আগস্ট ২০২২ তারিখ প্রকাশ করছেপ্রবাসী মন্ত্রনালয় থেকে। বিদেশ যেতে যেখান থেকে করবেন মেডিকেল। ইতিমধ্যে মেডিকেল করা শুরু হয়েছে। বর্তমানে প্রত্যেক মেডিকেল সেন্টার ৭হাজার টাকা করে নিতেছে।

বিদেশ যেতে মেডিক্যাল সেন্টারের তালিকা ২০২২

মেডিকেল সেন্টারের তালিকা

কর্মী না যাবার জন্য মালয়েশিয়াকে দায়ি করলো বাংলাদেশ। সকল প্রক্রিয়া শেষ হবার পরও একজন কর্মীও যেতে পারেনি মালয়েশিয়া। ডাটাবেইজে নাম ওঠানো থেকে শুরু করে, মেডিকেল এমন কি টাক এবং পাসপোর্ট জমা দূতাবাসের অনুমোদন সবই হয়েছে। কিন্তু হচ্ছে না মালয়েশিয়ার ফ্লাইট। কোথায় এবং কি কারনে এই ভিসা হচ্ছে না বা ফ্লাইট হচ্ছে না তা বলেছেন মন্ত্রী। বিস্তারিত আসছে…।

মালয়েশিয়া যেতে মেডিকেল সেন্টারের তালিকা

কোন কোন এজেন্সি মালয়েশিয়াতে কর্মী পাঠাতে পারবে তা নিয়ে জল্পনা কল্পনার পর এবার প্রশ্ন উঠেছে কারা মেডিকেল বা স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবে মালয়েশিয়ার জন্য। প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলছেন বাংলাদেশ সরকার বিদেশে কর্মী পাঠাতে স্বাস্থ্য পরীক্ষা করতে পারবে এমন মেডিকেল সেন্টারের তালিকা ইতিমধ্যেই প্রকাশ করেছে। সেখান থেকে যে কোন এজেন্সিতেই স্বাস্থ্য পরীক্ষা করিয়ে বিদেশে মানে মালয়েশিয়াতে কর্মী পাঠাতে পারবে এজন্সেিগুলো।

মালয়েশিয়া যেতে মেডিকেল সেন্টারের তালিকা 2022

মালয়েশিয়া যেতে মেডিক্যাল সেন্টারের  তালিকা দেখতে ক্লিক করুণ

মালয়েশিয়া যেতে বর্তমানে ৩৪ টি মেডিকেল সেন্টার কাজ করছে তার সত্যতা বা গ্রহনযোগ্যতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। ৩৪ টি সেন্টারের প্রত্যেকেই বিজ্ঞাপন দিয়ে বলেছে, তারা মালয়েশিয়া যেতে ফ্রি রেজিস্ট্রেশন এবং স্বাস্থ্য পরীক্ষা করছে। সেই পরীক্ষার গ্রহনযোগ্যতা বা তা কতটুকু কার্যকর হবে তা নিয়ে শংশয় দেখা দিয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রী বলছেন, এই তালিকা এখনো সরকার গ্রহন করেনি। এই তালিকা অনুযায়ি মালয়েশিয়া যেতে স্বাস্থ্য পরীক্ষা বা মেডিকেল করা অবৈধ।
তাই মেডিকেল কোন কোন সেন্টার করতে পারবে তা নিশ্চিত করতে কিছুটা সময় চাচ্ছে মন্ত্রণালয়।
মালয়েশিয়া যেতে মেডিকেল করতে হবে। তবে এই ৩৪টি সেন্টার হবে  না কি এখান থেকে কিছু বাদ যাবে তা এখনো বলা যাচ্ছে না বলে জানিয়েছেন মন্ত্রনালয়। অতিসিগ্রই মালয়েশিয়া যাওয়া শুরু হবে তবে অনেকেই আগে থেকে মেডিকেল করে রাখছেন।

মালয়েশিয়া যেতে ৩৪ মেডিক্যাল সেন্টারের তালিকা।

যে সব তালিকা দেওয়া হয়েছে  মেডিকেল এর জন্য। এর মধ্যে কিছু আছে বিদেশ এ মেডিকেল করার ব্যাপারে অনুমুদিত আবার কিছু মেডিকেল সেন্টার গুলো বিদেশে মেডিকেল করার ব্যাপারে অনুমোধন নেওয়া হয় নাই। আসুন দেখে নেই মেডিকেল সেন্টার এর তালিকা ও ঠিকানা সহ।

নাম্বার মেডিকেল সেন্টার নাম মেডিকেল সেন্টার ঠিকানা
Fairways Medical Centre Ltd. “TAJ MARRIOT” SW(I), 4/25 (1st Floor), Gulshan Avenue, Gulshan-1, Dhaka-1212, Bangladesh
Medinet Medical Services Jomidar Place(2nd Floor), 291, Inner Circular Road,
Motijheel, Dhaka-1000, Bangladesh   
Phone: +8802-7193308, +88027193309
Cell: +8801681378522, +8801851758605
Al-Hamad Medical Center Limited
Diagnostics & Medical Center
116/117, DIT Ext Raad, Fakirapool, Dhaka
Phone : 7191819, 7191689
Meem Medical Centre 2185/A, Block-I (Extension), Bashundhara C/A, Madani Avenue, Dhaka-1229, Bangladesh

Call us: 01722372100, 01761725225, 09612008812

Silmun Diagnostic Centre Address: 78, Shanjari Tower(1st Floor) Motijhil, Dhaka
Phone: 01711-549143
Al humayra health centre ltd
Address: H.No 6, 1st And 2nd Floor, Block J, 2/B Road Baridhara Batara, Dhaka 1212
Phone: 01831-558110
AI-Ghofily Medical Center Ltd

House # 82, Road # 17/A, Block – E, Banani,
Dhaka- 1213

Tel : +88-02-9882390, 9857953

SKN Health services Address: 80 Kakrail Footover Bridge, Dhaka 1205

Mobile Number: 01974103747

Perfect Medicare Ltd
Address: 40 Bijoy Nagar, Ally’s Center (7th floor), Dhaka-1000
Phone: 01708-528821

বাকি তালিকা আপডেট এর কাজ চলছে অতি শিগ্রই পাবেন।

বিদেশ যেতে অনুমোধিত মেডিক্যাল সেন্টারের তালিকা দেখে নিন

মালয়েশিয়া কর্মী নিতে ২৫ এজেন্সি চুডান্ত, দেখে নিন তালিকা

মালয়েশিয়া বাংলাদেশের ২৫ এজেন্সির মাধ্যমে কর্মী নেবে। আজ প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় পেয়েছে চিঠি। যে ২৫ এজেন্সি মাধ্যমে কর্মী নিবে মালোয়শিয়া, তার তালিকা প্রকাশ করা হয়েছে। এই ২৫ এজেন্সি মাধ্যমে আরো ২৫০টি এজেন্সি নিয়োগ নিবে যা ২৫টি কোম্পানি নিয়ন্ত্রন করবে। এর মাধ্যমে ২ লাখ ৩০ হাজার লোক নিবে ।

সম্ভাব্য কর্মীদের জন্য আরও ভালো অ্যাক্সেসিবিলিটি তৈরি করতে এবং নিয়োগ প্রক্রিয়ার সুশাসন নিশ্চিত করার প্রয়াসে, তার মন্ত্রণালয় বাংলাদেশের জনশক্তি মন্ত্রণালয়ের দেওয়া 1,520টি তালিকা থেকে 25টি কোম্পানিকে বেছে নিয়েছে।

২৫ টি এজিন্সির নামের তালিকাঃ

১. পাথ ফাইন্ডার ইন্টারন্যাশনাল-লাইসেন্স নং-১২৯৮,
২. সরকার ইন্টারন্যাশনাল-লাইসেন্স নং-১৭১৫,
৩. আমিয়াল ইন্টারন্যাশনাল-লাইসেন্স নং-১৩২৬
৪. ক্যাথারসিস ইন্টারন্যাশনাল, লাইসেন্স নং-৫৪৯। ৫. ইম্পেরিয়াল রিসোর্সের লাইসেন্স

মালয়েশিয়া যেতে নিবন্ধন শুরু

ইতিমধ্যে গত ১৩ জুন ২০২২ থেকে আপনার নিকটস্থ সরকারি ট্রেনিং সেন্টার বা কর্ম সংস্থানের অফিসে গিয়ে নিবন্ধন করতে পারবেন যারা মালয়েশিয়া যেতে চান। মালয়েশিয়া যেতে নিবন্ধন করতে বিএমইটির ওয়েব সাইট www.bmet.gov.bd এই ঠিকানায় ঢুকে বিস্তারিত জানতে পারেন।
মালয়েশিয়া যেতে নিবন্ধন করা যাবে ২০০ টাকা দিয়ে। তবে আপনি যদি বাসায় বসে নিবন্ধন করতে চান তবে আমি প্রবাসী এ্যাপে নিবন্ধন করতে পারেন। এর জন্য প্রয়োজন ৩০০ টাকা। ভিডিও কিউআরকোড দেয়া আছে এটি স্ক্যান করে আমি প্রবাসী এ্যাপে ঢুকতে পারেন । অথব মালয়েশিয়া যেতে নিবন্ধন করতে এ্যাপে ঢুকে ফরম পুরন করেত পারেন। মালয়েশিয়া যেতে নিবন্ধন করতে প্রয়োজন হবে বৈধ পাসপোর্ট, পাসপোর্ট সাইজের ছবি, ফোন নাম্বার, ইমেইল যদি থাকে, আর যদি দক্ষতার সনদ থাকে। মালয়েশিয়া যেতে নিবন্ধন নতুন করে করার প্রয়োজন নেই যদি না আগে নিবন্ধন করা থাকে। কেউ যদি একবার বিদেশ গিয়ে থাকেন তবে তার আর নিবন্ধনের প্রয়োজন নেই। তবে মালয়েশিয়া যেতে নিবন্ধন করতেই হবে। নিবন্ধন চলমান আছে।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে

মালয়েশিয়া যেতে বাংলাদেশ সকার বলেছে ১লাখ টাকার কম লাগবে। আর মালয়েশিয়া শ্রম মন্ত্রনালয় বলছে ৭৮ হাজার ৯০০ তাকা। সরকার নির্ধারিত ৭৮ হাজার ৯শ টাকায় কি মালয়েশিয়া যাওয়া সম্ভব? আসুন জেনে নেই।
যারা এই মুহূর্তে মালয়েশিয়া যাবার জন্য এজেন্সি অথবা দালালের কাছে টাকা এবং পাসপোর্ট জমা দিয়েছেন তাদের সকলকেই জানানো হয়েছে, মালয়েশিয়া যেতে তিন লাখ টাকার বেশি প্রয়োজন। তাহলে কিভাবে সরকার ৭৮ হাজার টাকা নির্ধারন করলো। আর বাকি টাকা কি তাহলে এজেন্সিরা মেরে দেবে। ৭৮ হাজার টাকা খরচ করে মালয়েশিয়া গিলে যে চাকারি পাওয়া যাবে সেখানে কি সব সুযোগ থাকবে। এই প্রশ্ন সামনে রেখে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীকে প্রশ্ন করেছিলাম খরচ কত? তিনি বললেন , লাখের নীচে। কিন্তু এজেন্সিগুলো বলছে, এটি বাস্তব সম্মত নয়।